Advertisement
Advertisement

শুটিং ওয়ার্ল্ড কাপের শুরুতেই সোনা জিতলেন জীতু-হিনা

জুটি বেঁধে এটি তাঁদের তৃতীয় সোনা জয়।

ISSF WC: Jitu Rai, Heena Sidhu win Gold in Air Pistol event
Published by: Sangbad Pratidin Digital
  • Posted:October 24, 2017 1:05 pm
  • Updated:October 24, 2017 1:05 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আন্তর্জাতিক শুটিং স্পোর্টস ফেডারেশন ওয়ার্ল্ড কাপের শুরুতেই বাজিমাত ভারতীয় শুটারদের। ১০ মিটার দলগত এয়ার পিস্তল বিভাগে সোনা ঘরে তুললেন হিনা সিধু ও জীতু রাই।

প্রথমবার দেশের মাটিতে এই টুর্নামেন্টের আসর বসেছে। আর হোম ফেভরিট হিসেবে সমর্থকদের মন জয় করলেন দুই ভারতীয় তারকা। চিন ও ফ্রান্সকে পিছনে ফেলে সোনা জিতে নিয়েছেন তাঁরা। একজন এশিয়ান গেমস ও কমনওয়েলথ গেমসে সোনাজয়ী শুটার। অন্যজন কমনওয়েলথ গেমসে সোনা জিতেছিলেন হিনাও। তাই তাঁদের থেকে প্রত্যাশাও ছিল তুঙ্গে। আর জুটি হিসেবে জীতু-হিনা প্রথমবার ওয়ার্ল্ড কাপে সোনা পেলেন। যদিও জুটি বেঁধে এটি তাঁদের তৃতীয় সোনা জয়।

Advertisement

[জানেন, ফিফার বর্ষসেরা ফুটবলার রোনাল্ডো নিজে কাকে ভোট দিয়েছিলেন?]


এদিন ৪৮৩.৪ পয়েন্ট ঝুলিতে ভরে শেষ করেন জীতু এবং সিধু। তাঁদের পর ৪৮১.১ পয়েন্ট সংগ্রহ করে রুপো পেলেন ফরাসি জুটি ফ্লোরিয়ান ফকেট এবং সিলিন গোবারভিল। ক্রীড়াজগতের অন্যতম শক্তিশালী দেশ হিসেবে পরিচিত চিনকে ব্রোঞ্জ পেয়েই সন্তুষ্ট থাকতে হল। ৪১৮.২ পয়েন্ট নিয়ে শেষ করলেন শাওজুই কাই এবং ওয়েই ওয়াং। সোনা জয়ের পর হিনা বলেন, “ঘরের মাটিতে সমর্থকদের প্রত্যাশার একটা আলাদা চাপ থাকেই। ফাইনালে জীতু ও আমার দিকেই তাকিয়ে ছিলেন সকলে। আর তাই তাঁদের ইচ্ছেপূরণ করতে পারায় ভাল লাগছে। পরিশ্রমের ফল পেয়েছি।” জীতু আবার জানালেন অন্যান্য ফরম্যাটের থেকে এটা খানিকটা আলাদা। আর তাঁদের দুজনেরই এই ফরম্যাট দারুণ পছন্দ।

[টিম ইন্ডিয়ায় মুসলিম ক্রিকেটার নেই কেন? আইপিএস-এর প্রশ্নে ক্ষুব্ধ ভাজ্জি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ