BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  শনিবার ১ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বাংলাদেশের বিরুদ্ধে আরও একটি অনবদ্য রেকর্ড ধোনির

Published by: Subhajit Mandal |    Posted: September 29, 2018 11:06 am|    Updated: September 2, 2022 3:19 pm

MS Dhoni breaks new record in Asia Cup Final

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ধোনি  শেষ পর্যন্ত নট আউট থেকেছে এরকম ৪৬টা ওয়ান ডে-র মধ্যে ৪৫টা জিতেছে ভারত। সাধে কি আর সর্বকালের সেরা ফিনিশার বলা হয়ে থাকে মহেন্দ্র সিং ধোনি-কে! কিন্তু সেই ধোনিকে যেন খুঁজে পাওয়া যাচ্ছে না ইদানিং। নাহলে শুক্রবার এশিয়া কাপের ফাইনালে সেট হওয়ার পর মাঝপথে ম্যাচ ফেলে রেখে প্যাভিলিয়নে ফিরতে পারতেন না মাহি।

[চাপ সামলেই ট্রফি জয়, সতীর্থদের প্রশংসায় পঞ্চমুখ রোহিত]

শুক্রবার এশিয়া কাপ ফাইনালে ভারতের তখন জিততে ১১৬ বলে ৮৬ রান দরকার। টুর্নামেন্টের শিখর সমেত চার উইকেট চলে গেলেও ক্রিজে তখন ধোনি। শুধু নেই, ভালভাবে জমে গিয়েছেন। ওই সময় যেরকম ব্যাটিং দরকার, সেটাও করছেন। মানে বড় স্ট্রোকের বদলে সিঙ্গলস-টু নিয়ে দলকে টার্গেটের কাছে আনছেন। কিন্তু এরই মধ্যে ছন্দপতন। ৬৭ বলে ৩৬ রান করে উইকেটরক্ষক মুশফিকুরকে ক্যাচ দিয়ে ফিরে গেলেন ধোনি। না, এই প্রথম নয়, এখন আকছার হচ্ছে এরকম। আগের মতো ফিনিশিংটা আর হচ্ছে না ধোনির দ্বারা।

[ভারতীয় টিভি সঞ্চালিকার প্রশ্নে মেজাজ হারালেন শোয়েব]

ব্যাটিং ফর্মটা সত্যিই ভোগাচ্ছে টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ককে। কিন্তু তাতে কী, উইকেটের পিছনে এখনও তিনি আগের মতোই সাবলীল৷ গড়ছেন একের পর এক নয়া রেকর্ড। শুক্রবার বাংলাদেশের বিরুদ্ধেও তাঁর মুকুটে যুক্ত হল নতুন পালক। উইকেটের পিছনে ধোনির শিকারের সংখ্যা ছাড়িয়ে গেল ৮০০-র গণ্ডি। প্রথম এশিয় উইকেটরক্ষক হিসেবে ৮০০-র বেশি উইকেট শিকার করলেন প্রাক্তন ভারতীয় অধিনায়ক। গোটা বিশ্বের নিরিখে এখন তিনি তৃতীয় স্থানে। তাঁর উপরে রয়েছেন দক্ষিণ আফ্রিকার মার্ক বাউচার(৯৯৮) এবং অস্ট্রেলিয়ার অ্যাডাম গিলখ্রিস্ট(৯০৫)। বাংলাদেশ ম্যাচের ৪৩ তম ওভারে কুলদীপ যাদবের বলে মাশরাফি মোর্তাজার স্ট্যাম্পিংটাই ছিল ধোনির ৮০০ তম শিকার। শুধু স্ট্যাম্পিংয়ের বিচারেও এশিয়ার সেরা মাহিই (১৮৪)। দ্বিতীয় স্থানে শ্রীলঙ্কার কুমার সঙ্গাকারা(১৩৯)। সুতরাং বোঝাই যাচ্ছে ব্যাট হাতে ফর্ম যতই ভোগাক, উইকেটরক্ষক হিসেবে মাহি এখনও সেরাদের তালিকাতেই রয়েছেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে