BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২৯ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

অস্ট্রেলিয়া সিরিজের প্রথম দুই টেস্টে জায়গা হল না শামির

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 14, 2017 11:52 am|    Updated: February 14, 2017 11:52 am

Mohammad Shami not in squad for first 2  India Vs Australia test matches

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাংলাদেশের বিরুদ্ধে একমাত্র টেস্টে জয়ী বিরাটবাহিনী। সাংবাদিক সম্মেলনে ক্যাপ্টেন কোহলি জানিয়ে ছিলেন, দুর্দান্ত ফর্মে রয়েছে এই দল। এবার তাঁদের সামনে মিশন অস্ট্রেলিয়া। সদ্য সমাপ্ত টেস্টে ক্রিকেটারদের পারফরম্যান্স দেখে অজিদের বিরুদ্ধেও তাই এই দলের উপরই ভরসা রাখলেন ভারতীয় নির্বাচকরা। আসন্ন চার টেস্টের সিরিজের প্রথম দুই টেস্টে ১৬ জনের দল অপরিবর্তন রাখা হল।

(কন্ডোমের ‘ভারজিন ট্রি’ বানিয়ে দিশা পাটানিকে পুজো করলেন ছাত্ররা)

মঙ্গলবার সবার নজর ছিল মহম্মদ শামির উপর। চোটের জন্য ইংল্যান্ড সিরিজের মাঝপথে ছিটকে গিয়েছিলেন তিনি৷ বেঙ্গালুরুতে রিহ্যাবও চলছিল তাঁর। কিন্তু খানিকটা অপ্রত্যাশিতভাবেই এমএসকে প্রসাদের নির্বাচকমণ্ডলী এদিন জানিয়ে দেয়, প্রথম দু’টি টেস্টে দলে কোনও বদল আনা হচ্ছে না। চোটের জন্য বাংলাদেশ টেস্টে দলে থাকতে পারেননি রোহিত শর্মা ও অমিত মিশ্র। সুস্থ হয়ে তাঁরা অস্ট্রেলিয়া সিরিজে যোগ দেবেন বলেই ধারণা করা হয়েছিল। কিন্তু তেমন কিছুই হল না। এদিকে, অনিল কুম্বলে ভারতীয় দলে কোচ হয়ে আসার পর একটা নিয়ম চালু হয়েছে৷ কোনও ক্রিকেটার চোট পেয়ে দলের বাইরে চলে গেলে, তাঁকে আবার ঘরোয়া ক্রিকেটে একটা ম্যাচ খেলে ফিটনেস টেস্ট দিয়ে ফিরতে হবে৷ শামি সেই সুযোগ পাননি৷ অস্ট্রেলিয়া সিরিজের আগে কোনও ম্যাচ নেই৷ সৈয়দ মুস্তাক আলি টি-২০ তে একটা ম্যাচেও খেলেননি৷ সেই কারণেই হয়তো সুযোগ হল না তাঁর।

(নিজের ছোট্ট ফ্যানের সঙ্গে তোলা ছবি শেয়ার করলেন শচীন)

২৩ ফেব্রুয়ারি পুণেতে প্রথম টেস্টে অজিবাহিনীর মুখোমুখি হবে টিম ইন্ডিয়া। ৪ মার্চ থেকে দ্বিতীয় ম্যাচ বেঙ্গালুরুতে। মুশফিকুরদের বিরুদ্ধে হায়দরাবাদ টেস্টে প্রথম একাদশে খেলার সুযোগ হয়নি জয়ন্ত যাদব, অভিনব মুকুন্দ, হার্দিক পাণ্ডিয়া এবং কুলদীপ যাদবের। অস্ট্রেলিয়া সিরিজের প্রথম দুই টেস্ট দলে রইলেন তাঁরাও। তবে দেখার, ফর্মে থাকা অজিঙ্ক রাহানে, মুরলী বিজয়ের উপস্থিতিতে তাঁরা প্রথম একাদশে জায়গা করে নিতে পারেন কি না।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে