১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ট্রাম্পের তাড়ায় সফরের মাঝেই বাড়ি ফিরলেন পাক বংশোদ্ভূত মার্কিন ক্রিকেটার

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 4, 2017 1:18 pm|    Updated: February 4, 2017 1:18 pm

Immigration worries force US btsman Fahad Babar to return home

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্ষমতায় এসেই একাধিক মুসলিম রাষ্টের নাগরিকদের আমেরিকায় প্রবেশ নিষিদ্ধ করেছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। কয়েক দিন আগে হোয়াইট হাউস সূত্রে জানা গিয়েছিল, শীঘ্রই পাকিস্তানি নাগরিকদের আমেরিকায় প্রবেশ নিষিদ্ধ করতে চলেছেন ট্রাম্প। এই আশঙ্কাতেই ওয়েস্ট ইন্ডিজ সফরে সব ম্যাচ না খেলেই তড়িঘড়ি দেশে ফিরলেন মার্কিন যুক্তরাষ্ট্রের জাতীয় দলের ক্রিকেটার ফহাদ বাবর।

অশ্বিনের থেকে বোলিং টিপস নিতে মুখিয়ে এই বাংলাদেশি স্পিনার

জন্মসূত্রে পাকিস্তানি এই ওপেনার ১৪ বছর বয়স থেকে মার্কিন যুক্তরাষ্ট্রে বাস করলেও এখনও সেদেশের নাগরিকত্ব পাননি। তবে আইসিসির নিয়ম মাফিক একটি দেশে সাত বছর থাকলেই তাদের জাতীয় দলের হয়ে প্রতিনিধিত্ব করা যায়। সেই হিসেবেই মার্কিন যুক্তরাষ্ট্রের হয়ে খেলছেন বাবর। ওয়েস্ট ইন্ডিজ সফরে ইতিমধ্যে দুটি ম্যাচও খেলেছেন তিনি। কিন্তু তাঁর আইনজীবী মারফত নতুন অভিবাসন সংক্রান্ত নিয়মের কথা শুনে তিনি মার্কিন যুক্তরাষ্ট্রে ফিরে গিয়েছেন।

এবার শেহবাগের টুইটের নিশানায় সৌরভ

বাবরের আইনজীবী উইলিয়াম ম্যাকক্লিন বলেছেন, পাকিস্তানি নাগরিকদের আমেরিকায় প্রবেশ নিষিদ্ধ হতে পারে। সেটা হলে জন্মসূত্রে পাকিস্তানি বাবরের সে দেশে প্রবেশ করা সম্ভব হবে না।

চ্যাম্পিয়ন্স ট্রফি খেলবে না টিম ইন্ডিয়া, আইসিসি-কে হুমকি বোর্ডের

ক্ষমতায় আসার আগেই পাকিস্তানকে বিশ্ব সন্ত্রাসবাদের উৎস ও মদতদাতা বলেছিলেন ট্রাম্প। তাই নির্বাচনী প্রতিশ্রুতি পূরণ করে ইসলামাবাদের উপর চাপ সৃষ্টি করতে চলেছেন ট্রাম্প। আন্তর্জাতিক জঙ্গি সংগঠন, আল কায়দা প্রধান ওসামা বিন লাদেনকে লুকিয়ে থাকতে মদত জুগিয়েছিল পাকিস্তান। এ কথা ‘মনে রেখেছেন’ ট্রাম্প বলে কার্যত পাকিস্তানকে হুমকি দিলেন তাঁর প্রশাসনের এক আধিকারিক। প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কড়া অবস্থানে চাপে পড়েছে ইসলামাবাদ।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে