৭  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

অভিশপ্ত মাঠেই আজ সিরিজ জিততে মরিয়া টিম ইন্ডিয়া

Published by: Sulaya Singha |    Posted: February 10, 2019 10:01 am|    Updated: February 10, 2019 11:18 am

India to face New Zealand in 3rd T20

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কেউ যদি ভাবেন হ্যামিল্টন নিয়ে রোহিত শর্মারা চিন্তায় রয়েছেন, তাহলে সেটা চরম ভ্রমাত্মক হবে। এটা ঠিক, দিন সাতেক আগে ওয়ানডে সিরিজে এই হ্যামিল্টনেই ৯২ রানে অলআউট হয় ভারত। কিন্তু রোহিতরা সেসব নিয়ে একটুও ভাবতে চান না। বরং অকল্যান্ডে তিন ম্যাচে সিরিজ ১-১ করে দেওয়ার পর অভিশপ্ত হ্যামিল্টনেই সিরিজ জেতার ব্যাপারে চরম আত্মবিশ্বাসী টিম ইন্ডিয়া।

রোহিতদের আরও যেটা স্বস্তিতে রাখবে, তা হল হ্যামিল্টনে টি-২০-র পরিসংখ্যান। যতই দিন সাতেক আগে এখানে ট্রেন্ট বোল্ট পাঁচ উইকেট নিয়ে ভারতীয় ব্যাটিংকে ধ্বংস করুন, পরিসংখ্যান বলছে টি-২০-তে এখানে সবচেয়ে বেশি উইকেট রয়েছে নিউজিল্যান্ডের দুই স্পিনারের- ড্যানিয়েল ভেত্তোরি আর নাথান ম্যাকালাম। রবিবারও সেই ট্রেন্ড বজায় থাকলে ভারতের আরও সুবিধা। অকল্যান্ডে ক্রুণাল পাণ্ডিয়া যা বোলিং করেছেন, সেটা হ্যামিল্টনে করতে পারলে কেন উইলিয়ামসনরা যে চাপে থাকবেন, সেটা বলে দেওয়াই যায়। আর ভারতীয় শিবির থেকেও একটা প্রচ্ছন্ন হুঙ্কার দিয়ে রাখা হল।

[এক বলে ১৭ রান! নেটদুনিয়ায় হাসির খোরাক অজি বোলার]

বাঁ-হাতি পেসার খালিল আহমেদ বলছেন, “আমরা হ্যামিল্টনে খেলে এসেছি। জানি ওখানকার উইকেট কেমন হবে। ওসব নিয়ে ভাবছি না। বরং আগের ম্যাচ জেতার পর প্রচুর আত্মবিশ্বাস নিয়ে আমরা ওখানে নামব।” ক্রুণাল পাণ্ডিয়া বলেছেন, “টিমের জয়ে অবদান রাখতে পারলে তো ভালই লাগে। আশা করি ফাইনাল ম্যাচেও একইভাবে সেরাটা দিতে পারব।”

তবে সিরিজ নির্ণায়ক ম্যাচে নামার আগে অধিনায়ক রোহিত শর্মাকে যে ব্যাপারটা সবচেয়ে বেশি স্বস্তিতে রাখছে তা হল, টিমের অলরাউন্ড পারফরম্যান্স। ওয়েলিংটনে চূড়ান্ত ব্যর্থ হয়েছিলেন বোলাররা। ব্যাটসম্যানরাও তাই। কিন্তু অকল্যান্ডে বোলাররা যেমন ভাল বোলিং করেছেন, ব্যাটসম্যানদের প্রায় প্রত্যেকেই রান পেয়েছেন। রোহিত বলছেন “প্রথম ম্যাচে আমরা প্ল্যান অনুযায়ী খেলতে পারিনি। কিন্তু অকল্যান্ডে সবাই খুব ভাল পারফর্ম করেছে। যে পরিকল্পনা নিয়ে নেমেছিলাম সব ঠিকঠাক খেটে গিয়েছে। ব্যাটসম্যানরা খুব ভাল ব্যাট করেছে। বোলারদের পারফরম্যান্সও বেশ ভাল। অকল্যান্ডে জেতার পর টিম গতি পেয়ে গিয়েছে। আশা করি এই ম্যাচেও সেটা ধরে রাখতে পারব।”

নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসনও স্বীকার করে নিয়েছেন, এই ভারতের বিরুদ্ধে জেতা বেশ কঠিন। তবে নিউজিল্যান্ড অধিনায়ক মনে করছেন, হ্যামিল্টনের পরিবেশ তাঁদের সাহায্য করবে। যা খবর, তাতে হ্যামিল্টনে ভারতীয় টিমে মনে হয় না কোনও বদল আসবে। ওয়েলিংটেন খারাপ পারফরম্যান্সের পর শোনা যাচ্ছিল, খলিল আহমেদের বদলে সিদ্ধার্থ কউলকে খেলাতে পারে। শেষমেশ অবশ্য খালিলের উপরই ভরসা রেখেছে টিম ম্যানেজমেন্ট। শোনা যাচ্ছে খালিল বিশ্বকাপ ভাবনায় রয়েছে, তাই তাঁকে দেখে নিতে চাইছে ম্যানেজমেন্ট।

অস্ট্রেলিয়ায় টেস্ট, একদিনের সিরিজ জয়। ভাগ্য সহায় থাকলে টি-টোয়েন্টি সিরিজও জিতে যেতে পারত ভারত। তারপর ওয়ানডে-তে নিউজিল্যান্ডকে ৪-১ উড়িয়ে দেওয়া। এবার টি-২০ সিরিজ জয়ের সুযোগ। বলাবলি চলছে, ভারতীয় ক্রিকেটের ‘গোল্ডেন সামার’ চলছে। বাংলায় বললে, স্বর্ণ গ্রীষ্ম। রোহিতরা যে সেই গ্রীষ্মের শেষটা মধুর ভাবে আজ শেষ করতে চাইবেন, বলাই বাহুল্য।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে