১৯ অগ্রহায়ণ  ১৪২৯  মঙ্গলবার ৬ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কপিল দেব, শচীনের পাশে এবার মাদাম তুসোয় ঠাঁই পেলেন বিরাটও

Published by: Sangbad Pratidin Digital |    Posted: March 28, 2018 7:18 pm|    Updated: July 13, 2018 6:21 pm

Madame Tussauds Delhi to have Virat Kohli’s wax statue

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একদিকে টেস্টে বল বিকৃতি নিয়ে তোলপাড় গোটা ক্রিকেট দুনিয়া। নজিরবিহীনভাবে স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নারকে এক বছরের নির্বাসনে পাঠিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। আর অন্যদিকে সাফল্যের শিখর ছুঁয়ে চলেছেন ভারত অধিনায়ক। আপাতত খেলা থেকে বিরতি। দিন দশেক পরই শুরু আইপিএল। আর তার আগেই মাঠের বাইরে নজর কাড়লেন বিরাট কোহলি। কীভাবে? এবার বিশ্বের সেরা ওয়ানডে তারকার মোমের মূর্তি জায়গা করে নিচ্ছে মাদাম তুসোর মিউজিয়ামে।

[বল বিকৃতি কাণ্ডে স্মিথ ও ওয়ার্নারকে এক বছরের নির্বাসন অজি ক্রিকেট বোর্ডের]

কপিল দেব, লিওনেল মেসি, ডেভিড বেকহ্যাম, ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, শচীন তেণ্ডুলকরের মতো খেলার দুনিয়ার বিশ্বখ্যাত তারকাদের মোমের মূর্তি স্থান পেয়েছে দিল্লির মাদাম তুসো মিউজিয়ামে। এবার সেই তালিকায় নয়া সংযোজন কোহলি। এ শহরেই জন্ম ও বড় হয়ে ওঠা। তাই নিজের শহরের থেকে এমন সম্মান পেয়ে আপ্লুত ভারত নেতা। বলছেন, “মাদাম তুসোর মতো বিখ্যাত মিউজিয়ামে ষষ্ঠ অ্যাথলিট হিসেবে ঠাঁই পেয়েছি। নিঃসন্দেহে যা অত্যন্ত সম্মানের। এই স্মৃতি সারাজীবন সঙ্গে থাকবে। মাদাম তুসোর গোটা টিমকে তাঁদের ধৈর্যের জন্য ধন্যবাদ দিতে চাই।” বিরাটের পাশাপাশি হাসি ফুটেছে তাঁর ভক্তদের মুখেও। কোহলিকে হাতের কাছে না পেলেও এবার অন্তত তাঁর ওয়্যাক্স স্ট্যাচুর পাশে দাঁড়িয়ে ছবি তোলার সুযোগ পাবেন অনুগামীরা। বিরাটের মোমের রেপ্লিকা তৈরি করতে লন্ডন থেকে উড়ে এসেছিলেন শিল্পীরা। তাঁর শরীরের প্রায় ২০০ রকমের মাপ নিয়ে তৈরি করা হয়েছে মূর্তি। যাতে একেবারে নিখুঁত বিরাট কোহলিকেই দেখতে পান তাঁর অনুগামীরা। শীঘ্রই সাধারণের জন্য সেই মূর্তি উন্মোচন করা হবে বলে খবর।

[জার্মানির বিরুদ্ধে বদলা ব্রাজিলের, স্পেনের কাছে লজ্জার হার মেসিহীন আর্জেন্টিনার]

শ্রীলঙ্কায় ত্রিদেশীয় সিরিজে তাঁকে ছাড়াই খেলে চ্যাম্পিয়ন হয়েছে টিম ইন্ডিয়া। বিরাট ছিলেন বিশ্রামেই। তবে ছুটিতেও যে তিনি শরীরচর্চায় এতটুকু ফাঁকি দেননি, তা তাঁর টুইটারের ছবিতেই স্পষ্ট। আগামী ৮ এপ্রিল ইডেনে কেকেআর-এর বিরুদ্ধে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের জার্সি গায়ে নামবেন তিনি। এখনও পর্যন্ত নেতা হিসেবে আইপিএলের ট্রফি অধরা বিরাটের। তাই এবার চ্যাম্পিয়ন হতে বদ্ধপরিকর তিনি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে