BREAKING NEWS

৩১ আশ্বিন  ১৪২৮  সোমবার ১৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

পাকিস্তানকে হারিয়ে ফের টি-২০তে বিশ্বচ্যাম্পিয়ন ভারত

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 12, 2017 1:46 pm|    Updated: February 12, 2017 1:48 pm

India beats Pakistan in T20 Blind World Cup Final by nine wickets

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের একবার দৃষ্টিহীনদের টি-২০ বিশ্বকাপে বিশ্বচ্যাম্পিয়ন ভারত। চিরপ্রতিপক্ষ পাকিস্তানে নয় উইকেটে হারাল তারা। এর আগে একবারই দৃষ্টিহীনদের টি-২০ ক্রিকেট বিশ্বকাপ অনুষ্ঠিত হয়েছিল এবং সেবারও ভারতই চ্যাম্পিয়ন হয়েছিল। গোটা টুর্নামেন্টে দু’দলই দুর্দান্ত ক্রিকেট খেলেছে। ভারত যেখানে কেবল গ্রুপ পর্যায়ে পাকিস্তানের কাছে হেরেছিল, সেখানে পাকিস্তান টানা ন’টি ম্যাচ জিতে ফাইনালে উঠেছিল।

(তারকাখচিত ডার্বিতেও গোলের স্বাদ পেলেন না ফুটবলপ্রেমীরা)

রবিবার বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে নির্ধারিত কুড়ি ওভারে পাকিস্তানের সংগ্রহ ন’উইকেটে ১৯৭ রান। সর্বোচ্চ রান করেন বদর মুনির। আটটি চার এবং একটি ছ’য়ের সৌজন্যে তাঁর সংগ্রহ ৫৭ রান। এছাড়া মহম্মদ জামিল ১৫ বলে ২৪ রান করেন। দু’জনে ৫৮ রান যোগ করেন। ভারতের হয়ে দু’টি করে উইকেট পেয়েছেন কেতন প্যাটেল এবং জাফর ইকবাল।

(ম্যাচ বাঁচানোর মরিয়া চেষ্টা বেঙ্গল টাইগারদের)

জবাবে ব্যাট করতে নেমে দুই ভারতীয় ওপেনার অজয় কুমার রেড্ডি এবং প্রকাশ জয়রামাইয়া শুরুটা ভালই করেন। দশ ওভারেই ভারতের রান দাঁড়ায় বিনা উইকেটে ১০৯। এরপরে ব্যক্তিগত ৪৩ রানের মাথায় আউট হন রেড্ডি। ক্রিজে আসেন কেতন প্যাটেল। কিন্তু নিজের ২৬ রানের মাথায় তিনি রিটায়ার্ড হার্ট হয়ে যান। শেষপর্যন্ত ১৮ তম ওভারে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেন ভারতীয় ব্যাটসম্যানরা। ওপেন করতে নেমে এক রানের জন্য সেঞ্চুরি মিস করলেন জয়রামাইয়া। তিনি ৯৯ রানে অপরাজিত ছিলেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement