BREAKING NEWS

২৬ শ্রাবণ  ১৪২৭  বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০ 

Advertisement

বিশ্বকাপে অধিনায়ক করা হোক রোহিতকেই! জোর চর্চা নেটদুনিয়ায়

Published by: Subhajit Mandal |    Posted: May 13, 2019 4:53 pm|    Updated: May 13, 2019 6:47 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রবিবার রূদ্ধশ্বাস ম্যাচে চেন্নাই সুপার কিংসকে হারিয়ে দ্বাদশ আইপিএলের চ্যাম্পিয়ন হয়েছে মুম্বই ইন্ডিয়ান্স। দুর্দান্ত বোলিং করেছেন বুমরাহ-মালিঙ্গারা। কিন্তু, তাদের থেকেও বেশি প্রশংসা কুড়োচ্ছেন মুম্বই অধিনায়ক রোহিত শর্মা। তাঁর ক্ষুরধার মস্তিস্ক আর পরিস্থিতির সঙ্গে পরিকল্পনা পরিবর্তনের ক্ষমতার জন্যই মুম্বই চ্যাম্পিয়ন হতে পেরেছে বলে মনে করছেন অনেকে। শুধু তাই নয়, কেউ কেউ এক কাঠি উপরে উঠে রোহিতকে জাতীয় দলের অধিনায়ক ঘোষণার দাবিও জানিয়েছেন। তবে, রোহিতের প্রশংসা যে শুধু নেটিজেনরাই করছে তা নয়। বিশেষজ্ঞরাও পঞ্চমুখ হিট ম্যান স্তূতিতে।

[আরও পড়ুন: পরের আইপিএলে দেখা যাবে ধোনিকে? কী জানালেন ক্যাপ্টেন কুল?]

রোহিতের অধিনায়কত্বেই চারবার আইপিএল জিতল মুম্বই। এই হিসেবে তিনি টেক্কা দিলেন ধোনিকেও (যদিও, ধোনি দুই মরশুম অধিনায়ক ছিলেন না)। ব্যক্তিগত স্তরে পাঁচটি আইপিএলের মালিক হিটম্যান। ডেকান চার্জার্সে থাকাকালীনও আইপিএল জিতেছিলেন তিনি। তবে, অধিনায়ক হিসেবে নয়। জাতীয় দলের অধিনায়ক হিসেবে যখন যখন দায়িত্ব পেয়েছেন তখনই সাফল্য এনে দিয়েছেন রোহিত। নিদাহাস ট্রফি এবং এশিয়া কাপ তাঁর অধিনায়কত্বেই জিতেছে টিম ইন্ডিয়া। অন্যদিকে, আইপিএলে লাগাতার খারাপ পারফরম্যান্স কোহলির বেঙ্গালুরুর। তাছাড়া জাতীয় স্তরেও টেস্ট ক্রিকেটে বিরাটের অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন উঠেছে একাধিকবার। সেকারণেই হয়তো, আইপিএল ফাইনালের পরই রোহিতকে কোহলির স্থলাভিষিক্ত করার দাবি তুলছেন নেটিজেনদের কেউ কেউ। বহু রোহিত সমর্থক টুইট করে হিট ম্যানকে অধিনায়ক করার দাবি জানাচ্ছেন।

[আরও পড়ুন: আইপিএলের ইমার্জিং প্লেয়ার হলেন শুভমান গিল, জোড়া স্বীকৃতি রাসেলের]

প্রাক্তনরাও হিটম্যানের প্রশংসায় পঞ্চমুখ। মাস্টার ব্লাস্টার শচীন তেণ্ডুলকর বলছেন, পরিস্থিতি সম্পর্কে জ্ঞানই রোহিত এবং ধোনিকে অন্য অধিনায়কদের থেকে আলাদা করে দেয়। বিখ্যাত ধারাভাষ্যকর হর্ষ ভোগলে বলছেন, মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়কত্ব রোহিতকে অনেকটা বদলে দিয়েছে। তাঁর নেতৃত্বই মুম্বইকে চারটি ট্রফি জিতিয়ে দিল। রোহিত নিজে অবশ্য বলছেন, “আইপিএলের মতো টুর্নামেন্ট নিজেকে যাচাই করে নেওয়ার সুযোগ।” আর বিসিসিআই? বোর্ড এখন এসব নিয়ে ভাবছেই না। আপাতত টিম ইন্ডিয়ার ফোকাস, কোহলির নেতৃত্বেই বিশ্বকাপ জয়।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement