BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

নিউল্যান্ডসে ভারতীয় পেসারদের দাপটে প্রথম দিনই ধাক্কা খেল দক্ষিণ আফ্রিকা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 5, 2018 3:53 pm|    Updated: January 5, 2018 4:16 pm

An Images

দক্ষিণ আফ্রিকা: ২৮৬ (ডিভিলিয়ার্স-৬৫, ডু প্লেসি-৬২)

ভারত: ২৮/৩
প্রথম দিনের খেলা শেষ

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অভিষেক টেস্টেই যদি এবি ডিভিলিয়ার্ডের উইকেট তুলে নেওয়া যায়, কোনও বোলারের কাছে তার চেয়ে তৃপ্তির আর কীই বা হতে পারে! তাই নিউল্যান্ডসে শুক্রবার দিনটা জশপ্রীত বুমরাহর কাছে যে রেড লেটার ডে হয়ে থাকল, তা বলাইবাহুল্য। ভারতীয় পেস ঝড়ে শুরুতেই ধাক্কা খাওয়া প্রোটিয়া ব্যাটিং লাইন-আপকে চাঙ্গা করছিলেন ডিভিলিয়ার্সই। কিন্তু তাঁকে বোল্ড করেই পার্থক্য গড়ে দিলেন বুমরাহ। আর সেই সুবাদেই কেপ টাউনে প্রথম দিন বেশ ভাল জায়গায় টিম ইন্ডিয়া।

[নতুন বছরে শুভেচ্ছা জানিয়েও কট্টরপন্থীদের রোষে, পোস্ট মুছলেন শামি]

কেপ টাউন এখন খরায় বিধ্বস্ত। নাগরিকদের জল খরচের উপর রাশ টানা হয়েছে. ক্রিকেটারদের জন্যও জারি হয়েছে একই ফরমান। জলের হাহাকারে বেশ সমস্যায় শহর। তারই মধ্যে ঘাসের পিচ নিয়ে অনেক জলঘোলা হয়েছিল। বিশেষজ্ঞরা বলেছিলেন এমন উইকেটে অ্যাডভান্টেজ পাবেন কোহলিরাই। প্রথম টেস্টের প্রথম দিন সে কথা অনেকটাই মিলে গেল। হরে-গড়ে সফল সব পেসারই। ভুবনেশ্বর কুমার (৪) তো শুরুতে একাই ধস নামালেন প্রোটিয়া ব্যাটিং অর্ডারে। যোগ্য সঙ্গ দিলেন শামিও। পাণ্ডিয়াও এদিন তুলে নেন একটি উইকেট। হাত ঘুরিয়ে দুটি উইকেট ঝুলিতে ভরেন অশ্বিন। ভারতীয় বোলারদের দুর্দান্ত বোলিংয়ের সৌজন্যে এদিন তিনশোর গণ্ডির টপকাতে পারল না দক্ষিণ আফ্রিকা। ডু প্লেসি ও ডি কক যাও বা ধরে খেলার চেষ্টা করেছিলেন, কিন্তু অপ্রিতরোধ্য পেস ঝড়েই সব শেষ।

[আইপিএল ইতিহাসে সবথেকে দামী খেলোয়াড়ের রেকর্ডও কোহলির মুঠোয়]

বিদেশের মাটিতে কঠিন চ্যালেঞ্জে নামার আগে কোনও প্র্যাকটিস ম্যাচ খেলেনি ভারত। তার উপর শ্রীলঙ্কা সিরিজের পর মেলেনি বিশ্রামও। স্বাভাবিকভাবেই তাই বিরাটদের পারফরম্যান্স কেমন হবে, তা নিয়ে কৌতূহল ছিল ক্রিকেটপ্রেমীদের। কিন্তু দিনের শুরুতে মন ভরিয়ে দিল ভারতীয় বোলিং। তবে ঢিলটি মারলে যে পাটকেলটিও খেতেই হয়। বিশ্বের তাবড় তাবড় ব্যাটসম্যানদের যেভাবে প্যাভিলিয়নে পাঠালেন ভুবিরা, ঠিক তেমনই ছবি ফিরে এল ভারতের ব্যাটিং শুরু হতেই। দুই ওপেনার মুরলী বিজয় ও ধাওয়ান ব্যর্থ। মুখ থুবড়ে পড়লেন ক্যাপ্টেন কোহলিও (৫)।  তাই প্রথম দিনের শেষে ৩ উইকেট খুইয়ে ২৮ রানে থাকা ভারত কিন্তু চাপেই রইল। তবে এ উইকেট বোলারদেরই স্বর্গ রাজ্য, প্রথম দিনের ফলাফল অন্তত সে কথাই বলছে। এখন দেখার অপরাজিত পূজারা ও রোহিত শর্মা দ্বিতীয় দিন দলের রান টেনে তুলতে পারেন কিনা।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement