BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

নতুন বছরে শুভেচ্ছা জানিয়েও কট্টরপন্থীদের রোষে, পোস্ট মুছলেন শামি

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 5, 2018 10:23 am|    Updated: January 5, 2018 10:23 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বছর ঘুরে গেল। ভারতে একের পর এক সিরিজ জিতে দক্ষিণ আফ্রিকার মাটিতে লড়াই শুরু করে দিলেন মহম্মদ শামি। কিন্তু সোশ্যাল মিডিয়ার ছবিটা পালটালো না। গত বছর একের পর এক কারণে মুসলিম কট্টরপন্থীদের রোষের মুখে পড়তে হয়েছিল বাংলার পেসারকে। চলতি বছরেও তার ব্যতিক্রম হল না।

সেলিব্রিটি থেকে আমজনতা, নতুন বছরে শুভেচ্ছা জানাতে সকলেই বেছে নিয়েছিলেন নেটদুনিয়াকে। সোশ্যাল মিডিয়ায় ছিল শুভ কামনার নানান বার্তা। প্রত্যেকেই নিজের মতো করে নববর্ষের শুভেচ্ছা জানিয়েছিলেন। বাদ যাননি মহম্মদ শামিও। কিন্তু তাঁর পোস্ট ঘিরে বছরের প্রথম দিনই শুরু হয় তীব্র সমালোচনা। চাপের মুখে শেষমেশ পোস্টটি ডিলিটই করে দেন ভারতীয় ক্রিকেটার।

[আইপিএল ইতিহাসে সবথেকে দামী খেলোয়াড়ের রেকর্ডও কোহলির মুঠোয়]

mohammed-shami-twitter_806x605_41515060961

কিন্তু কেন তাঁকে মৌলবাদীদের চোখ রাঙানি দেখতে হল? কী এমন পোস্ট করেছিলেন তিনি? আপাতত তাঁর টুইটার হ্যান্ডেলে পোস্টটি খুঁজে পাওয়া যাবে না। যে ছবিটি তিনি পোস্ট করেছিলেন, তাতে একটি শিবলিঙ্গের উপর ফুল দিয়ে সুন্দরভাবে হ্যাপি নিউ ইয়ার ২০১৮ লেখা ছিল। আর এতেই আপত্তি মুসলিম সম্প্রদায়ের অনেকের। নেটদুনিয়ায় সমালোচনার ঝড় ওঠে। অনেকে তাঁকে শুধরে নেওয়ার পরামর্শ দিয়েছেন। অনেকে আবার সরাসরি জানিয়েছেন, এ সব কারণে তাঁরা শামিকে ঘৃণা করেন। অনেক কট্টরপন্থী আবার মনে করছেন, প্রশংসা কুড়োতে ইচ্ছাকৃতভাবেই এ কাজ করেছেন বাংলার পেসার।

বরাবরই মনুষ্যত্বকে ধর্মের উপর রেখেছেন শামি। হাজার সমালোচনা সত্ত্বেও মানুষ হিসেবে যা সঠিক মনে হয়েছে, তাই করেছেন। স্ত্রীর হিজাব না পরা নিয়ে রোষের মুখে পড়লেও নিজের মনুষ্যত্বকে ধর্মের বেড়াজালে বাঁধেননি। সেই শামিই ধর্মের কথা না ভেবে যে ছবিটি তাঁর পছন্দ হয়েছিল, তার মাধ্যমেই সকলকে নতুন বছরের শুভেচ্ছা জানিয়েছিলেন। কিন্তু তাতে যে এভাবে সরগরম হয়ে উঠবে নেটদুনিয়া, তা হয়তো আন্দাজ করতে পারেননি। দক্ষিণ আফ্রিকায় বসে বছরের শুরুতেই শুভেচ্ছা জানাতে গিয়ে কী সমস্যাতেই না পড়তে হল তাঁকে! বাধ্য হয়েই পোস্টটি মুছে ফেলেন তিনি।

[আইএসএলের অপেশাদারিত্ব নিয়ে তীব্র ক্ষোভ প্রকাশ গোয়ার কোচের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement