BREAKING NEWS

১৯ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ৬ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ভারতে বন্ধ পিএসএল-এর সম্প্রচার, ব্যবসা গোটাল IMG-রিলায়েন্স

Published by: Sulaya Singha |    Posted: February 18, 2019 12:26 pm|    Updated: February 18, 2019 12:26 pm

IMG-Reliance pulls out of PSL

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তানের সঙ্গে আর কোনওরকম সম্পর্ক রাখতে চায় না ভারত। পুলওয়ামায় জঙ্গি হামলার ঘটনার পর স্পষ্টভাবেই সেকথা বারবার জানিয়ে দিচ্ছে ভারত। পাকিস্তানে সবরকম অনুষ্ঠান বাতিল করে দিয়েছেন বলিউড তারকারা। এমনকী আসন্ন ক্রিকেট বিশ্বকাপে পাকিস্তানকে বয়কটের দাবিও জোরাল হচ্ছে। এমন পরিস্থিতিতে এবার ধাক্কা খেল পাকিস্তান সুপার লিগ (পিএসএল)। প্রতিবেশী রাষ্ট্রের জনপ্রিয় এই লিগের সম্প্রচারের দায়িত্ব থেকে সরে দাঁড়াল আইএমজি-রিলায়েন্স। অর্থাৎ ডি-স্পোর্টসে এই টুর্নামেন্ট আর সম্প্রচারিত হবে না।

[ফুটবল বিশ্বকাপে ক্রিকেটের ছোঁয়া, কাতারে আমন্ত্রিত বিশ্বজয়ী কপিল-ধোনি]

২০১৫ সাল থেকে লাহোরে শুরু হয় পিএসএল। টুর্নামেন্টে অংশ নেয় মোট ছটি দল। ইতিমধ্যেই বেশ জনপ্রিয় হয়ে উঠেছে তারকাখচিত এই লিগ। রবিবার আইএমজি-রিলায়েন্সের তরফে জানিয়ে দেওয়া হয়, অফিসিয়াল প্রোডাকশন পার্টনার হিসেবে আর এই টি-টোয়েন্টি টুর্নামেন্টের সঙ্গে যুক্ত থাকবে না তারা। পাক ক্রিকেট বোর্ডের (পিসিবি) কাছেও এ বার্তা পৌঁছে দেওয়া হয়েছে। বিভিন্ন চ্যানেলে যাতে সুষ্ঠভাবে আইপিএলের ধাঁচের এই জনপ্রিয় টুর্নামেন্ট দেখা যায়, সেই ব্যবস্থাই এতদিন করত আইএমজি-রিলায়েন্স। যেমন ভারতে ডি-স্পোর্টসে সম্প্রচারিত হত পিএসএল। কিন্তু এতবড় জঙ্গি হামলার পর টুর্নামেন্টের সঙ্গে সম্পর্ক চ্ছিন্ন করার সিদ্ধান্ত নিল আইএমজি-রিলায়েন্স। কারণ চিরশত্রুদের সঙ্গে আর ব্যবসায়ীক লেনদেনে জড়াতে চায় না তারা। ফলে এ দেশে বসে আর এই লিগ দেখা যাবে না।

গত ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় ভয়ংকর জঙ্গি হামলায় প্রাণ হারিয়েছিলেন ৪৯ জন সিআরপিএফ জওয়ান। তারপর থেকেই উত্তাল দেশ। ক্ষোভে ফুঁসছে দেশবাসী। এমন পরিস্থিতিতে সোমবার সেনা-জঙ্গি গুলির লড়াইয়ে ফের শহিদ হন এক মেজর-সহ তিন জওয়ান। তবে তারপরই মেলে বড়সড় সাফল্য। ভারতীয় সেনার দাবি, খতম করা গিয়েছে দুই জইশ জঙ্গিকে। যার মধ্যে কামরান ছিল পুলওয়ামা হামলার মাস্টারমাইন্ড। জঙ্গিহানার পর থেকেই একত্রিত গোটা দেশ। এবার পাক ভূমি থেকে ব্যবসা গোটাল আইএমজি-রিলায়েন্সও।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে