BREAKING NEWS

৬ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২০ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

মান বাঁচাল শামির হ্যাটট্রিক, রূদ্ধশ্বাস ম্যাচে আফগান বধ ভারতের

Published by: Subhajit Mandal |    Posted: June 22, 2019 11:09 pm|    Updated: July 19, 2019 1:55 pm

ICC Cricket World Cup 2019: Mohammed Shami's hat-trick against Afghan

ভারত: ২২৪-৮ (কোহলি ৬৭, কেদার ৫২)

আফগানিস্তান: ২১৩  (নবি ৫২, রহমত শাহ ৩৬, মহম্মদ শামি ৪-৪০)

ভারত ১১ রানে জয়ী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রথম তিন ম্যাচে একবারও মনে হয়নি ভারত হারতে পারে। অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা কিংবা চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান, কেউই টিম ইন্ডিয়াকে বেগ দিতে পারেনি। কিন্তু, সেই কাজটাই করে দেখাল আফগানিস্তান। যা হয়তো ম্যাচ শুরুর আগে কেউ কল্পনাও করতে পারেননি। ভারতকে কাঁটায়-কাঁটায় টক্কর দিল আফগানিস্তান। যদিও, শেষপর্যন্ত স্নায়ূর চাপ সামলে জয় ছিনিয়ে নিয়েছে বিরাটরাই।সৌজন্য বুমরাহ, শামি, চাহাল, কুলদীপ এবং হার্দিকের দুর্দান্ত বোলিং।

[আরও পড়ুন: ভারত-পাক ম্যাচে গ্যালারিতেই প্রেম নিবেদন যুবকের, ভাইরাল চুম্বনের ভিডিও]

সাউদাম্পটনের স্লো পিচে এদিন টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। কিন্তু, বিরাটের সেই সিদ্ধান্ত ভুল প্রমাণিত হয়। প্রথমে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় টিম ইন্ডিয়া। মাত্র ৭ রানের মাথায় প্যাভিলিয়নে ফেরেন দুর্দান্ত ফর্মে থাকা রোহিত শর্মা। সেই ধাক্কাটা আর সামলে উঠতে পারেনি ভারত। অধিনায়ক কোহলি দায়িত্ব নিয়ে ব্যাটিং করলেও উলটোদিকে নিয়মিত সময়ের ব্যবধানে উইকেট খোয়াতে থাকে ভারত। কোহলি ৬৭ রান করে আউট হওয়ার পর ভারতের অবস্থা আরও খারাপ হয়ে যায়। ধোনির ব্যাট থেকে যেন রানই আসছিল না। মাহি এদিন ৫২টি বল খেলে মাত্র ২৮ রান করেন। নিজের ওয়ানডে কেরিয়ারে এই নিয়ে দ্বিতীয়বার স্ট্যাম্প আউট হন মাহি। স্লো-ব্যাটিংয়ের জন্য তাঁকে রীতিমতো রসিকতার শিকার হতে হচ্ছে নেটদুনিয়ায়। কেউ কেউ তাঁকে অবসর নেওয়ারও পরামর্শ দিচ্ছেন। এসবের মধ্যেও ৬৮ বলে ৫২ রানের ইনিংস খেলেন কেদার যাদব। যার জেরে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে মাত্র ২২৪ রানে শেষ হয় ভারতের ইনিংস।

[আরও পড়ুন: বিশ্বকাপের মধ্যেই ক্রিকেটপ্রেমীদের জন্য দুঃসংবাদ, নির্বাসিত জিম্বাবোয়ে]

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভাল হয়নি আফগানিস্তানেরও। সেভাবে বড় রানের ইনিংস খেলতে পারেননি কেউই।কিন্তু অভিজ্ঞ মহম্মদ নবি ঠান্ডা মাথার ইনিংস খেলে ভারতের জন্য বিপদ বাড়িয়ে দিয়েছিলেন।শেষপর্যন্ত বুমরাহ, শামিদের দুর্দান্ত বোলিং পারফরম্যান্স কোনওক্রমে মান বাঁচাল ভারতের। শেষবেলায় হ্যাটট্রিক করে নজর কাড়লেন মহম্মদ শামি। দ্বিতীয় ভারতীয় বোলার হিসেবে বিশ্বকাপে হ্যাটট্রিক করলেন টিম ইন্ডিয়ার পেসার। কাজে এল না অভিজ্ঞ আফগান ব্যাটসম্যানের ৫২ রানের লড়াকু ইনিংস। আফগান ইনিংস শেষ হল ২১৩ রানে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে