BREAKING NEWS

১৫ মাঘ  ১৪২৮  শনিবার ২৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

চাপের মুখে কার্তিকের আগে কেন নামিয়েছিলেন বিজয়কে, জানালেন রোহিত

Published by: Sangbad Pratidin Digital |    Posted: March 19, 2018 5:09 pm|    Updated: March 19, 2018 5:09 pm

India vs Bangladesh, Nidahas Trophy: Rohit Sharma reveals reason for shifting Dinesh Karthik

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টেনশনের চূড়ান্ত মুহূর্ত। রান রেট চড়চড় করে বাড়ছে। আর সেই সময় ক্রিজে দাঁড়িয়ে বল নষ্ট করে যাচ্ছেন বিজয় শংকর। শুধু কি তাই? শেষ দু’বলে যখন জয়ের জন্য বাকি আর পাঁচ রান, তখন সোজা ফিল্ডারের হাতে ক্যাচ তুলে ফিরে গেলেন প্যাভিলিয়নে। দীনেশ কার্তিকের সমস্ত প্রচেষ্টাকে পণ্ড করে দিচ্ছিলেন একা হাতেই। নেহাত, সৌম্য সরকারের শেষ বলে অতিমানবীয় একটা ছক্কা হাঁকিয়ে অসম্ভব সাধন করেন উইকেটকিপার-ব্যাটসম্যান। নাহলে, নিদাহাস ট্রফি উঠত বাংলাদেশিদের হাতেই। কিন্তু কেন কার্তিকের আগে ব্যাট করতে নামলেন বিজয়? রুদ্ধশ্বাস ফাইনাল জয়ের পরও রোহিত শর্মার এমন সিদ্ধান্ত নিয়ে উঠছে প্রশ্ন।

[শামির সঙ্গে সম্পর্ক নিয়ে প্রথমবার মুখ খুললেন পাক মডেল আলিশবা]

একেই ফাইনালের লড়াই। তার উপর দলে রিজার্ভ বেঞ্চের খেলোয়াড়ই বেশি। যাঁদের মধ্যে অন্যতম বিজয় শংকর। এমন চাপের পরিস্থিতিতে কার্তিকের মতো অভিজ্ঞ ব্যাটসম্যানের আগে কেন মাঠে নামছেন বিজয়? তা দেখে অবাক হয়েছিলেন ক্রিকেট বিশেষজ্ঞরাও। আর প্রত্যাশিতভাবেই ভারতের জয়কে কঠিন করে তুলেছিলেন বিজয়। ১৮ বলে যখন ৩৫ রান দরকার, তখন মুস্তাফিজুরকে মেডেন ওভার (একটি লেগ বাই) উপহার দেন তিনি। শেষ দু’ওভারে ৩৪ রান না করতে পারলে বাংলাদেশের বিরুদ্ধে টি-টোয়েন্টিতে অপরাজিত থাকার রেকর্ডও ভেঙে যেত টিম ইন্ডিয়ার। কেন কার্তিককে পরে নামিয়েছিলেন, ম্যাচের পর সে কথা জানালেন রোহিত। বলছেন, “ঘরোয়া ক্রিকেটে এরকম নম্বরেই নামে কার্তিক। আইপিএল-এ মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেলার সময়ও ওর অসাধারণ স্কিল দেখেছি। ডেথ ওভারে একজন ব্যাটসম্যানের যেভাবে ব্যাটিং করার প্রয়োজন, তা কার্তিক খুব ভালভাবে জানে। সেই কারণেই ওকে পরে নামাই। আর আমার সিদ্ধান্ত ফলপ্রসূ হওয়ায় আমি গর্বিত। আমি জানতাম ম্যাচ জিতিয়েই মাঠ ছাড়বে ও।”

[‘মাথা ঠান্ডা রাখাটা ধোনির কাছে শিখেছি’, ম্যাচ জিতিয়ে বললেন দীনেশ কার্তিক]

শ্রীলঙ্কায় ট্রফি জয়ের পর রোহিত শর্মার গলায় আত্মবিশ্বাসের সুর ঠিকই। কিন্তু তাঁর এই স্ট্র্যাটেজিতে যদি হিতে বিপরীত হত, তাহলে সেই সিদ্ধান্ত নিয়ে নিঃসন্দেহে সমালোচনার ঝড় উঠত। তবে অনেকেই মনে করছেন, বিজয়কে আগে না নামালে হয়তো ভারতের জয় এত কঠিন হয়ে দাঁড়াত না।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে