BREAKING NEWS

২০ শ্রাবণ  ১৪২৭  বুধবার ৫ আগস্ট ২০২০ 

Advertisement

সেমিফাইনালের আগে মিডল অর্ডারের সমস্যা ঠিক করো, কোহলিদের পরামর্শ লয়েডের

Published by: Tanumoy Ghosal |    Posted: July 3, 2019 2:32 pm|    Updated: May 20, 2020 10:20 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  বিশ্বকাপে জয়ের অন্যতম দাবিদার ভারত। সেটা তিনি মানছেন। কিন্তু সমস্যার কথা উঠলে ক্লাইভ লয়েড এটাও জানাতে ভুললেন না, এই ভারতের লোয়ার মিডল অর্ডারে সমস্যা আছে। নক আউটের আগে সমস্যার সমাধান না হলে ঝামেলায় পড়ে যাবে টিম ইন্ডিয়া। বার্মিংহামে বাংলাদেশের বিরুদ্ধে ভারতের হাইভোল্টেজ ম্যাচ মাঠে বসে দেখলেন লয়েড। তাঁর মনে হয়েছে, ভারতের দুর্বল জায়গা খুঁজে পেয়েছে প্রতিপক্ষ।সেখানেই আঘাত করছে তারা।

[আরও পড়ুন: বয়সকে হার মানাল আবেগ, এজবাস্টনে ভারতীয়দের মন কাড়লেন ৮৭ বছরের চারুলতা]

রবিবার ইংল্যান্ড ম্যাচের আগে ভারতই ফেভারিট ছিল। কিন্তু সেই ম্যাচে হারের পর অনেক প্রশ্ন উঠে গিয়েছে। বিশেষ করে নিচের দিকের ব্যাটসম্যানদের ছন্দহীনতা অন্যতম কারন। লয়েড বললেন, বাংলাদেশের বিরুদ্ধে কেদার যাদব ও কুলদীপকে বসানো হল। নেওয়া হল ভুবনেশ্বর কুমার, দীনেশ কার্তিককে। ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপজয়ী প্রাক্তন অধিনায়ক জানিয়েছেন, “দল নির্বাচনের ব্যাপারে ভারতীয় টিম ম্যানেজমেন্টের ভাবনা ভাল লাগছে না। ওদের হাতে অপশন থাকা সত্ত্বেও কেন ব্যবহার করতে দ্বিধা করছে? লোয়ার মিডল অর্ডার দুর্বল। নক আউটে ভাল কিছু করতে হলে এই জায়গায় উন্নতি করতে হবে। না হলে সমস্যায় পড়বে।” লোয়ার মিডল অর্ডারের ব্যর্থতার জন্যই ইংল্যান্ডের বিরুদ্ধে ভারত হেরেছে বলে মনে করেন লয়েড। “ওই ম্যাচটায় ইংল্যান্ড সঠিক মানসিকতা নিয়ে নেমেছিল। ওরা ভারতীয় স্পিনারদের টার্গেট করেছিল। প্রচুর রান তুলেছে। আর ভারতকে দেখুন। ওরা রান তাড়া করতে গিয়ে শেষে গুটিয়ে গেল। লোয়ার মিডল অর্ডারে শক্তি বাড়ানো উচিত।” বলেন তিনি।

যাই হোক, লয়েড এরপর বিশ্বকাপের দুই সেরা টিমের প্রশংসাই করেছেন। সেটা অস্ট্রেলিয়া এবং বিরাট কোহলির ভারত। তাঁর কথায়, “ভারত শেষ চারে যাবে কি না তা নিয়ে অনেক প্রশ্ন শুনছি। বাংলাদেশকে হারিয়ে ওরা শেষ চারে চলে গেল। অস্ট্রেলিয়া অনেক আগেই নক আউটে চলে গিয়েছে। দুটো টিম নিশ্চিত হয়ে গেল। বাকি দু’টো কারা হবে সেটাই প্রশ্ন।” লয়েডের মতে, ইংল্যান্ডের উইকেটের সঙ্গে ভারত, অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা ভালভাবে মানিয়ে নিতে পেরেছে। যা বাকি দলগুলো তো নয়ই, এমনকী ওয়েস্ট ইন্ডিজও নয়। ওয়েস্ট ইন্ডিজ বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছে। নিয়মরক্ষার শেষ ম্যাচে তারা খেলবে আফগানিস্তানের বিরুদ্ধে। কেমন দেখলেন নতুন ভাবে তৈরি হওয়া টিমকে? লয়েডের জবাব, “বিশ্বকাপ থেকে ছিটকে গেলে কার আর ভাল লাগে? তবু ওয়েস্ট ইন্ডিজ দলকে নিয়ে স্বপ্ন দেখা যায়। পুরান, হোপরা সেই আশা দেখিয়েছে।”

[আরও পড়ুন: ‘ডাবর’-এর বিজ্ঞাপনে বাঙালিকে অপমান! জোর বিতর্ক নেটদুনিয়ায়]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement