BREAKING NEWS

১৪ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ১ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

রানের রেকর্ড গড়ে ইংল্যান্ডকে ব্রাউনওয়াশের অপেক্ষায় বিরাটরা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 19, 2016 7:45 pm|    Updated: December 19, 2016 7:45 pm

India vs England 5th test day 4 result

ইংল্যান্ড: ৪৭৭ ও ১২/০

ভারত: ৭৫৯/৭ (ডিক্লেয়ার) (নায়ার-৩০৩*)

২১০ রানে এগিয়ে ভারত

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাত উইকেটে ৭৫৯ রান। কপিল দেব, সৌরভ গঙ্গোপাধ্যায় অথবা মহেন্দ্র সিং ধোনি, কারও আমলেই এই রানের মাইলস্টোন ছুঁতে পারেনি টিম ইন্ডিয়া। সেই অসাধ্য সাধন হল বিরাট কোহলির জমানায়। ভারদায় বিধ্বস্ত চেন্নাইকে একরাশ শীতল হাওয়া উপহার দিলেন করুন নায়াররা। টেস্ট ইতিহাসে প্রথমবার এত বড় রানের ইনিংস খেলল ভারত। এর আগে এমন রানের পাহাড়ের সামনে পড়তে হয়নি ইংল্যান্ডকেও। সোমবারের চিপকের ঘটনা দর্শকদের বারবার ‘গ্যালিভার’স ট্রাভেলস’ ছবির কথাই যেন মনে করিয়ে দিচ্ছিল। যেখানে বিরাট আকারের গ্যালিভার ভারতের কাছে কুকবাহিনীদের লিলিপুটের মতোই দেখাল।

২০০৮ সালে চিদাম্বরম স্টেডিয়ামের বাইশ গজে শেষবার কোনও ভারতীয়র ব্যাটে ৩০০ রানের ম্যাজিক দেখেছিলেন ক্রিকেটপ্রেমীরা। সেবার প্রতিপক্ষ ছিল চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান। তাদের বিরুদ্ধেই দ্বিতীয়বার ৩০০-র গণ্ডি পেরিয়ে ছিলেন বীরেন্দ্র শেহবাগ। এদিন ফের সেই স্মৃতি উস্কে দিলেন করুন নায়ার। তাও আবার ছনম্বরে ব্যাট করতে এসে। যদিও শেহবাগের ৩০৯ টপকে যাওয়ার আগেই দল ইনিংস ডিক্লেয়স করে দেয়। পরে সাংবাদিক সম্মেলনে উচ্ছ্বসিত নায়ার বলেন, “১০০ রান হয়ে যাওয়ার পরই আর চাপ অনুভব করিনি। আমার ট্রিপল সেঞ্চুরির জন্য অতিরিক্ত সময় দেওয়া হয়েছিল। তার জন্য আমি কৃতজ্ঞ।”

চতুর্থ দিন তাঁকে সঙ্গ দিলেন দুই ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিন এবং রবীন্দ্র জাদেজা। ৬৭ ও ৫১ রান করে দলকে ধরা ছোঁয়ার বাইরে পৌঁছে দিয়ে প্যাভিলিয়নে ফেরেন তাঁরা। ৭৫০ রান পেরিয়ে যাওয়ার পরও টিম ইন্ডিয়াকে অলআউট করা গেল না। উপমহাদেশের টেস্ট সিরিজের শেষ পর্ব যে এমন ভয়ঙ্কর হবে, স্বাভাবিকভাবেই আন্দাজও করতে পারেননি ব্রড, স্টোকসরা। একরাশ চাপ নিয়ে দ্বিতীয় ইনিংসে নেমেছে ইংল্যান্ড।

ভারতীয় ব্যাটসম্যানরা নিজেদের প্রমাণ করে দিয়েছেন। এবার পালা বোলারদের। অশ্বিন, জাদেজারা শেষ দিনে কুকদের অলআউট করে ফের ইনিংসেই জিততে মরিয়া হবেন। অর্থাৎ সব ঠিকঠাক থাকলে দেশের মাটিতে ইংল্যান্ডকে ৪-০ ব্রাউনওয়াশ করা শুধু সময়ের অপেক্ষা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে