BREAKING NEWS

১৫ মাঘ  ১৪২৮  শনিবার ২৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

রেকর্ড অঙ্কে বিক্রি হলেন জয়দেব উনাদকাট, মনোজের থেকে মুখ ফেরাল কেকেআর

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 28, 2018 8:00 am|    Updated: January 28, 2018 8:00 am

IPL Auction: Jaydev Unadkat Bought For Rs 11.5 Crore, Manoj sold to Punjab

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএল নিলামের প্রথম দিন ১১ কোটি টাকা দর তুলে চমক দিয়েছিলেন লোকেশ রাহুল ও মণীশ পাণ্ডে। আর নিলামের দ্বিতীয় দিন তাঁদেরও পাল্লা দিলেন আরেক ভারতীয় জয়দেব উনাদকাট। এদিন সাড়ে ১১ কোটি টাকার বিনিময়ে তাঁকে কিনে নিল রাজস্থান রয়্যালস।

আইপিএল আসলে ব্যাটসম্যানদের টুর্নামেন্ট। সেখানে বোলারদের আধিপত্য অনেকটাই কম। কিন্তু সেই বাজারেই বাজিমাত করলেন ভারতীয় বাঁ-হাতি পেসার উনাদকাট। ভারতীয় হিসেবে এখনও পর্যন্ত সবচেয়ে বেশি দর পেলেন তিনিই। জয়দেবের ন্যূনতম মূল্য ছিল দেড় কোটি টাকা। তাঁকে নিতে প্রথমে দর কষাকষি শুরু হয় পাঞ্জাব ও চেন্নাই সুপার কিংসের মধ্যে। তবে শেষমেশ রেকর্ড অঙ্কের বিনিময়ে তাঁকে তুলে নেয় রাজস্থান। গত বছর শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে ম্যান অফ দ্য সিরিজ হয়েছিলেন তিনি। কুড়ি-বিশের লড়াইয়ে তাঁর দুর্দান্ত পারফরম্যান্সের জন্যই বিরাট দাম পেলেন তিনি। বিদেশি তারকা হিসেবে চলতি নিলামে সবচেয়ে বেশি দাম পেয়েছেন বেন স্টোকস। সাড়ে ১২ কোটি টাকার বিনিময়ে রাজস্থানেই যোগ দিচ্ছেন তিনি। পাশাপাশি কর্ণাটকের অলরাউন্ডার গৌতম কৃষ্ণাপ্পাকে ৬ কোটি ২০ লক্ষ টাকা দিয়ে কিনে নিল রাজস্থান। এদিকে বাংলার ক্যাপ্টেন মনোজ তিওয়ারির দিক থেকে মুখ ফিরিয়ে রইল কেকেআর। ১ কোটি টাকায় তিনি বিক্রি হলেন পাঞ্জাবে।

[আইপিএলে ১১ কোটি দর মণীশ-রাহুলের, ভারতীয়দের মধ্যে সর্বোচ্চ]

এক নজরে দেখে নেওয়া যাক এখনও পর্যন্ত কে কোন দলে গেলেন-
৮০ লক্ষ টাকার বিনিময়ে মুম্বই কিনল সৌরভ তিওয়ারিকে।
ওয়াশিংটন সুন্দরকে দলে নিল বেঙ্গলুরু ফ্র্যাঞ্চাইজি। দাম পেলেন ৩ কোটি ২০ লক্ষ টাকা।
৩০ লক্ষ টাকা দিয়ে কেকেআর তুলে নিল ক্যামেরন ডেলপোর্টকে।

তবে এদিন দল পেলেন না শন মার্শ, লেন্ডন সিমন্স, কোরি অ্যান্ডারসন, জ্যাসন হোল্ডারের মতো বিদেশিরা। অনূর্ধ্ব ১৯ দলের প্রাক্তন অধিনায়ক উন্মুক্ত চাঁদ, জাতীয় দলে খেলা মোহিত শর্মাও এদিন নিলামে অবিক্রিত থেকে যান।

[আইপিএল নিলাম: অলরাউন্ড পারফরম্যান্সেই সবথেকে দামি স্টোকস]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে