১৫ আশ্বিন  ১৪৩০  মঙ্গলবার ৩ অক্টোবর ২০২৩ 

READ IN APP

Advertisement

পুলওয়ামা হামলার প্রতিবাদ, জোরাল হচ্ছে বিশ্বকাপে পাক ম্যাচ বয়কটের দাবি

Published by: Subhajit Mandal |    Posted: February 17, 2019 7:17 pm|    Updated: February 17, 2019 7:17 pm

India to boycott Pak match in world Cup

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুলওয়ামা হামলার প্রতিবাদে বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ বয়কট করুক বিসিসিআই। জোরাল দাবি তুলল ক্রিকেট ক্লাব অব ইন্ডিয়া। একটি বেসরকারি টিভি চ্যানেলের খবর অনুযায়ী, কেন্দ্রের তরফেও নাকি বিসিসিআইকে চিঠি দিয়ে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ খেলা নিয়ে ভেবে দেখার আবেদন জানানো হয়েছে। বোর্ডের তরফে অবশ্য কিছুটা সময় চেয়ে নেওয়া হয়েছে। কারণ, এত বড় সিদ্ধান্ত নিল একাধারে আর্থিক এবং কূটনৈতিকভাবে বিরাট ক্ষতির সম্মুখীন হতে হবে বিসিসিআইকে।

[পুলওয়ামার প্রতিবাদ, ইমরান খানের ছবি ঢাকল ক্রিকেট ক্লাব অফ ইন্ডিয়া]

পাকিস্তান ম্যাচ বয়কট করার দাবিটা সবার প্রথম তোলা হয় ক্রিকেট ক্লাব অব ইন্ডিয়ার তরফে। সিসিআইয়ের তরফে জানানো হয়, খেলাধূলা বন্ধ হোক এটা আমরাও চাই না। কিন্তু খেলার আগে দেশ। ক্রিকেট ক্লাব অব ইন্ডিয়ার সচিব সুরেশ বাফনা বলেন, “ইমরান খানকে জবাব দিতে হবে। উনি শুধু একজন প্রাক্তন ক্রিকেটার নন, পাকিস্তানের প্রধানমন্ত্রীও বটে। যদি তিনি বিশ্বাস করেন যে পাকিস্তানের এই হামলায় কোনও হাত নেই, তাহলে তাঁর প্রকাশ্যে এসে সেকথা বলা উচিত। মানুষের সত্যটা জানা উচিত। পাকিস্তানের প্রধানমন্ত্রী হওয়া সত্ত্বেও ইমরান খান কেন প্রকাশ্যে আসছেন না?” পাকিস্তান ম্যাচ বয়কট করার পাশাপাশি, মুম্বইয়ের সদর দপ্তরে ইমরান খানের ছবিও কালো কাপড়ে মুড়ে দিয়েছে ক্রিকেট ক্লাব অব ইন্ডিয়া। এদিকে, পাকিস্তান ম্যাচ বয়কটের দাবি ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় গতি পেতে শুরু করেছে। একটি বেসরকারি টিভি চ্যানেলে প্রচারিত খবর অনুযায়ী, বিসিসিআইকে কেন্দ্রের তরফেও এই ম্যাচটি নিয়ে ভেবে দেখার অনুরোধ জানানো হয়েছে।

[শহিদদের প্রতি শ্রদ্ধা জানাতে ক্রীড়াসম্মান অনুষ্ঠান স্থগিত রাখলেন বিরাট]

বিসিসিআই অবশ্য এখনও ম্যাচ বয়কট করা নিয়ে কোনও সিদ্ধান্ত নেয়নি। কারণ, বিশ্বকাপের ম্যাচ বয়কট করা ছোটখাট ব্যাপার নয়। সেক্ষেত্রে আইসিসির তরফেও আপত্তি উঠতে পারে। তাছাড়া টেলিভিশন স্বত্ত্ব, স্পনসরের স্বত্ত্ব, ম্যাচ টিকিটের স্বত্ত্বের মতো বড়সড় আর্থিক ক্ষতির সম্মুখীন হতে হতে পারে। তাছাড়া কূটনৈতিক দিক থেকেই আইসিসির রোষের মুখে পড়ার সম্ভাবনা রয়েছে। তাই এত বড় সিদ্ধান্ত নেওয়া সহজ হবে না। এদিকে, বিসিসিআইয়ের তরফে শহিদ জওয়ানদের পরিবারের পাশে দাঁড়ানোর উদ্যোগ নেওয়া হয়েছে। বোর্ডের কার্যকরী সভাপতি সি কে খান্না, প্রশাসনিক প্যানেলকে একটি চিঠি লিখে অনুরোধ করেছেন, জওয়ানদের পরিবারকে অন্তত ৫ কোটি টাকা আর্থিক সাহায্য করার জন্য।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে