১৪ আশ্বিন  ১৪৩০  সোমবার ২ অক্টোবর ২০২৩ 

READ IN APP

Advertisement

শেষ ওভারে জাদেজার মাস্টারস্ট্রোক, ফিনিশার ধোনি দেখলেন উত্তরসূরির উত্থান

Published by: Krishanu Mazumder |    Posted: May 30, 2023 3:49 pm|    Updated: May 30, 2023 4:14 pm

MS Dhoni witnesses the rise of Ravindra Jadeja as finisher । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চিরকালের ফিনিশার ডাগ আউটে বসে দেখলেন আরেক ‘ফিনিশার’ এসে গিয়েছেন। চেন্নাই সুপার কিংসের চিন্তার কারণ আর নেই। মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni) না থাকলেও ম্যাচ ফিনিশ করতে সমস্যা আর হবে না। মধ্যরাতে ধোনি দেখলেন উত্তরসূরির উত্থান।  

তিনি রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja)। কঠিন হয়ে যাওয়া আইপিএল ফাইনাল (IPL Final) তিনি বের করে নিলেন সোমবার গভীর রাতে। 

সবাই জানেন, শেষ বল পর্যন্ত জেতার আশা ছাড়েন না ধোনি। ম্যাচকে প্রলম্বিত করেন তিনি। টানতে টানতে ম্যাচ নিয়ে যান শেষ বল পর্যন্ত। তার পরে দেন মাস্টারস্ট্রোক। এই দৃশ্যই তো একদিন দেখে এসেছে ক্রিকেটবিশ্ব।

[আরও পড়ুন: আইপিএল জয়ের পরেই হাসপাতালে ধোনি, কী হয়েছে ক্যাপ্টেন কুলের?]

২০১৯ সালের বিশ্বকাপের সেই হৃদয় ভাঙা সেমিফাইনালের কথাই কল্পনা করে দেখা যাক। দ্রুত একাধিক উইকেট হারিয়ে ভারত ততক্ষণে ম্যাচ থেকে হারিয়ে গিয়েছে, ঠিক সেই সময়ে ধোনি ও রবীন্দ্র জাদেজার দুর্দান্ত পার্টনারশিপে ম্যাচে ফেরে ভারত। কিউয়ি বোলারদের বিষ শুষে নিয়ে পালটা মারের খেলা শুরু করেন ধোনি ও জাদেজা। কিন্তু মার্টিন গাপ্তিলের ডাইরেক্ট থ্রো ভারতের স্বপ্ন ভেঙে দেয়।

ধোনির সঙ্গে বহু ম্যাচ খেলেছেন জাদেজা। আইপিএলে চেন্নাই সুপার কিংস দলে ধোনির সতীর্থও বটে তিনি। ক্যাপ্টেন কুলের সঙ্গে খেলে, তাঁকে দেখে জাদেজাও ম্যাচ ছোট করার কৌশল করায়ত্ত করে ফেলেছেন এতদিনে। 

সোমবারের আইপিএল ফাইনালে সেটাই দেখা গেল আরও একবার। শেষ ওভারে মোহিত শর্মার ইয়র্কার থেকে বাউন্ডারি, ওভার বাউন্ডারি আসছে না। সিঙ্গলস নিয়ে স্কোরবোর্ড সচল রাখেন শিবম দুবে এবং জাদেজা। শেষ দু’ বলে চেন্নাইয়ের দরকার ১০ রান। চেন্নাই ভক্তরাও প্রায় আশা ছেড়ে দিয়েছেন তখন। কিন্তু জাদেজা হাল ছাড়ার বান্দা নন। মোক্ষম সময়ে গর্জে উঠল তাঁর ব্যাট। শেষ ওভারের পঞ্চম বলে মোহিত শর্মাকে গ্যালারিতে তুলে ফেললেন জাদেজা। চেন্নাইয়ের জয়ের আশা তখনও জীবন্ত। মহেন্দ্র সিং ধোনি নিজে শূন্য রানে ফিরেছেন। ডাগ আউটে বসে তিনি। কিন্তু বাইশ গজের দিকে তাঁর দৃষ্টি নেই। তিনি আনমনা। ক্যামেরা বারংবার ধরছে তাঁকে। আর ক্যাপ্টেন কুল চোখ সরিয়ে নিচ্ছেন ক্যামেরা থেকে। শেষ বলে চেন্নাইয়ের দরকার চার রান। ধোনির নজর অন্যদিকে। মাথা নীচু করে রয়েছেন তিনি।

ওদিকে মোহিত শর্মার বল বাউন্ডারিতে পাঠিয়ে জাদেজা দুরন্ত এক জয় এনে দেন সিএসকে-কে। জাদেজার মারা শট বাউন্ডারিতে পৌঁছতে না পৌঁছতেই ডাগ আউট থেকে মাঠে ঢুকে পড়েন চেন্নাইয়ের ক্রিকেটাররা। শুরু হয়ে যায় জয়ের উদযাপন। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে জাদেজা বলে যান, এই জয় তিনি উৎসর্গ করছেন মহেন্দ্র সিং ধোনিকে। সোশ্যাল মিডিয়ায় রবীন্দ্র জাদেজা ছবি পোস্ট করেছেন।

 

সাজঘরে আইপিএল ট্রফি নিয়ে সস্ত্রীক জাদেজা ও ধোনি। ম্যাচ জেতার পরে ধোনির কোলে জাদেজা, এই ছবিও পোস্ট করেন চেন্নাই সুপার কিংসের অলরাউন্ডার। জাদেজা লিখেছেন, ”আমরা এক ও একমাত্র এমএস ধোনির জন্যই ট্রফি জিতেছি। মাহি ভাই, আপনার জন্য সবকিছু পারি..।” 

[আরও পড়ুন: হরিদ্বারের গঙ্গায় পদক বিসর্জনের সিদ্ধান্ত সাক্ষীদের, দিল্লিতে আমরণ অনশন]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে