Advertisement
Advertisement
INDW vs AUSW

অভিষেকেই রিচার হাফ সেঞ্চুরি, ব্যাটে দীপ্তি-জেমাইমা-স্মৃতির দাপটে ব্যাকফুটে অস্ট্রেলিয়া

আরও একটা জয়ের খোঁজে ভারতের প্রমিলাবাহিনী।

INDW vs AUSW: Deepti Sharma, Jemimah Rodrigues, Smriti Mandhana, Richa Ghosh's dominate with bat against Australia। Sangbad Pratidin

অজি বোলারদের বুঝে নিয়ে বাইশ গজে দীপ্তি ও জেমাইমার দাপট। নিজস্ব চিত্র

Published by: Sabyasachi Bagchi
  • Posted:December 22, 2023 6:47 pm
  • Updated:December 22, 2023 6:47 pm

অস্ট্রেলিয়া, প্রথম ইনিংস – ২১৯ (তাহিলা ৫০, পূজা ৪/৫৩, স্নেহ ৩/৫৬, দীপ্তি ২/৪৫)
ভারত, প্রথম ইনিংস – ৩৭৬/৭ (স্মৃতি ৭৪, জেমাইমা ৭৩, দীপ্তি ৭০*, রিচা ৫২, পূজা ৩৩*, গার্ডনার ৪/১০০)
দ্বিতিয় দিনের শেষে ভারত ১৫৭ রানে এগিয়ে

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দ্বিতীয় দিনের শুরুটা করেছিলেন স্মৃতি মান্ধানা (Smriti Mandhana)। তবে আসমুদ্রহিমাচল ও বাংলার মুখে হাসি ফোটান বঙ্গতনয়া রিচা ঘোষ (Richa Ghosh)। অভিষেক টেস্টেই হাফসেঞ্চুরি করলেন মারকুটে রিচা। বাংলার উইকেটকিপারকে দলে নিলেও তাঁকে গ্লাভস দেননি হরমনপ্রীত কৌর (Harmanpreet Kaur)। কিপিংয়ের দায়িত্ব ছিল ইয়াস্তিকা ভাটিয়ার উপর। ব্যাটার হিসাবেই দলে জায়গা করে নিয়েছিলেন রিচা। সেই ভরসার মান রাখলেন তিনি। ১০৪ বলে ৫২ রান করলেন রিচা। মারেন ৭টি চার। তবে শুধু স্মৃতি ও রিচা নন, দীপ্তি শর্মা (Deepti Sharma) ও জেমাইমা রড্রিগেজ (Jemimah Rodrigues) এর পর দিনের বাকিটা সময় অস্ট্রেলিয়ার (Australia Womens Cricket Team) বোলারদের মহড়া নিলেন। দ্বিতীয় দিনের শেষে ৭ উইকেটে ৩৭৬ রান তুলে ফেলেছে ভারতের প্রমিলাবাহিনী (India Womens Cricket Team)। ফলে এই মুহূর্তে লিড মূল্যবান ১৫৭ রানের।

Advertisement

শুক্রবার, ২২ ডিসেম্বর ২ উইকেটে ৯৮ রান নিয়ে ব্যাট করতে নেমেছিলেন স্মৃতি ও নাইটওয়াচ উইমেন স্নেহ রানা। তবে স্নেহ বেশিক্ষণ ক্রিজে দাঁড়াতে পারেননি। এদিকে ১৪৭ রানের মাথায় ৩ উইকেট হারায় ভারত। ১০৬ বলে ৭৪ রানে ফিরে যান স্মৃতি। তাঁর ইনিংস ১২টি চার দিয়ে সাজানো ছিল।

Advertisement

[আরও পড়ুন: সাক্ষীর পর এবার প্রতিবাদী বজরং, ব্রিজভূষণ ঘনিষ্ঠ নির্বাচন জিততেই ফেরালেন পদ্মশ্রী]

Richa Ghosh
অভিষেক টেস্টেই হাফ সেঞ্চুরি করলেন রিচা। ছবি: টুইটার

এদিকে দ্রুত ২ উইকেট হারালেও, অজিদের মাথায় চড়তে দেননি জেমাইমা ও রিচা। দুজন চতুর্থ উইকেটে যোগ করেন ১১৩ রান। একটা সময় মনে হচ্ছিল অভিষেক টেস্টেই সেঞ্চুরি সেরে ফেলবেন জেমাইমা। তবে সেটা হল না। তিনি ১২১ বলে ৭৩ রান করেন। মারলেন ৯টি চার। রিচাও হাফ সেঞ্চুরি করেন। যদিও হরমনপ্রীত খালি হাতে ফিরতেই, একটা সময় পরপর উইকেট হারিয়ে বেশ চাপে পড়ে যায় ভারত।

কিন্তু দলকে সেই পরিস্থিতি থেকে তুলে ধরেন দীপ্তি। তাঁর লড়াকু হাফ সেঞ্চুরির উপর ভর করে ঘুরে দাঁড়ায় টিম ইন্ডিয়া। ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ান-অফ টেস্টের দুই ইনিংসে রিচা করেছিলেন ৬০ ও ২০ রান। এবারও দীপ্তি তাঁর অলরাউন্ড পারফরম্যান্স বজায় রাখলেন। তাঁকে রুখতে পারেননি অজি মেয়েরা। বলা ভালো ঘরের মাঠে দাপুটে ব্যাটিং ভারতীয় মেয়েদের। অষ্ঠম উইকেটে পূজা বস্ত্রকারকে সঙ্গে নিয়ে যোগ করেন ১০২। ফলে দিনের শেষে ৭ উইকেটে ৩৭৬ রান তুলেছে ভারত। দীপ্তি ১৪৭ বলে ৭০ ও পূজা ১১৫ বলে ৩৩ রানে ক্রিজে রয়েছেন।

[আরও পড়ুন: কেশব মজারাজ মাঠে নামতেই, গ্যালারিতে বেজে উঠল ‘রাম সিয়া রাম’! কী বললেন কেএল রাহুল?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ