৪ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

রোহিতের বিধ্বংসী ব্যাটিংয়ে শ্রীলঙ্কাকে উড়িয়ে টি-টোয়েন্টি সিরিজ জয় ভারতের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 22, 2017 4:36 pm|    Updated: December 22, 2017 4:41 pm

India beats Sri Lanka in T20 and wins the series

ভারত: ২৬০/৫ (রোহিত-১১৮, রাহুল-৮৯)
শ্রীলঙ্কা: ১৭২

৮৮ রানে জয়ী ভারত

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টি-টোয়েন্টিতে যখন জয়ের টার্গেট হয় ২৬১, তখন রান তাড়া করতে নামার আগেই ম্যাচের ফলাফল আন্দাজ করা যেতে পারে। শুক্রবার ইন্দোরের ছবিটা ছিল ঠিক এমনই। তাই শ্রীলঙ্কার ইনিংস শুরুর আগেই গ্যালারিতে ছিল বড়দিনের খুশির আমেজ। শুধু ২০টা ওভার কখন শেষ হয়, আর রোহিত বাহিনী ঠিক কত রানে যেতে, তা দেখারই অপেক্ষায় ছিলেন ক্রিকেটপ্রেমীরা। থারাঙ্গা, পেরেরারা সহজে হাল ছাড়েননি ঠিকই। কিন্তু ওই যে, স্কোরবোর্ডে ওই বিরাট অঙ্কটা আগেভাগেই ম্যাচের ভাগ্য নির্ধারণ করে ফেলেছিল।

[দাদাদের পর ভাইরাও, অনূর্ধ্ব ১৫ ডার্বিতে ইস্টবেঙ্গলকে হারাল মোহনবাগান]

অনুষ্কা শর্মার সঙ্গে নতুন পথচলা শুরু করেছেন বিরাট কোহলি। আপাতত বাইশ গজ থেকে দূরে নিজেদের বিয়ের জোড়া রিসেপশন নিয়ে ব্যস্ত ভারত অধিনায়ক। কিন্তু বিরাটের অনুপস্থিতি ভারতের বাইশ গজে উঠতে অন্য এক ঝড়। যার পোশাকি নাম রোহিত ঝড়। কেউ কেউ আবার ‘রো-হিট’ ঝড় বলেও ব্যাখ্যা করছেন তাকে। ওয়ানডে-র পর টি-টোয়েন্টিতেও সে ঝড় অব্যাহত। শীতকালীন এই ঝড়ই এক্কেবারে ঠান্ডা করে দিচ্ছে লঙ্কা শিবিরকে। এদিন ক্যাপ্টেন রোহিতের ৪৩ বলে ১১৮ রানের ইনিংসকে ব্যাখ্যা করতে বিশেষণের অভাবে ভুগছিলেন ধারাভাষ্যকররাও। তাঁর এই বিধ্বংসী ইনিংস সাজানো ছিল এক ডজন চার ও ১০টি ছয় দিয়ে। অনেক সময় টি-টোয়েন্টিতে গোটা দল যা স্কোর করে এদিন রোহিত একাই তা করে দিলেন। রোহিতের রাম হয়ে ওঠার দিন লঙ্কার বিরুদ্ধে তাণ্ডবে দোসর হয়েছিলেন লক্ষ্মণ থুড়ি লোকেশ রাহুল। অধিনায়কের সঙ্গে তাল মিলিয়ে ৪৯ রানে ৮৯ রানের দর্শনীয় ইনিংস খেললেন তিনিও। শুধু কি ব্যাটে, বোলিং বিভাগেও এদিন লেটার মার্কস নিয়ে উত্তীর্ণ টিম ইন্ডিয়া। কুলদীপ যাদব (৩) ও চাহালের (৪) স্পিন অ্যাটাকে ছাড়খার হয়ে গেল শ্রীলঙ্কার ব্যাটিং অর্ডার।

[অ্যাওয়ে ম্যাচে চেন্নাইকে হারিয়ে বাগানকে পিছনে ফেলল ইস্টবেঙ্গল]

রানের পাহাড় তাড়া করতে নেমে শুরুটা মন্দ করেনি শ্রীলঙ্কা। কিন্তু পেরেরার উইকেট খোয়াতেই তাদের লড়াই স্লথ হয়ে পড়ে। আর তাই হাসতে হাসতেই ওয়ানডের পর এক ম্যাচ বাকি থাকতেই টি-টোয়েন্টি সিরিজও পকেটে পুরে ফেলল ভারত। দক্ষিণ আফ্রিকা উড়ে যাওয়ার আগে প্রস্তুতিটা বেশ ভালভাবেই সেরে রাখলেন রবি শাস্ত্রীর ছেলেরা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে