BREAKING NEWS

৬ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২০ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

অনবদ্য রোহিত-রায়ডু, ওয়েস্ট ইন্ডিজকে হেলায় হারাল ভারত

Published by: Tanumoy Ghosal |    Posted: October 29, 2018 8:38 pm|    Updated: October 29, 2018 8:38 pm

INDvWI: India beats west Indies in fourth ODI

ভারত   ৩৭৭-৫ (রোহিত ১৬২, রায়ুডু ১০০)

ওয়েস্ট ইন্ডিজ  ১৫৩-৮ (হোল্ডার ৫৪)

ভারত ২২৪ রানে জয়ী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ম্যাচটি কার্যত মরণ-বাঁচন ছিল। কারণ এই ম্যাচ জিততে না পারলে সিরিজ জয়ের সুযোগ থাকত না টিম ইন্ডিয়ার কাছে। কিন্তু সেসব সম্ভাবনা উড়িয়ে দিয়ে একদিনের সিরিজে অপরাজেয় অ্যাডভান্টেজ পেয়ে গেল ভারত। পাঁচ ম্যাচের সিরিজে আপাতত ২-১ ম্যাচের ব্যবধানে এগিয়ে টিম ইন্ডিয়া। মুম্বইয়ে চতুর্থ ইনিংসে ভারত জিতল ২২৪ রানের ব্যবধানে। দুর্বল ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তৃতীয় একদিনের ম্যাচে অপ্রত্যাশিত হারের পর বিরাট কোহলি ছাড়া দলের অন্য ব্যাটসম্যানদের কতটা ভরসা করা যায় তা নিয়ে প্রশ্ন উঠে যায়। গোটা সিরিজেই বোলাররা হতাশ করেছেন, তাদের কাছেও এই ম্যাচ ছিল ফিরে আসার। তেমনটাই করল গোটা দল। ব্যাট-বল-ফিল্ডিং সবদিক থেকেই এদিন টিম ইন্ডিয়ার কাছে পাত্তা পেলেন না ক্যারিবিয়ানরা।

[ঘরের মাঠে সুপারহিট ‘রো-হিটম্যান’, গড়লেন অনবদ্য রেকর্ড]

এদিন টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ভারত। শুরুটা ভালই করেন দুই ওপেনার। দলগত ৭১ রানের মাথায় ধাওয়ান আউট হলেও শো চালু রাখেন হিটম্যান রোহিত। নিজের ওয়ানডে কেরিয়ারের ২১তম শতরানটি করে ফেলেন রোহিত। সেই সঙ্গে গড়ে ফেলেন একাধিক গুরুত্বপূর্ণ রেকর্ড। ২১ তম শতরানে পৌঁছাতে মাত্র ১৮৬টি ইনিংস নিলেন রোহিত। দ্রুতগতিতে ২১তম সেঞ্চুরির মালিকদের তালিকায় শচীন-সৌরভের মতো কিংবদন্তীদের পিছনে ফেলে দিলেন তিনি। ১৬২ রানের ইনিংসে রোহিত সবচেয়ে বেশি ১৫০ রানের ইনিংসের তালিকায় শচীনের থেকে দূরত্ব আরও কিছুটা বাড়িয়ে নিলেন। এর আগে তাঁর ১৫০ রানের চেয়ে বড় ইনিংসের সংখ্যা ছিল ৬টি। এদিন তা বেড়ে হল ৭। এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন শচীন তেণ্ডুলকর। তাঁর দখলে রয়েছে ৫টি ১৫০ বা তার বেশি রানের ইনিংস। রোহিতের পাশাপাশি এদিন নজর কাড়লেন আম্বাতি রায়ডুও। কেরিয়ারের তৃতীয় শতরানের ইনিংসটি খেলে ফেললেন তিনি। রায়ডু, রোহিতের ব্যাটে ভর করেই চতুর্থ ওয়ানডে-তে ক্যারিবিয়ানদের বিরুদ্ধে বিশাল রানের লক্ষ্যমাত্রা রাখে ভারত। ভারতের ইনিংস শেষ হয় ৫ উইকেটে ৩৭৭ রানে।

[ধাওয়ানের উইকেট নিয়ে ‘বাবাজি কা ঠুল্লু’! ভাইরাল নার্সের সেলিব্রেশন]

জবাবে ব্যাট করতে নেমে বিশাল রানের লক্ষ্যমাত্রার চাপ সামলাতে পারেননি ক্যারিবিয়ান ব্যাটসম্যানরা ভারতীয় বোলারদের চাপে তাসের ঘরের মতো ভেঙে পড়া তাদের ইনিংস। খলিল আহমেদ, ভুবনেশ্বর কুমার, কুলদীপ যাদবরা টিকতেই দিলেন না হোপ, হেটমেয়ারদের। ক্যারিবিয়ানদের ইনিংস শেষ হল ১৫৩ রানে। ভারতের হয়ে ৩টি উইকেট পেলেন খলিল আহমেদ।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে