BREAKING NEWS

২৬ শ্রাবণ  ১৪২৭  বুধবার ১২ আগস্ট ২০২০ 

Advertisement

বিরাটের রেকর্ডের দিন বোলারদের দাপট, শেষ চারে কার্যত নিশ্চিত ভারত

Published by: Subhajit Mandal |    Posted: June 27, 2019 10:13 pm|    Updated: June 28, 2019 11:23 am

An Images

ভারত: ২৬৮-৭ (কোহলি ৭২, ধোনি ৫৬)

ওয়েস্ট ইন্ডিজ: ১৪৩ (অ্যমব্রিস ৩১, পুরান ২৮)

ভারত রানে ১২৫ জয়ী।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অধিনায়ক বিরাট কোহলি, মহেন্দ্র সিং ধোনি এবং হার্দিক পাণ্ডিয়ার বুদ্ধিদীপ্ত ব্যাটিং। সেই সঙ্গে দ্বিতীয়ার্ধে বোলারদের দাপট। এই দুইয়ের যুগলবন্দিতে ক্যারিবিয়ানদের উড়িয়ে দিল ভারত। যার জেরে ২০১৯ বিশ্বকাপের সেমিফাইনালে যাওয়া কার্যত নিশ্চিত টিম ইন্ডিয়ার। খাতায় কলমে এখনও ভারতের ছিটকে যাওয়ার সম্ভাবনা থাকলেও, তা যে শুধু খাতা-কলমেই, সেকথা জোর দিয়েই বলা যায়।

[আরও পড়ুন:  ইংল্যান্ডকে কুপোকাত করে শেষ চারে অজিরা, বিরল রেকর্ডের মালিক ফিঞ্চ-ওয়ার্নার]

ম্যাঞ্চেস্টারে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি। শুরুটা এদিনও বেশ ধীরেসুস্থে করেন রোহিত শর্মা এবং লোকেশ রাহুল। তবে, ষষ্ঠ ওভারে বিতর্কিত সিদ্ধান্তের জেরে প্যাভিলিয়নে ফিরতে হয় রোহিত শর্মাকে। ক্রিজে আসেন বিরাট কোহলি। বিরাট এবং রাহুল দু’জনে জুটি বেঁধে দলের স্কোর একশোর কাছাকাছি পৌঁছে দেন। বিরাট ৭২ রানের বুদ্ধিদীপ্ত ইনিংস খেলেন। এর মধ্যে অনবদ্য বিশ্বরেকর্ডও গড়ে ফেলেন তিনি। বিশ্বের দ্রুততম ব্যাটসম্যান হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ২০ হাজার রানের গণ্ডি পেরলেন কোহলি। টেস্ট, ওয়ানডে এবং টি-২০ মিলিয়ে মাত্র ৪১৬ ইনিংসে ২০ হাজারের গণ্ডি পেরলেন তিনি। এর আগে এই রেকর্ড যুগ্মভাবে দখলে রেখেছিলেন ব্রায়ান লারা এবং শচীন তেণ্ডুলকর। তাঁরা দু’জনেই ২০ হাজারের গণ্ডি পেরিয়েছিলেন ৪৫৩ ইনিংসে।বিরাট আউট হওয়ার পর ইনিংসের হাল ধরেন ধোনি এবং হার্দিক পাণ্ডিয়া। ধোনি ধীরস্থির মস্তিষ্কে ৫৬ রানের ইনিংস খেলেন। হার্দিক ৩৮ বলে করেন ৪৬ রান। নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ২৬৮ রানে শেষ হয় ভারতের ইনিংস।

[আরও পড়ুন: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে রোহিতের আউট নিয়ে বিতর্ক, নয়া রেকর্ড বিরাটের]

জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই দিশা হারিয়ে ফেলে ক্যারিবিয়ানরা। ভারতীয় বোলারদের দাপটের সামনে কার্যত তাসের ঘরের মতোই ভেঙে পড়ে ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং লাইন-আপ। গেইল, হোপ, হোল্ডারদের মতো তারকারা একেবারেই দাঁড়াতে পারেননি। অ্যামব্রিস এবং পুরান কিছুটা লড়াই দিলেও তা নগণ্য। শেষ পর্যন্ত মাত্র ১৪৩ রানে শেষ হয় ওয়েস্ট ইন্ডিজের ইনিংস।ফের চার উইকেট দখল করলেন শামি।দুটি করে উইকেট পেলেন বুমরাহ এবং চাহাল।  ভারত জেতে ১২৫ রানে। জয়ের ফলে ৬ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে দ্বিতীয় স্থানে উঠে এল টিম ইন্ডিয়া। বড় কোনও অঘটন না ঘটলে ৩ ম্যাচ বাকি থাকতেই বিশ্বকাপের সেমিফাইনালে খেলা নিশ্চিত ভারতের। সেই সঙ্গে কোহলিরা একমাত্র দল হিসেবে বিশ্বকাপে এখনও অপরাজিত রইলেন। তবে, এতকিছুর মধ্যেও চিন্তা থেকে গেল ভারতের মিডল অর্ডার নিয়ে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement