৭  আশ্বিন  ১৪২৯  রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

জাতীয় চ্যাম্পিয়নশিপে চূড়ান্ত অব্যবস্থা, মাটিতে ঘুমাতে হল সাইক্লিস্টদের

Published by: Sulaya Singha |    Posted: January 30, 2019 6:30 pm|    Updated: January 30, 2019 6:30 pm

National Cyclists humiliated

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জাতীয় স্তরের প্রতিযোগিতায় নাম দিয়ে চরম ভোগান্তির শিকার হলেন সাইক্লিস্টরা। চূড়ান্ত অব্যবস্থার জন্য মাটিতে শুতে হল তাঁদের। পেলেন না গরম জলও।

আজ বুধবার জয়পুরে শুরু জাতীয় সাইক্লিং চ্যাম্পিয়নশিপ। চলবে ৩ ফেব্রুয়ারি পর্যন্ত। প্রস্তুতি নিতে আগেই রাজস্থানে পৌঁছে গিয়েছিলেন জাতীয় সাইক্লিস্টরা। আর সেখানে গিয়ে তাঁদের যে পরিস্থিতিতে পড়তে হল, তা আরও একবার কলঙ্কিত করল এদেশের ক্রীড়া মহলের নাম। রাজস্থানে রাত পড়লেই যে তাপমাত্রা অনেকখানি কমে যায়, তা সকলেরই জানা। তা সত্ত্বেও অ্যাথলিটদের জন্য পর্যাপ্ত বিছানার ব্যবস্থা করেনি আয়োজকরা। ৩০ বাই ২০ ফুটের একটি ছোট্ট হল ঘরে রাখা হয় রাজস্থান দলের তিরিশ জন পুরুষ সাইক্লিস্টকে। তাঁদের থাকার জন্য কোনও খাট নেই। নেই গরম জলের ব্যবস্থা। এমনকী প্রতিযোগীদের সাইকেল রাখারও ঠিকমতো বন্দোবস্ত করা হয়নি। ১০ ডিগ্রি সেলসিয়াসের কনকনে ঠান্ডার মধ্যে মেঝেতেই তোষক পেতে ঘুমাতে হয় তাঁদের। ঘটনায় চূড়ান্ত হতাশ এবং বিরক্ত প্রত্যেকেই। একই পরিস্থিতিতে পড়তে হয়েছে মহারাষ্ট্র দলের সাইক্লিস্টদেরও।

Cyclists

রাজস্থান দলের এক সাইক্লিস্ট বলছিলেন, “রাতে এভাবে ঠান্ডার মধ্যে ঘুমানো খুবই কঠিন। কিন্তু আমাদের বিষয়টার সঙ্গে মানিয়ে না নেওয়া ছাড়া কোনও উপায় ছিল না৷” মহারাষ্ট্র দলের এক সাইক্লিস্টের কথায়, “এত ঠান্ডাতেও স্নানের জন্য গরম জল পাইনি। অভিযোগ জানাতে গেলে আমাদের প্রতিযোগিতায় অংশ নেওয়া থেকেই আটকে দেওয়া হবে।”

কিন্তু কেন এমন দুরবস্থা? আসলে রাজস্থান সাইক্লিং অ্যাসোসিয়েশনের কাছে ইভেন্ট আয়োজনের পর্যাপ্ত অর্থই নেই। গোটা প্রতিযোগিতা আয়োজনের খরচ যেখানে ৭৫ লক্ষ টাকা, সেখানে সংস্থার হাতে রয়েছে ৩০ লক্ষ টাকা। ফলে আয়োজনে বিরাট ঘাটতি থেকে গিয়েছে। তবে মজার বিষয় হল, আন্তর্জাতিক স্তরের সাইক্লিস্টদের জন্য হোটেল থেকে শুরু করে অন্যান্য সব পরিষেবার ব্যবস্থাই করা হয়েছে। রাজস্থানের সাইক্লিং সংস্থার এমন অব্যবস্থার জন্য দেশজুড়ে নিন্দার ঝড় উঠেছে।

[OMG! নেটদুনিয়ায় ছড়িয়ে পড়ল টেনিসতারকার যৌনাঙ্গের ছবি!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে