BREAKING NEWS

৩১ জ্যৈষ্ঠ  ১৪২৮  মঙ্গলবার ১৫ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

‘ধোনি যে সুযোগ-সুবিধা পেয়েছে, তা আমরা পাইনি’

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 25, 2017 2:43 pm|    Updated: May 15, 2021 11:55 am

Not fortunate enough to get privilege like Dhoni: Harbhajan Singh

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিস্ফোরক মন্তব্য করে বিতর্কে জড়ালেন হরভজন সিং। বহুদিন ধরেই জাতীয় দল থেকে ব্রাত্য। মহেন্দ্র সিং ধোনি, যুবরাজ সিং-দের মতো সিনিয়ররা যেখানে আসন্ন চ্যাম্পিয়নস ট্রফিতে খেলার সুযোগ পেলেন, সেখানে ফের একবার ব্রাত্যই থেকে গেলেন ভাজ্জি। আর এরপরেই উষ্মাপ্রকাশ তাঁর। আর সেখানেই ধোনিকে আক্রমণ ‘পাঞ্জাব দ্য পুত্তর’-এর।

[প্রথম সফরেই তেজস এক্সপ্রেসে ভাঙল স্ক্রিন, চুরি হেডফোন]

চ্যাম্পিয়নস ট্রফিতে ধোনির অন্তর্ভুক্তি নিয়ে জাতীয় নির্বাচক কমিটির চেয়ারম্যান এমএসকে প্রসাদ জানিয়েছিলেন, শুধু ব্যাটিং নয়, ধোনির অভিজ্ঞতার কথা মাথায় রেখেই প্রাক্তন ভারত অধিনায়ককে দলে রাখা হয়েছে। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে হরভজন এ ব্যাপারে এমএসকে প্রসাদকে সমর্থন জানান। বলেন, ‘এ ব্যাপারে কোনও সন্দেহ নেই যে ব্যাটিং ছাড়া ওই দলে ধোনির উপস্থিতি অনেক পার্থক্য গড়ে দেবে। মাহি-র ব্যাটিং ফর্ম আগের মতো না থাকলেও ও ভারতীয় দলকে নেতৃত্ব দিয়েছে। এছাড়া ধোনির উপস্থিতি মিডল অর্ডারে ভারসাম্য আনবে পাশাপাশি দলের তরুণ খেলোয়াড়দের উদ্বুদ্ধ করবে। এটাই ধোনির ক্ষেত্রে প্লাস পয়েন্ট’। এরপরেই অবশ্য বিস্ফোরক মন্তব্য করেন ভাজ্জি।

[বিজেপির মিছিল ঘিরে ধুন্ধুমার, পুলিশকে লক্ষ্য করে বোমা]

নিজের জাতীয় দলে সুযোগ পাওয়ার প্রসঙ্গে বলেন, ‘আমার ক্ষেত্রে কিন্তু এরকম কোনও সুযোগ-সুবিধা পাইনি। আমরাও ১৯ বছর ধরে ক্রিকেট খেলছি। ভারতের হয়ে প্রচুর ম্যাচ হেরেছি আবার জিতেছি। আমি নিজেই দু’টো বিশ্বকাপ জিতেছি। কিন্তু কয়েকজন সুযোগ-সুবিধা পায়, বাকিরা পায় না। জানি না কেন কয়েকজনকেই এভাবে বঞ্চিত করা হচ্ছে। এর উত্তর একমাত্র নির্বাচকরাই দিতে পারবেন। আমি নিজের গুণগান কখনই করতে চাই না। অন্যান্যরা যতটা ক্রিকেট খেলেছেন আমি ততটাই খেলেছি। তাঁদের যতটা অভিজ্ঞতা আছে, আমারও ততটাই অভিজ্ঞতা রয়েছে। আমরাও দেশের হয়ে খেলতে চাই।’ শুধু তাই নয়, আইপিএলে পারফর্ম করা সত্ত্বেও তাঁর কিংবা গৌতম গম্ভীরের জাতীয় দলে সুযোগ না পাওয়া নিয়েও প্রশ্ন তোলেন।

[ভারতে ঢুকেছে ২২ লস্কর জঙ্গি, চার শহরে জঙ্গি হামলার সতর্কতা জারি]

এদিকে, চ্যাম্পিয়নস ট্রফির পরেই ভারতীয় দলের কোচ হিসেবে অনিল কুম্বলের সঙ্গে চুক্তি শেষ হচ্ছে ভারতীয় বোর্ডের। তাই ইতিমধ্যে নতুন কোচের জন্য আবেদনপত্র জমা দেওয়ার বিজ্ঞপ্তি জারি করেছে বিসিসিআই। অন্যদিকে, সবকিছু ঠিকঠাক চললে ভারতের বোলিং কোচ হিসাবে দ্বিতীয় ইনিংস শুরু করতে চলেছেন জাহির খান৷ বোর্ড সূত্রের খবর সেরকমই৷ স্বয়ং অনিল কুম্বলে বোলিং কোচ হিসাবে জাহিরের নাম প্রস্তাব করেছেন৷ হায়দরাবাদে আইপিএল ফাইনালের আগে বিসিসিআই কর্তা ও সিওএ-র সদস্যদের সঙ্গে বৈঠকে বসেন কুম্বলে৷ সেখানেই ভারতীয় কোচ নিজের ইচ্ছের কথা জানিয়ে দেন৷ বোর্ড সূত্র অনুযায়ী, সেদিনের বৈঠকে কুম্বলে শুরুতেই নাকি জাহিরকে কোচ করার জন্য বলেন৷ এক বোর্ড কর্তা বলেন, “কুম্বলে বোলিং কোচ হিসাবে জাহিরকে চাইছে৷ বৈঠকে সেটা বলেও দিয়েছে৷” শুধু জাহিরকে বোলিং কোচ নয়, কুম্বলে চাইছেন যাতে সঞ্জয় বাঙ্গারেরও পদোন্নতি হয়৷ বাঙ্গার ভারতীয় দলে ব্যাটিং কোচ৷ কুম্বলে চান সঞ্জয়কে সহকারী কোচের পদে নিয়ে আসা হোক৷

[হাতকড়া পরেই মেয়ের বিয়ে দিলেন কন্যাদায়গ্রস্ত পিতা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement