BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২৯ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

টি-টোয়েন্টি দলে নেই যুবরাজ, সমর্থকদের রোষের মুখে বিসিসিআই

Published by: Sangbad Pratidin Digital |    Posted: October 2, 2017 9:43 am|    Updated: October 2, 2017 10:16 am

India vs Australia T20s: Shikhar Dhawan Ashish Nehra in, Yuvraj, Raina snubbed

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ওয়ানডে সিরিজে সুযোগ হয়নি। টি-টোয়েন্টিতে কি শিঁকে ছিঁড়বে? যুবরাজ সিংকে নিয়ে এ প্রশ্নই ঘুরপাক খাচ্ছিল ক্রিকেটপ্রেমীদের মনে। না, দুরন্ত ফর্মে থাকা ভারতীয় দলে এবারও ঠাঁই হল না পাঞ্জাব দা পুত্তরের। ক্যাঙারুবাহিনীর বিরুদ্ধে আসন্ন তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে যুবিকে বাইরে রেখেই দল ঘোষিত হল। জায়গা পেলেন না সুরেশ রায়নাও।

শ্রীলঙ্কার বিরুদ্ধে ছন্দে দেখা গিয়েছিল শিখর ধাওয়ানকে। তাই টি-টোয়েন্টিতে তাঁর কামব্যাকে খুব একটা অবাক নন ভারতীয় সমর্থকরা। তবে যুবির দলে সুযোগ না হওয়া এবং আশিস নেহরার প্রত্যাবর্তন অনেককেই চমকে দিয়েছে। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় বিসিসিআই-এর এমন সিদ্ধান্তের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন সমর্থকরা। কেন তাঁকে দলে রাখা হল না, বোর্ডের কাছে তার জবাবদিহি চেয়েছেন ভক্তরা। এছাড়া ১৫ জনের দলে রয়েছেন দীনেশ কার্তিক। দলীপ ট্রফিতে অধিনায়কের দায়িত্বে থাকা তামিলনাড়ুর এই উইকেটকিপার ইন্ডিয়া রেডকে সম্প্রতি চ্যাম্পিয়ন করেছেন। সেই সুবাদেই ফের ডাক পেলেন। এদিকে, ওয়ানডে সিরিজে টানা চারটি অর্ধশতরান করা অজিঙ্ক রাহানেকে কেন বাদ দেওয়া হল তা নিয়েও উঠছে প্রশ্ন। বাকি ওয়ানডে সিরিজে স্টিভ স্মিথদের কুপোকাত করা ক্রিকেটারদের উপরই অবশ্য ভরসা রেখেছেন এমএসকে প্রসাদের নির্বাচক মণ্ডলী।

[রোহিতের দাপুটে সেঞ্চুরিতে শেষ ওয়ানডেতে ধরাশায়ী অস্ট্রেলিয়া]

ওয়ানডে সিরিজের দল ঘোষণার সময় রবিচন্দ্রন অশ্বিন এবং রবীন্দ্র জাদেজাকে বিশ্রাম দেওয়ার কথা বলেছিলেন ভারতীয় নির্বাচকরা। তবে অক্ষর প্যাটেলের চোট লাগায় বিকল্প হিসেবে রাতারাতি দলে নেওয়া হয় জাদেজাকে। কিন্তু টি-টোয়েন্টিতেও এই দুই স্পিনারের অনুপস্থিতি নয়া প্রশ্ন তুলছে। তবে কি বিশ্রামই দেওয়া হয়েছিল তাঁদের নাকি খারাপ পারফরম্যান্সের জন্যই বাদ পড়েছেন তাঁরা?

৪-১-এ ওয়ানডে সিরিজ পকেটে পুরেছেন বিরাটরা। অল্পের জন্য হোয়াইটওয়াশের লজ্জা বাঁচিয়েছে অজিবাহিনী। টি-টোয়েন্টিতে সেই অধরা লক্ষ্যপূরণ করতে মরিয়া টিম ইন্ডিয়া। শনিবার রাঁচিতে প্রথম ম্যাচ। বাকি দু’টি ম্যাচ গুয়াহাটি এবং হায়দরাবাদে। এক নজরে দেখে নেওয়া যাক টি-টোয়েন্টি ১৫ জনের দল।

[ডাচ সুন্দরীর শরীর নিয়ে মন্তব্য করে বিতর্কে জড়ালেন এই পাক ক্রিকেটার]

বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), ধাওয়ান, লোকেশ রাহুল, মণীশ পাণ্ডে, কেদার যাদব, দীনেশ কার্তিক, মহেন্দ্র সিং ধোনি, হার্দিক পাণ্ডিয়া, কুলদীপ যাদব, চাহাল, বুমরাহ, ভুবনেশ্বর কুমার, আশিস নেহরা, অক্ষর প্যাটেল।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে