১৯ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ৬ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

দ্রাবিড়ের দশ বছরের পুরনো রেকর্ড ছুঁলেন ক্যাপ্টেন কোহলি

Published by: Sangbad Pratidin Digital |    Posted: November 27, 2017 12:10 pm|    Updated: November 27, 2017 12:15 pm

India vs Sri Lanka: Virat Kohli touches Rahul Dravid's record

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০০৭ সালে বাংলাদেশের বিরুদ্ধে একটি রেকর্ড গড়েছিলেন অধিনায়ক রাহুল দ্রাবিড়। বাংলাদেশের মাটিতে বাংলাদেশকে এক ইনিংস এবং ২৩৯ রানে হারিয়েছিল দ্রাবিড়ের টিম ইন্ডিয়া। যা ছিল কোনও দলের বিরুদ্ধে ভারতের সর্বোচ্চ ব্যবধানে জয়। গত দশ বছর সে নজির অটুট ছিল। কিন্তু বিরাট কোহলি বোধহয় বাইশ গজে পা রাখেন অতীতের সব ইতিহাস বদলে দিতে। প্রতিটি রেকর্ডের পাশে নিজের নাম লেখানো এখন যেন অভ্যেসে পরিণত হয়েছে তাঁর। আর সোমবার দলনেতা হিসেবে মিস্টার ডিপেন্ডেবলের সেই রেকর্ডও ছুঁয়ে ফেললেন কোহলি। সোমবার এই একই ব্যবধানে শ্রীলঙ্কাকে হারিয়ে দশ বছরের পুরনো স্মৃতি ফেরালেন ক্যাপ্টেন।

[আইএসএল ম্যাচে উত্তর ভারতের মহিলাদের হেনস্তার অভিযোগে ধৃত ২]

একটা গোটা দিনও খেলতে পারলেন না চান্ডিমালরা। অশ্বিন-জাদেজা স্পিন ঝড়ে তাসের ঘরের মতো ভেঙে পড়ে শ্রীলঙ্কার ব্যাটিং লাইন-আপ। তবে মাথার উপর এমন পাহাড় প্রমাণ রানের খাঁড়া ঝুললে এমনটা হওয়া অস্বাভাবিক নয়। কারণ ব্যাট হাতে চার ভারতীয় ব্যাটসম্যান ক্রিজে যে শো দেখিয়েছিলেন, তাতে প্রতিপক্ষ চাপে পড়ে যেতেই পারে। তেমনটাই হয়েছে। একাই ২১৩ রানের দর্শনীয় ইনিংস খেলে একগুচ্ছ রেকর্ড ঝুলিতে ভরে মাঠ ছেড়েছিলেন ক্যাপ্টেন কোহলি। আর সেই ইনিংস দেখে এক্কেবারে অন্যমাত্রায় গিয়ে বিরাটের প্রশংসা করলেন তাঁর আইপিএল-এর সতীর্থ কেভিন পিটারসেন। ছোট্ট একটা টুইট। কিন্তু অনেকখানি প্রতিক্রিয়া রইল সেখানে। বুঝিয়ে দিলেন তিনি বিরাটের ব্যাটিংয়ের কত বড় ভক্ত। লিখেছিলেন, “বিরাট যখন ব্যাট করে, আমি দেখি।”

[ব্যাটে-বলে সমান দাপট, নাগপুরে ইনিংসে জয় ভারতের]

নাগপুর টেস্ট জয়ের পর আরেকখানি সুখবরও পেয়ে গেলেন বিরাট। আগেই নির্বাচকরা ইঙ্গিত দিয়েছিলেন আসন্ন তিন ম্যাচের ওয়ানডে সিরিজে বিশ্রাম দেওয়া হবে অধিনায়ককে। সেই মতোই এদিন নির্বাচকরা জানিয়ে দিলেন, লঙ্কাবাহিনীর বিরুদ্ধে একদিনের ম্যাচে নেতৃত্বের দায়িত্বে থাকবেন রোহিত শর্মা। নিজের এবং প্রতিটি ক্রিকেটারের বিশ্রাম প্রয়োজন বলে সুর চড়িয়েছিলেন বিরাট। লাগাতার সিরিজের পর অবশেষে ছুটি পাচ্ছেন তিনি। দক্ষিণ আফ্রিকা সফরের আগে যা একজন নেতার জন্য অত্যন্ত জরুরি। মত বিশেষজ্ঞদের।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে