Advertisement
Advertisement

খারাপ পারফরম্যান্সের জের, পরের তিনটি ওয়ানডে দলে নেই শামি

এক নজরে দেখে নেওয়া যাক ঘোষিত ১৫ জনের ভারতীয় দল।

India vs West Indies: Jasprit Bumrah, Bhuvneshwar in, Shami Out
Published by: Sulaya Singha
  • Posted:October 25, 2018 7:37 pm
  • Updated:October 25, 2018 7:37 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দ্বিতীয় ওয়ানডে টাই হওয়ার পর আরও জমে উঠেছে ভারত-ওয়েস্ট ইন্ডিজ সিরিজ। পাঁচ ম্যাচের সিরিজে আপাতত ১-০-য় এগিয়ে ভারত। তাই আর যাতে কোনও অঘটন না ঘটে, তার জন্য দলে কিছু পরিবর্তন আনা হল। শেষ তিন ম্যাচের জন্য ঘোষিত হল ১৫ জনের ভারতীয় দল। যেখানে বাদ পড়লেন মহম্মদ শামি।

[আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা ‘চ্যাম্পিয়ন’ ব্রাভোর]

এশিয়া কাপে দুর্দান্ত পারফর্ম করেছিলেন দুই পেসার জশপ্রীত বুমরাহ এবং ভুবনেশ্বর কুমার। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম দু’টি ম্যাচে তাঁদের বিশ্রাম দেওয়া হয়েছিল। তবে শেষ তিনটি ম্যাচের জন্য ১৫ জনের দলে ফিরলেন দুই তারকা। শামিকে দল থেকে ছেঁটে ফেলা হলেও আরেক পেসার উমেশ যাদবকে রেখে দিলেন নির্বাচকরা। টেস্ট দলে নিয়মিত খেলা শামি অনেকদিন পর একদিনের ম্যাচে জায়গা পেয়েছিলেন। কিন্তু প্রথম দুই ম্যাচে তিনটি উইকেট নেওয়া শামির পারফরম্যান্স মনে ধরেনি তাঁদের। সেই কারণেই এমন সিদ্ধান্ত। কিন্তু সেদিক থেকে দেখতে গেলে শামির থেকেও বেশি নিরাশ করেছেন উমেশ। দুই ম্যাচে মাত্র একটি উইকেটে তাঁর ঝুলিতে। তারপরও কেন উমেশকে রেখে শামিকে বাদ দেওয়া হল, তা নিয়ে উঠছে প্রশ্ন।

Advertisement

[এএফসি অনূর্ধ্ব-১৯ টুর্নামেন্টে পাকিস্তানকে ১৮ গোল ভারতের মেয়েদের]

গত ম্যাচে ভারতের দুর্বল বোলিংয়ের জন্যই পাহাড় প্রমাণ রান তাড়া করেও ম্যাচ টাই করেন ক্যারিবিয়ানরা। তারপরই দলে বদল আনার কথা ভাবেন নির্বাচকরা। এমন পরিস্থিতিতে পরের তিন ম্যাচে যে বুমরাহ এবং ভুবির দায়িত্ব যে অনেকটাই বেড়ে গেল, তা বলাই বাহুল্য। পরবর্তী ম্যাচ ২৭ অক্টোবর পুণেতে। পরের দুটি ম্যাচ ২৯ অক্টোবর এবং পয়লা নভেম্বর মুম্বই ও তিরুবন্তপুরমে। তবে শেষ ম্যাচের আগেই সিরিজ পকেটে পুরে সমর্থকদের দিওয়ালি উপহার দিতে চায় বিরাট অ্যান্ড কোং। এক নজরে দেখে নেওয়া যাক ঘোষিত ১৫ জনের ভারতীয় দল।

Advertisement

বিরাট কোহলি, রোহিত শর্মা, শিখর ধাওয়ান, আম্বাতি রায়ডু, ঋষভ পন্থ, এসএম ধোনি, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, ভুবনেশ্বর কুমার, জশপ্রীত বুমরাহ, খালিল আহমেদ, উমেশ যাদব, কে এল রাহুল, মণীশ পাণ্ডে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ