BREAKING NEWS

১৯ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ৬ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বিশ্বের এক নম্বরের কাছে হেরে ফের ট্রফি হাতছাড়া সিন্ধুর

Published by: Sangbad Pratidin Digital |    Posted: November 26, 2017 10:37 am|    Updated: July 13, 2018 6:07 pm

Hong Kong Open: PV Sindhu loses to Tai Tzu Ying by 21-18, 21-18

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইতিহাসের পুনরাবৃত্তি। গত বছর হংকং ওপেন সুপার সিরিজের ফাইনালের কোর্টে যে দৃশ্য দেখেছিলের দর্শকরা, ঠিক সেই ছবিই ঘুরে এল রবিবার। গতবারের হারের বদলা নেওয়া হল না পি ভি সিন্ধু। তীরে এসে ডুবল তরী। জোরদার লড়াই করেও চিনা তাইপেইয়ের তাই জু উইংয়ের কাছে হার মানতে হল তাঁকে। ফলে টানা দ্বিতীয়বার হংকং ওপেনে রানার্স-আপ তকমা নিয়ে শেষ করলেন ভারতীয় শাটলার।

[আই লিগের শুরুতেই হোঁচট, মিনার্ভার কাছে আটকে গেল বাগান]

সম্প্রতি সাইনা নেহওয়ালের কাছে জাতীয় ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপের ফাইনালে পরাস্ত হয়েছিলেন। তারপর হংকংয়ে বেশি ভালই লড়াই চালাচ্ছিলেন বিশ্বের তিন নম্বর সিন্ধু। সেমিফাইনালে তাইল্যান্ডে রাতচানক ইন্তানোনকে স্ট্রেট গেমে হারিয়ে ফাইনালের টিকিট পাকা করেছিলেন রিও অলিম্পিকে রুপোজয়ী শাটলার। কিন্তু ফাইনালের লড়াইটা ছিল বেশ চ্যালেঞ্জিং। একেতেই বিশ্বের এক নম্বর শাটলার। পাশাপাশি এই পুরনো প্রতিদ্বন্দ্বীই জয়ের পথে বাধা হয়ে দাঁড়িয়েছিলেন গতবারও। তাইয়ের সঙ্গে দশবারের সাক্ষাতে মাত্র তিনবার জিতেছেন সিন্ধু। গতবার ১৫-২১, ১৭-২১ ব্যবধানে হেরেছিলেন সিন্ধু। এবার স্ট্রেট গেমে জিতেই সিন্ধুর ট্রফি জয়ের স্বপ্নভঙ্গ করলেন তাই জু। ৪৪ মিনিটের প্রতিযোগিতা জিতলেন ২১-১৮, ২১-১৮ গেমে। প্রথম গেমে শুরুতে সমান তালে এগিয়েও শেষের দিকে পিছিয়ে যান হায়দরাবাদি ব্যাডমিন্টন তারকা। দ্বিতীয় সেটে লড়াই হয়ে ওঠে আরও জমজমাট। ১১-৮ ব্যবধানে প্রতিপক্ষকে টপকেও গিয়েছিলেন। কিন্তু তারপর পাঁচ পয়েন্ট হারানোয় আর ঘুরে দাঁড়াতে পারেননি।

[বিশ্বের একমাত্র অধিনায়ক হিসেবে টেস্টে নয়া নজির বিরাটের]

চলতি মরশুমে এই নিয়ে চারটি টুর্নামেন্টের ফাইনালে পৌঁছেও খেতাব হাতছাড়া করলেন সিন্ধু। এই টুর্নামেন্টে একমাত্র মহিলা শাটলার হিসেবে চ্যাম্পিয়ন হয়েছিলেন সাইনা নেহওয়াল। এবার ফর্মে থাকা সিন্ধুর সামনে ছিল দারুণ সুযোগ। কিন্তু শেষমেশ ইতিহাস পালটে ফেলতে ব্যর্থ তিনি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে