BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

নতুন ইনিংসের শুরুতেই ঘুরে দাঁড়ানোর প্রতিজ্ঞা শংকরলালের গলায়

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 4, 2018 8:34 am|    Updated: January 4, 2018 9:18 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সঞ্জয় সেন যুগ অতীত। এবার বাকি আই লিগে মোহনবাগানের দায়িত্ব সামলাবেন শঙ্করলাল চক্রবর্তী। বৃহস্পতিবার প্রথম অনুশীলনে নামলেন তিনি। বসলেন সঞ্জয় সেনের চেয়ারে। নতুন ইনিংস শুরু করেই বাগানের নতুন কোচ একটা জিনিস বলে গেলেন, সবার আগে এই টিমটাকে মানসিকভাবে চাঙ্গা করে তুলতে হবে। অনুশীলন শেষে সাংবাদিক সম্মেলনে শঙ্কর বলছিলেন, “শেষ চারটে ম্যাচে তিনটে ড্র, একটাতে হার। এই পরিস্থিতিতে ফুটবলাররা মেন্টালি ভাল অবস্থায় থাকে না। আগে আমাকে ওদের মানসিকভাবে চাঙ্গা করে তুলতে হবে। টেকনিক্যালি খুব বেশি বলার নেই।”

[ব্যর্থতার দায় নিয়ে পদত্যাগ মোহনবাগান কোচ সঞ্জয় সেনের]

চেন্নাই ম্যাচে বক্সের কাছাকাছি বেশ কয়েকটা ফ্রি-কিক পেলেও তা কাজে লাগানো যায় নি। এদিন তাই দেখা গেল, ডিকাদের নিয়ে প্রচুর ফ্রি-কিক অনুশীলন করালেন শঙ্কর। পাশাপাশি ম্যাচও খেলালেন। ফুটবলারদের সঙ্গে অনেকক্ষণ আলোচনা করলেন। সোনি ডার্বির আগে মাঠে নামতে পারবেন না। তবে একটা ভাল খবর হল, ৭ জানুয়ারির ম্যাচে ওয়াটসন খেলবেন। আর শঙ্কর বলছিলেন, “যেভাবেই হোক, ওই ম্যাচটা আমাদের জিততেই হবে।” এখনও মোহনবাগান আই লিগের দৌড়ে বেশ ভালরকমই রয়েছে। আর একটা ম্যাচ জিতলে শুধু লিগ টেবিলে উপরের দিকে ওঠা নয়, ফুটবলার আত্মিবশ্বাসও ফিরে আসবে। “একটা ম্যাচ পুরো পরিস্থিতি বদলে দিয়ে যেতে পারে। দেখবেন পরের ম্যাচটা জিতলে এই টিমটাই কতটা চার্জড আপ হয়ে যায়।” বক্তব্য শঙ্করের। আর ক্রোমা বললেন, “সব ফোকাস এখন পরের ম্যাচ। আমাদের ওখানে জেতা ছাড়া কোনও উপায় নেই। আগে ওই ম্যাচটা জিতে, তারপর না হয় কথা বলা যাবে।” শংকরলালের এই বক্তব্যেই পরিস্কার আইজল ম্যাচ জেতার ব্যাপারে টিম কতটা মরিয়া হয়ে রয়েছে।

[সঞ্জয় জমানার অবসানে মোহনবাগানের দায়িত্বে শঙ্করলালই]

এদিকে, দিনের শুরুতেই সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন ক্লাবের সহ-সচিব সৃঞ্জয় বোস। খারাপ সময় কাটিয়ে ফুটবলারদের ঘুরে দাঁড়ানোর পাশাপাশি মুখ খোলেন বিদায়ী কোচ সঞ্জয় সেনকে নিয়েও। তাঁর কথায়, ‘কোচ এবং খেলোয়াড়রা নিজেদের মধ্যে কথা বলেছেন। সবাই বুঝতে পেরেছে এটা একটি খারাপ সময়, এবং খুব দ্রুতই তা কেটে যাবে। লিগ এখনও হাতছাড়া হয়নি। সাত-আট পয়েন্টের লিড নিয়েও আমরা জিততে পারিনি। আপাতত আইজল নিয়েই আমরা ভাবছি।’ এরপর সঞ্জয় সেন প্রসঙ্গে তিনি বলেন, ‘আজকে সঞ্জয়দা সাফল্য দিয়েছেন বলেই তাঁর চলে যাওয়া নিয়ে এত আলোচনা হচ্ছে। সঞ্জয়দার চলে যাওয়াটা সত্যিই খারাপ।’ এর সঙ্গেই তিনি যোগ করেন, ‘ডার্বি এবং চার্চিল ম্যাচ জয়ের পর একটি ম্যাচ ড্র হয়েছিল। কিন্তু তার পরের ম্যাচটি ড্র হতেই ‘গো ব্যাক সঞ্জয়’ স্লোগান উঠেছিল। কেন এটা উঠল বুঝতে পারছি না। তবে এই থুতু দেওয়া বা ঢিল ছোঁড়া কখনওই কাম্য নয়।’

[সমর্থকরা আপনার অবদান ভুলবে না, সঞ্জয়ের পদত্যাগে প্রতিক্রিয়া কর্মকর্তাদের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement