৭  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

১০ জুলাই ঠিক হবে কে হবেন কোহলিদের ‘হেডস্যার’

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 2, 2017 6:25 am|    Updated: July 2, 2017 6:25 am

Indian cricket team's coach selection to be held on july 10

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জল্পনার অবসান। আর কয়েকদিনের মধ্যেই নতুন কোচ পেতে চলেছেন বিরাট কোহলিরা। শ্রীলঙ্কা সফরের আগেই টিম ইন্ডিয়ার নতুন হেড স্যারের নাম ঘোষণা করা হবে। এই প্রসঙ্গে ক্রিকেট অ্যাডভাইসরি কমিটির অন্যতম সদস্য সৌরভ গঙ্গোপাধ্যায় জানালেন, আগামী ১০ জুলাই মুম্বইয়ে ভারতীয় দলের কোচের জন্য ইন্টারভিউ নেওয়া হবে। ইতিমধ্যেই ভারতীয় কোচের পদে আবেদন করার সময় বাড়িয়ে দিয়ে ৯ জুলাই পর্যন্ত করেছে বোর্ড। আর ঠিক তার পরের দিনই মুম্বইয়ে কোচ বাছতে বসবেন সৌরভ, শচীন, লক্ষ্মণদের ক্রিকেট অ্যাডভাইসরি কমিটি।

[‘টকিং টম’ খেলতে গিয়ে বিস্ফোরণ Samsung Galaxy-র মোবাইলে, আক্রান্ত শিশু]

বিরাটদের কোচ হওয়ার জন্য দৌড়ে এগিয়ে রয়েছেন রবি শাস্ত্রীই। এছাড়া বীরেন্দ্র শেহবাগ, টম মুডি, লালচাঁদ রাজপুত, রিচার্ড পাইবাস এবং ডোডা গণেশরাও আবেদনপত্র জমা দিয়েছেন। তাঁদেরও ইন্টারভিউ দিতে হবে শচীন, সৌরভ, লক্ষ্মণের কমিটির কাছে। তবে সৌরভ জানান, যাঁর ম্যাচ জেতানোর ক্ষমতা এবং বিরাট কোহলি ও তাঁর দলের সঙ্গে মানিয়ে নেওয়ার ক্ষমতা থাকবে তাঁকেই কোচের হটসিটে বসানো হবে।

[বিখ্যাত ‘রেড ফোর্ট ট্রায়াল’ উঠে এল সিনেমার পর্দায়, সংসদে হল ট্রেলার লঞ্চ]

এদিকে, রবিবার সকালেই ইংল্যান্ড চলে যাচ্ছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। সেখানে আগামী ৩-৪ জুলাই এমসিসির বৈঠক। সেই বৈঠকেই যোগ দেবেন সিএবি প্রেসিডেন্ট। এমনকী ইংল্যান্ড—দক্ষিণ আফ্রিকা টেস্টর প্রথম দিন মাঠেও থাকবেন। তারা আগে শনিবার এক সাক্ষাৎকারে সৌরভ, কোহলি—কুম্বলে পর্বকে পিছনে ফেলতে বলছেন। “আগে কী হয়েছে, সেটা নিয়ে পড়ে থেকে কী লাভ? ভারতীয় ক্রিকেটের কীসে ভাল হবে, সেটা নিয়ে আমাদের ভাবনা—চিন্তা করা উচিত। কুম্বলেকে কোচ করার সময়ও সেই ব্যাপারটা মাথায় ছিল। রেজাল্ট কী হয়েছে, সেটা সবার কাছেই খুব পরিষ্কার।” একইসঙ্গে এটাও পরিষ্কার করে দিয়ে গেলেন, ভাল প্রেজেন্টেশন দেওয়া মানেই ভাল কোচ হবে, সেটার কোনও মানে নেই। বললেন, “কেউ একজন দারুণ ইন্টারভিউ দিল। দারুণ প্রেজেন্টেশন দিল। তার মানেই এই নয় যে সে দারুণ কোচিং করাবে। ভাল কোচ হতে গেলে কয়েকটা জিনিস খুব দরকার। তাঁর ভাল ম্যান ম্যানেজমেন্ট স্কিল থাকতে হবে। পরিস্থিতি বোঝার ক্ষেত্রে পারদর্শী হওয়াটা ভীষণ জরুরি। এগুলিই আসল।”

[ভারতীয় ভূখণ্ড দাবি করে মানচিত্র প্রকাশ চিনের, জটিল পরিস্থিতি]

এখন দেখার কুম্বলের ফেলে আসা চেয়ারে শাস্ত্রী না শেহবাগ কে বসেন? নাকি ক্রিকেট অ্যাডভাইসরি কমিটি অন্য কাউকে বিরাটদের হেডস্যারের চেয়ারে বসায়।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে