BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মরণ-বাঁচন ম্যাচে নাইটদের রসদ রাজস্থান ম্যাচের আত্মবিশ্বাস

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 19, 2018 2:56 pm|    Updated: May 19, 2018 2:56 pm

IPL 2018: KKR to face SRH in do or die match

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্লে অফে উঠতে গেলে জিততেই হবে। ফার্স্ট বয় সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে নামার আগে নাইটদের কাছে সমীকরণটা খুব সহজ। কিন্তু কাজটা সহজ হবে কী? কারণ প্রতিপক্ষ টুর্নামেন্টের সবচেয়ে ধারাবাহিক দল। ১৩ ম্যাচের মধ্যে ৯ টি তে জিতে গিয়েছে হায়দরাবাদ, যার সুবাদে এখন পয়েন্ট টেবিলে সবার উপরে তারাই। ব্যাট হাতে দুর্দান্ত ফর্মে অধিনায়ক কেন উইলিয়ামসন, ফর্মে রয়েছেন অ্যালেক্স হেলসও। তবে, ব্যাটিংয়ের থেকেও অনেক বেশি শক্তিশালী সানরাইজার্সের বোলিং। বিধ্বংসী ফর্মে আফগান স্পিনার রশিদ খান। ফর্মে রয়েছেন ভুবনেশ্বর কুমার, সিদ্ধার্থ কউলরাও।

[অনুশীলন চলাকালীন প্রতিশ্রুতিমান বাস্কেটবলারের মৃত্যু, শোকের ছায়া বর্ধমানে]

তবে, প্রতিপক্ষের চেয়ে ফর্মের বিচারে এগিয়ে নাইটরাই। মুম্বই ম্যাচে হারের পর টিম যেভাবে ঘুরে দাঁড়িয়েছে, সেটাই কার্তিকদের আত্মবিশ্বাস আরও বাড়িয়ে দিয়েছে। বিশেষ করে রাজস্থান ম্যাচটা। জোস বাটলাররা প্রথম চার ওভারে ৫৯ তুলে ফেলার পরও টিম দারুণভাবে ম্যাচে ফিরে আসে। ১৪২ অলআউট করে দেয় রাজস্থানকে। শুরুটা খারাপ করেও যেভাবে ‘কামব্যাক’ করেছেন কেকেআর বোলাররা তা আত্মবিশ্বাস যোগাচ্ছে গোটা দলকে।  আর সেই আত্মবিশ্বাসকে রসদ করেই হায়দরাবাদ বধের ছক কষছে কেকেআর শিবির। কোচ জাক কালিসও বলেছেন সেকথাই । কালিসের ভাষায়, ‘এটাই তাদের টিমের চরিত্রটা বুঝিয়ে দিচ্ছে। রাজস্থানের বিরুদ্ধে শুরুতে চাপে পড়ে যাওয়ার পর অন্য কেউ হলে হাল ছেড়ে দিত। কেকেআর তা করেনি। বরং ম্যাচে ফিরে আসার জন্য লড়াই চালিয়ে গিয়েছিল কেকেআর। শেষে ফিরেও এসেছে। আর রাজস্থানের বিরুদ্ধে অত প্রতিকুলতা থেকে ফিরতে পারলে এ বারই বা পারবে না কেন?’

[OMG! ভারতের এই সৌধের নামে সন্তানের নাম রাখতে চলেছেন ডিভিলিয়ার্স!]

হারলেও অবশ্য প্লে-অফে যাওয়ার একটি ক্ষীণ সম্ভাবনা থেকে যাচ্ছে কেকেআরের। সেক্ষেত্রে অনেকগুলি সমীকরণের দিকে তাকিয়ে থাকতে হবে দীনেশ কার্তিকদের। ছবিটা অনেকটা পরিষ্কার হয়ে যাবে, আজ  বিকেলে আরসিবি আর রাজস্থান রয়্যালসের ম্যাচের পরেই। রয়্যালস জিতে গেলে অনেকটাই সুবিধা হয়ে যাবে নাইট বাহিনীর। সেক্ষেত্রে, লড়াই থেকে বাদ চলে যাবে বিরাট কোহলিরা, আবার নেট রান রেটের ভিত্তিতে এগিয়ে থাকার দরুন নিজেদের ম্যাচে হারলেও রাজস্থানকে টপকে প্লে অফে চলে যেতে পারে নাইটরাই। তবে, আপাতত নিজেদের ম্যাচেই ফোকাস করছে কেকেআর শিবির । এমনকি  বিকেলে আরসিবি ম্যাচ নিয়ে ক্রিকেটারদের বেশি ভাবতে বারণও করে দেওয়া হয়েছে টিম ম্যানেজমেন্টের তরফে। বলা হচ্ছে, অন্য টিম নিয়ে ভেবে নিজেদের ফোকাস নষ্ট করা চলবে না। কারণ নিজেদের ম্যাচ জিতলে অন্য কোনও ম্যাচের কথায় ভাবতেই হবে না কেকেআরকে। জয়ই যে একমাত্র লক্ষ্য সাংবাদিক বৈঠকে তাও সাফ জানিয়ে দিয়েছেন কেকেআর কোচ জাক কালিস। আজকের ম্যাচকে ফাইনাল ম্যাচ ধরেই এগোতে চান তিনি, সাংবাদিক বৈঠকে কালিস জানিয়েছেন “আমাদের হাতে আর একটা ম্যাচ রয়েছে। জিততেই হবে। বলতে পারেন ফাইনাল ধরে নিয়ে আমরা শনিবার খেলতে নামব।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে