১৫  আষাঢ়  ১৪২৯  শুক্রবার ১ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

লোবোর বিশ্বমানের গোলে পঞ্চকুলায় মিনার্ভা বধ, আই লিগ দেখছে ইস্টবেঙ্গল

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 13, 2018 4:08 pm|    Updated: February 13, 2018 4:08 pm

I League: East Bengal smashed Minerva Punjab FC

মিনার্ভা পাঞ্জাব- ০

ইস্টবেঙ্গল- ১ (কেভিন লোবো)

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশেষজ্ঞদের ভাষায়, এ ম্যাচ ছিল আই লিগের অঘোষিত ফাইলান। রাম রহিমের পঞ্চকুলায় সেই হাইভোল্টেজ ম্যাচ ঘিরে উত্তেজনার পারদ ছিল তুঙ্গে। তালিকার শীর্ষে থাকা মিনার্ভাকে তাঁদেরই ঘরে হারানো একপ্রকার কঠিন চ্যালেঞ্জ ছিল লাল-হলুদ শিবিরের কাছে। কিন্তু মঙ্গলবার প্রায় ঘাসহীন নেড়া মাঠে ইস্টবেঙ্গলের দাঁতে দাঁত চেপে লড়াইয়ের কাছে নতজানু হল পাঞ্জাবের দল। কেভিন লোবোর বিশ্বমানের গোলে মিনার্ভাকে তাদেরই ঘরে বধ করলেন খালিদের ছেলেরা। সেইসঙ্গে লিগ জয়ের সম্ভাবনা আরও উজ্জ্বল হল লাল-হলুদ শিবিরের। ম্যাচের ফল ইস্টবেঙ্গলের পক্ষে ১-০। এই জয়ের সুবাদে ১৪ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে তিনেই থাকল তারা। মিনার্ভার থেকে মাত্র তিন পয়েন্ট পিছনে।

[ট্রেনের শৌচাগারের সামনে বসে ঢুলছে আইজলের খুদে ফুটবলাররা, ভাইরাল ছবি]

ম্যাচ কঠিন পরীক্ষা আগেই জানিয়েছিলেন লাল-হলুদ কোচ খালিদ জামিল। সুযোগের সদ্ব্যবহার করতে পারছেন না ফুটবলাররা। তার উপরে প্রতিপক্ষ মিনার্ভা। বেশ চাপেই ছিলেন খালিদ। কিন্তু পরীক্ষায় সসম্মানে উত্তীর্ণ ইস্টবেঙ্গল। সেইসঙ্গে লিগ জয়ের চ্যাম্পিয়নশিপের দৌড়ে। লাস্ট ল্যাপে সব ম্যাচ জেতার লক্ষ্য নিয়ে নেমেছেন খালিদ। লক্ষ্য কঠিন হলেও অসম্ভব নয় বলেছিলেন বিশেষজ্ঞরা। এদিন মিনার্ভা প্রচুর সুযোগ পেয়েও ইস্টবেঙ্গলের গোলে বল ঢোকাতে পারেনি। অন্যদিকে দ্বিতীয়ার্ধে কেভিন লোবোর গোলার মতো শট প্রতিহত করতে ব্যর্থ হন মিনার্ভার গোলকিপার রক্ষিত ডগর। আরও অবাক করা ঘটনা, গোল খাওয়ার পরই ডগরকে তুলে অন্য গোলকিপারকে নামানো হয়। সাধারণত এমন সিদ্ধান্ত গোলের বন্যা হলেই দেখা যায়। গোটা ম্যাচে তেমন খারাপ খেলেননি ডগর।

[গোকুলামের কাছে লজ্জার হার, আই লিগ জয়ের স্বপ্নভঙ্গ মোহনবাগানের]

গোটা ম্যাচে তেমন উল্লেখযোগ্য পারফরম্যান্স নেই ইস্টবেঙ্গল ফরোয়ার্ডদের। কিন্তু জয় নিয়েই খুশি থাকতে চান কর্তারা। পঞ্চকুলায় স্বস্তি দিয়েছেন লোবো। আপাতত আই লিগ দেখছে ইস্টবেঙ্গল।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে