BREAKING NEWS

০২ জ্যৈষ্ঠ  ১৪২৯  বৃহস্পতিবার ১৯ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

৬ এপ্রিল শুরু এবারের আইপিএল, ফাইনাল মুম্বইয়ে

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 22, 2018 2:23 pm|    Updated: January 22, 2018 2:23 pm

IPL 2018 to start on April 7 in Mumbai: Rajiv Shukla

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দক্ষিণ আফ্রিকা সফরের মধ্যেই ঘোষিত হয়ে গেল আসন্ন আইপিএল-এর সূচি। গতবারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্সের ঘরের মাঠেই হবে আইপিএল এগারোর উদ্বোধন।

[OMG! ১০০০ পাউন্ডের বিনিময়ে তরুণীকে যৌনতার প্রস্তাব অ্যালেক্সিস স্যাঞ্চেজের]

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ কমিশনার রাজীব শুক্লা সোমবার জানিয়ে দিলেন, ৬ এপ্রিল হবে টুর্নামেন্টের উদ্বোধন। আর পরের দিন রবিবার (৭ এপ্রিল) সেখানেই হবে প্রথম ম্যাচ। এবার উদ্বোধনের পাশাপাশি ২৭ মে ফাইনালও অনুষ্ঠিত হবে শচীন তেণ্ডুলকরের শহরেই। গত মরশুমগুলির মতো এবারও আটটি দল নিয়ে হবে টুর্নামেন্ট। গড়াপেটায় নাম জড়িয়ে দু’বছরের জন্য নির্বাসিত হয়েছিল দুই ফ্র্যাঞ্চাইজি চেন্নাই সুপার কিংস এবং রাজস্থান রয়্যালস। শাস্তির মেয়াদ শেষ করে ফিরছে তারা। যার ফলে এবারের আইপিএল-এ আর দেখা যাবে না পুণে ও গুজরাটের দল দুটিকে।

এবারের আইপিএল শুরুর আগে থেকেই ক্রিকেটপ্রেমীদের আগ্রহ তুঙ্গে। হওয়ার কারণও রয়েছে। দীর্ঘদিন ধরে যে গৌতম গম্ভীর কেকেআর-এর নেতৃত্ব দিয়ে আসছেন, তাঁকেই এবার দল ছেড়ে দিয়েছে দল। গম্ভীর, অশ্বিন, ভাজ্জি, রাহানের জন্য কোন দল বাজি ধরে সেদিকে যেমন নজর থাকবে, তেমনই চেন্নাই দলের জার্সি গায়ে ফের ধোনি ধামাকা দেখতে মুখিয়ে দর্শকরা। আগামী ২৭ ও ২৮ জানুয়ারি বেঙ্গালুরুতে আইপিএল-এর নিলামে উঠবেন ৫৭৮ জন ক্রিকেটার। ১১২২ জন খেলোয়াড় আসন্ন নিলামের জন্য রেজিস্টার করেছিলেন। যাঁদের মধ্যে বেছে নেওয়া হয়েছে ৫৭৮ জনকে। শিখর ধাওয়ান, বেন স্টোকস, যুবরাজ সিংয়ের মতো মার্কি তারকাদের পাশাপাশি ক্রিস গেইল, গ্লেন ম্যাক্সওয়েলদের নিলামে কত দাম ওঠে, সে বিষয়েও আগ্রহের শেষ নেই।

[প্রমিস করছি, চোট সারিয়ে মোহনবাগানেই ফিরব: সোনি]

এদিন রাজীব শুক্লা বলেন, “এবার নিলামে মার্কি তারকাদের তালিকা বেশ লম্বা। তবে আইপিএল-এ অনেক তরুণ ক্রিকেটারও গত কয়েকটি মরশুমে ভাল ফল করেছেন। তাঁরাও কে কোন দলে সুযোগ পায়, সেদিকেও সকলের নজর থাকবে।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে