BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

বড় চমক, চলতি আইএসএল-এ কি খেলবেন রোবিনহো?

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 5, 2018 1:37 pm|    Updated: January 5, 2018 1:37 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রোবিনহো। একবিংশ শতকের গোড়ায় এই নামটাই বিপক্ষের ত্রাস ছিল। দেশের জার্সি গায়ে হোক কিংবা ক্লাবে, যেখানেই পা রেখেছেন সোনা ঝরিয়েছেন। বর্তমানে তাঁর কোনও ক্লাব নেই। তাই এবার নাকি সেই ব্রাজিলিয় মহাতারকাকে দেখা যাবে ইন্ডিয়ান সুপার লিগে

[নতুন বছরে শুভেচ্ছা জানিয়েও কট্টরপন্থীদের রোষে, পোস্ট মুছলেন শামি]

অন্যান্য বারের মতো এবারও আইএসএল-এ তারকার ছড়াছড়ি। টুর্নামেন্টের জনপ্রিয়তায় সামান্য ভাটা পড়লেও বিশ্বখ্যাত দিমিতার বার্বাতভ, ওয়েস ব্রাউন, রবি কিনের খেলা দেখতে মাঠে পৌঁছে যাচ্ছেন ফুটবলপ্রেমীরা। তারই মধ্যে শোনা গেল জানুয়ারির খেলোয়াড় ট্রান্সফার উইনডোতে নাকি এ দেশে ঢুকে পড়ছেন প্রাক্তন রিয়াল মাদ্রিদ স্ট্রাইকার রোবিনহোও। ব্রাজিলিয়ান ক্লাব অ্যাটলেটিকো মিনেইরো ছাড়ার পর থেকে তিনি নতুন ক্লাবের সন্ধানে ছিলেন। ৩৩ বছরের তারকার ডাক পড়েছে ইউরোপ ও আমেরিকার বেশ কয়েকটি ক্লাব থেকেও। বাদ পড়েনি ভারত। রোবিনহোকে পাওয়ার এমন সুবর্ণ সুযোগ হাতছাড়া করতে চাইছে না আইএসএল-এর ফ্র্যাঞ্চাইজিগুলি। সূত্রের খবর, আইএসএল-এর একাধিক ক্লাবের তরফে প্রস্তাব গিয়ে পৌঁছেছে প্রাক্তন এসি মিলান তারকার কাছে। তবে তাঁর দিক থেকে এখনও উত্তর মেলেনি।

[আইপিএল ইতিহাসে সবথেকে দামী খেলোয়াড়ের রেকর্ডও কোহলির মুঠোয়]

কথায় বলে রতনে রতন চেনে। ব্রাজিলীয় ফরোয়ার্ডের সুপ্ত প্রতিভা প্রথম খুঁজে পেয়েছিলেন কিংবদন্তি পেলে। তারপর থেকে একের পর এক সাফল্য পেয়েছেন রোবিনহো। রিয়ালের জার্সি গায়ে জিতেছিলেন জোড়া ট্রফি। আবার মিলানে যোগ দিয়ে ইতালিয়ান সিরি এ চ্যাম্পিয়ন হন। কোপা দেল রে ও কনফেডারেশন কাপ জয়ের সময় ছিলেন ব্রাজিলের জাতীয় দলেই। দুটি বিশ্বকাপের অভিজ্ঞতা সম্পন্ন ফুটবলার অবশ্য গত বছর বড়সড় অভিযোগে অভিযুক্ত হয়েছিলেন। তাঁর বিরুদ্ধে ওঠে যৌন নিগ্রহের অভিযোগ। যার জেরে ন’বছরের কারাদণ্ডের শাস্তিও হয় তাঁর। তবে বর্তমানে ভাল ফর্মেই রয়েছেন রোবিনহো। ভারতীয় ফুটবলভক্তদেরও তাই আশা, আইএসএল-এর সঙ্গে তিনি যুক্ত হলে ভারতীয় ফুটবলেরই লাভ হবে। দেল পিয়েরো, লুই গার্সিয়া, রবার্ট পিরেসের মতো কিংবদন্তিদের পাশে এবার আইএসএল-এ রোবিনহোর নামও থাকে কি না, তা নিয়ে চড়ছে পারদ।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement