২৩  শ্রাবণ  ১৪২৯  বুধবার ১০ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

তৈরি হচ্ছিল শেন ওয়ার্নের বায়োপিক! কোন অভিনেতাকে বাছা হয়েছিল তাঁর চরিত্রে?

Published by: Akash Misra |    Posted: March 5, 2022 4:37 pm|    Updated: March 5, 2022 4:45 pm

Legendary cricketer Shane Warne had revealed that he had a big movie offer waiting for him | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শেন ওয়ার্নের (Shane Warne) মৃত্য়ুটা এখনও যেন মেনে নিতে পারছে না ক্রিকেট প্রেমীরা। গোটা বিশ্ব শেন ওয়ার্নের প্রয়াণে শোকস্তব্দ। সোশ্যাল মিডিয়ায় নেটিজেনরা শেন ওয়ার্নের স্মৃতিতে ভাসছেন। এরকমই সময় সামনে এল শেন ওয়ার্নের এক পুরনো সাক্ষাৎকার। যেখানে ক্রিকেটের বরপুত্র শেন ওয়ার্ন জানিয়ে ছিলেন, তাঁকে নিয়ে হলিউডে তৈরি হবে বায়োপিক! এমনকী, শেন জানিয়ে ছিলেন, তিনিই বেছে নিয়ে ছিলেন এই বায়োপিকের অভিনেতাদের।

২০১৫ সালে এক সংবাদমাধ্যমে প্রকাশিত হওয়া সাক্ষাৎকারে শেন ওয়ার্ন জানিয়ে ছিলেন, তাঁকে নিয়ে ছবি তৈরির কথা ভাবছে এক বলিউড প্রযোজনা সংস্থা। তবে ছবিটি তৈরি হবে হলিউডের কায়দায়। এমনকী, তিনি জানান, এই ছবিতে ব্র্য়াড পিট বা লিওনার্দো ডি ক্যাপরিওকে নেওয়ার কথা বলা হয়েছে। এই সাক্ষাৎকারে শেন ওয়ার্ন জানান, চিত্রনাট্য়ও লেখা হয়ে গিয়েছে। এই ছবির বেশিরভাগ শুটিং হবে ভারতে।

তবে বায়োপিক আর তৈরি হল না। তার আগেই চিরঘুমে চলে গেলেন শেন ওয়ার্ন। সেই সাক্ষাৎকারে শেন ওয়ার্ন আরও জানিয়ে ছিলেন, ‘সিনেমার পর্দায় নিজের জীবনকে দেখতে পাব! এটাই সবচেয়ে বড় প্রাপ্তি’।

১৫ বছর ধরে মাতিয়েছেন ক্রিকেট মাঠ। এই ১৫ বছরের ক্রিকেটজীবনে খেলেছেন ১৪৫ টি টেস্ট ম্যাচ। খেলেছেন ১৯৪টি ওয়ানডে। ১৪৫টি টেস্ট ম্যাচ থেকে ওয়ার্নের সংগ্রহ ৭০৮টি উইকেট। ১৯৪টি ওয়ানডে থেকে কিংবদন্তি লেগ স্পিনারের ঝুলিতে ২৯৩টি উইকেট। ১৯৯৩ সালের অ্যাশেজ সফরে ইংল্যান্ডের ব্যাটসম্যান মাইক গ্যাটিংকে যে বলে বোল্ড করেছিলেন তা শতবর্ষের সেরা ডেলিভারি হিসেবে খ্যাত। ভারতের কিংবদন্তি ব্যাটার শচীন তেণ্ডুলকরের (Sachin Tendulkar) সঙ্গে তাঁর ব্যাট ও বলের দ্বৈরথ সবারই জানা। ক্রিকেট মাঠের আনাচকানাচে তিনি রেখে গিয়েছেন অসংখ্য মণিমুক্তো। ১৯৯৯ ক্রিকেট বিশ্বকাপ ফাইনালে তিনি ম্যাচের সেরা হয়েছিলেন। ফাইনালে তাঁর বিধ্বংসী ঘূর্ণিতে পাকিস্তান বিধ্বস্ত হয়েছিল। অথচ মহানায়কের অভিষেক তো সাড়া জাগিয়ে হয়নি। টেস্টে অভিষেক ম্যাচ ছিল ভারতের বিরুদ্ধে। সেই টেস্টে ১৫০ রান দিয়ে পেয়েছিলেন মাত্র একটি উইকেট। তার পর সময় যত এগিয়েছে ওয়ার্ন ততই বল হাতে ফুল ফুটিয়েছেন।

[আরও পড়ুন:বিমানবন্দরে ড্রাইভারকে জড়িয়ে ধরলেন শাহরুখ, ‘মনেরও বাদশা’, বলছেন মুগ্ধ নেটিজেনরা ]

১৯৯২ সালের ২ জানুয়ারি ভারতের বিরুদ্ধে টেস্ট ম্যাচে অভিষেক হয় ওয়ার্নের। ২০০৭ সালের ২ জানুয়ারি ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ টেস্ট ম্যাচ খেলেন তিনি।১৯৯৩ সালের ২৪ মার্চ নিউজিল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ দিয়ে শুরু হয় ওয়ার্নের ওয়ানডে পরিক্রমা। বল হাতে তাঁর লেগ স্পিন অস্ট্রেলিয়াকে বহু ম্যাচ জিতিয়েছে। মাঠের বাইরেও তিনি ছিলেন বিতর্কিত চরিত্র। একের পর এক বিতর্কে জড়িয়েছেন। নারীসঙ্গ, মাদক যোগ, ফিক্সিং বিতর্কে ক্ষতবিক্ষত হয়েছেন। কিন্তু তাতেও ম্লান হয়নি ওয়ার্ন ক্যারিশমা।

[আরও পড়ুন: ‘পোষ্যকে ফেলে আসবে না, তারাও পরিবারের সদস্য, শেখাচ্ছে ইউক্রেন’, মন্তব্য স্বস্তিকার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে