BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

যেন অবিকল বিরাট, কী এমন করলেন এই তরুণ ক্রিকেটার?

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 20, 2018 11:50 am|    Updated: January 20, 2018 11:50 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে হইহই করে এগোচ্ছে টিম ইন্ডিয়া। জয়ের হ্যাটট্রিক। ব্যাটিং-বোলিংয়ে অনবদ্য রাহুল দ্রাবিড়ের ছেলেরা। অপ্রতিরোধ্য এই দলের অন্যতম ধারাবাহিক ক্রিকেটার শুভমন গিল। এই ওপেনারের মধ্যে অনেকেই বিরাট কোহলির ছায়া দেখছেন।

SHUBHAM COMPARE KOHLI 2

[গ্রুপ লিগে অপরাজিত, অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ভারত]

হঠাৎ কী এমন হল যে বিরাটের সঙ্গে তুলনা হল শুভমনের? জিম্বাবোয়ের সঙ্গে গ্রুপ লিগে ভারতীয় ছোটদের ম্যাচে শুভমনের ব্যাটিং সেই কথা মনে করিয়ে দিয়েছে। জিম্বাবোয়ের এক পেসারের বল পিছনের পায়ে ভর করে বাউন্ডারিতে ফেলে দেন শুভমন। ক্রিকেটের ভাষায় যাকে বলে শর্ট-আর্ম জ্যাব। আসলে ভারত অধিনায়ক কোহলিও এধরনের শট খেলতে পছন্দ করেন। গত বছর ইংল্যান্ডের বিরুদ্ধে একদিনের সিরিজে অনেকটা এমনই শট নিয়েছিলেন কোহলি। কোনও এক ব্রিটিশ পেসারের বল ভারতীয় ক্যাপ্টেন একইভাবে গ্যালারিতে ফেলেন। কোহলির ধাঁচে এবং শুভমনের শট নিয়ে এখন ভারতীয় ক্রিকেটে জোর আলোচনা। খোদ বিসিসিআই-এর ওয়েবসাইটে এই ৬ রানের শট জায়গা পেয়েছে। পাশাপাশি স্টিল এবং ভিডিওয় দেখানো হয়েছে কীভাবে কোহলির মতো টাইমিং এবং শট নেন শুভমন। তরুণ ভারতীয় ব্যাটসম্যানের এই শর্ট-আর্ম জ্যাব অনেকেই ঘুরিয়ে ফিরিয়ে দেখছেন। ছবি এবং ভিডিও দেখে ক্রিকেটপ্রেমীদের মন্তব্য বুঝিয়ে দিয়েছে বিরাটের উত্তরসূরি পেতে চলেছে দেশ। তবে তাঁর এই শট নিয়ে তোলপাড় পড়ে গেলেও শুভমনের থেকে অবশ্য কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

[ফের সাফল্যের শিখরে, আইসিসির বিচারে বর্ষসেরা ক্রিকেটার বিরাটই]

চলতি বিশ্বকাপে দুরন্ত ফর্মে রয়েছেন পাঞ্জাবি ব্যাটসম্যান। জিম্বাবোয়ের বিরুদ্ধে ঝড়ের গতিতে ৯০ রান করেন তিনি। তাঁর আগের ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এই ডান হাতি ব্যাটসম্যান করেছিলেন ৬৩ রান। এমনকী ঘরোয়া ক্রিকেটেও ধারাবাহিকভাবে ফর্মে রয়েছেন শুভমন। অফ ব্রেকও মন্দ করেন না। ক্রিকেট বিশেষজ্ঞদের কেউ কেউ  বলছেন শুভমন ঠিকমতো এগোতে পারলে ভারত আরও এক ভাল ক্রিকেটার পাবে। তবে অনূর্ধ্ব ১৯ দলের কোচ রাহুল দ্রাবিড় অবশ্য শিষ্যকে আগলে রেখেছেন। কোয়ার্টার ফাইনালে পৌঁছে যাওয়া টিমের ফোকাস তিনি নষ্ট হতে দিতে চান না। তরুণ ওপেনার বা দ্রাবিড় এসবের মধ্যে না থাকলেও ক্রিকেটপ্রেমীরা এখন থেকেই শুভমনের ব্যাটিংয়ে মজতে শুরু করেছেন।

এই লিংকে ক্লিক করে দেখুন সেই বিখ্যাত শট

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement