Advertisement
Advertisement

বিপুল অর্থের বিনিময়ে সৌদি লিগে বেঞ্জেমা, ২ বছরের জন্য সই আল ইত্তিহাদে

১৪ বছর পরে রিয়াল ছাড়লেন ফরাসি তারকা।

Karim Benzema has joined Al Ittihad as a free agent । Sangbad Pratidin
Published by: Krishanu Mazumder
  • Posted:June 7, 2023 12:49 pm
  • Updated:June 7, 2023 1:35 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo) আগেই গিয়েছিলেন। এবার এলেন করিম বেঞ্জেমা (Karim Benzema)। তবে রোনাল্ডোর ক্লাবে নয়, আল ইত্তিহাদের (Al Ittihad) জার্সি পরে খেলতে দেখা যাবে ফরাসি তারকাকে। দু’ বছরের জন্য আল ইত্তিহাদের সঙ্গে চুক্তিবদ্ধ হলেন বেঞ্জেমা। প্রতি মরশুমে প্রায়  ২০ কোটি ইউরো পাবেন বেঞ্জেমা। উল্লেখ্য, আল ইত্তিহাদ এবার সৌদি প্রো লিগে চ্যাম্পিয়ন হয়েছে।

রিয়াল মাদ্রিদে ১৪ বছর ছিলেন তিনি। সেই ২০০৯ সালে সই করেছিলেন মাদ্রিদের বিখ্যাত ক্লাবে। খেলেছেন ৬৫৪ ম্যাচে। গোল করেছেন ৩৫৪টি। রিয়ালের হয়ে বেনজেমা জিতেছেন ৫টি চ্যাম্পিয়ন্স লিগ, ৪টি লা লিগা ও ৩টি কোপা দেল রে। ব্যালন ডি অর জয়ী বেঞ্জেমাকে সই করানো বড় পদক্ষেপ হিসেবেই মনে করছে আল ইত্তিহাদ। তাদের তরফে বলা হয়েছে, ”এখনও পর্যন্ত ক্লাবের ইতিহাসে এটাই সবচেয়ে বড় ট্রান্সফার। সৌদি প্রো লিগের জার্নিতে এটা বিরাট এক পদক্ষেপ। বিশ্ব ফুটবলের অন্যতম গন্তব্য হিসেবে মান্যতা পাবে সৌদি প্রিমিয়ার লিগ।” 

Advertisement

 

Advertisement

[আরও পড়ুন: ওভালে ভারত-অস্ট্রেলিয়া ফাইনালের পিচ খুঁড়ে দেওয়ার হুমকি! বাধ্য হয়ে কী সিদ্ধান্ত নিল ICC?]

 

নতুন ক্লাবে সই করে ফরাসি তারকা বেঞ্জেমা বলছেন, ”ভিন দেশের এক নতুন ফুটবল লিগের অভিজ্ঞতা অর্জনের জন্য মুখিয়ে রয়েছি। ইউরোপে এবং স্পেনে খেলে দুর্দান্ত কিছু জিনিস অর্জন করতে পেরেছি। নতুন চ্যালেঞ্জ এবং নতুন কিছু পরিকল্পনায় নামার এটাই সবথেকে সঠিক সময়। আমার দলের নতুন সদস্যদের সঙ্গে পরিচিত হওয়ার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছি। একসঙ্গে মিলে সৌদি আরবের ক্লাবকে অন্য এক উচ্চতায় পৌঁছে দেওয়ার চেষ্টা করব।” একসময়ে রিয়ালে রোনাল্ডোর সতীর্থ ছিলেন বেঞ্জেমা। এবার সৌদি লিগের দুই দলে দুই তারকা। তাঁদের লড়াইটাও উপভোগ্য হবে বলেই মনে করছেন ফুটবলপ্রেমীরা। 

 

[আরও পড়ুন: হনুমান দেখবেন ‘আদিপুরুষ’! প্রতি শোয়ে একটি টিকিট সংরক্ষিত ‘বজরংবলী’র জন্য]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ