১৪ চৈত্র  ১৪২৬  শনিবার ২৮ মার্চ ২০২০ 

Advertisement

টেনিস কোর্টে অন্য মেজাজে অভিজিৎ, নোবেলজয়ীর ফিটনেস দেখে মুগ্ধ জয়দীপ মুখোপাধ‌্যায়

Published by: Sulaya Singha |    Posted: January 29, 2020 12:29 pm|    Updated: January 29, 2020 12:38 pm

An Images

স্টাফ রিপোর্টার: র‌্যাকেট হাতে নোবেলজয়ী অর্থনীতিবিদ অভিজিৎ বিনায়ক বন্দ‌্যোপাধ‌্যায়। কোচের চেয়ারে প্রাক্তন ডেভিস কাপ অধিনায়ক জয়দীপ মুখোপাধ‌্যায়। হ‌্যাঁ, মঙ্গলবারের সাউথ ক্লাব এমনই এক অভিনব জুটির সাক্ষী থাকল।

সাউথ ক্লাবের আজীবন সদস‌্যপদ পাওয়ার পর ১২ ঘণ্টাও কাটেনি। আর এরইমধ‌্যে কোর্টে নেমে পড়লেন অভিজিৎ। মঙ্গলবার সকাল আটটায় র‌্যাকেট হাতে সাউথ ক্লাবে উপস্থিত হন। ভারতের প্রাক্তন ডেভিস কাপ অধিনায়ক জয়দীপের সঙ্গে প্রথমে ওয়ার্ম আপ করেন অভিজিৎ। আর তারপরে প্রায় পঁয়তাল্লিশ মিনিট কোর্টে শুধুই মজে ছিলেন টেনিসে। ছোট্ট একটা ম‌্যাচও খেললেন। জয়দীপ পরে বললেন, ‘‘আমি একটু কোচিং করালাম অভিজিৎকে। সত‌্যজিৎ বর্মণের বিরুদ্ধে খেলছিল অভিজিৎ। টেনিস স্ট্রোক কীভাবে খেলতে হয় সেটাই ওকে বলছিলাম। ও পেশাদার নয়। তবে টেনিস নিয়ে আবেগ আছে।’’

[আরও পড়ুন: ত্যাগির অনবদ্য বোলিং, অস্ট্রেলিয়াকে হেলায় হারিয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সেমিতে ভারত]

অভিজিতের ফিটনেস দেখে মুগ্ধ জয়দীপ আরও যোগ করলেন, ‘‘অভিজিৎ অ‌্যাথলিট নয়। ও নোবেলজয়ী অর্থনীতিবিদ। তাতেও ওর ফিটনেসের প্রশংসা করতেই হবে। ওকে দেখে সত‌্যি খুব ফিট লাগল।’’ আবার নোবেলজয়ী অর্থনীতিবিদও জানালেন, সাউথ ক্লাবে টেনিস খেলার চ‌্যালেঞ্জ তিনি ঠিক কতটা উপভোগ করেছেন। অভিজিৎ বললেন, ‘‘সপ্তাহে অন্তত দু’দিন আমি টেনিস খেলি। আমার হয়তো অত বেশি প্রতিভা নেই তাতেও খেলাটা ভালবাসি। আমি টেনিস দেখি। বাকিদের সঙ্গে টেনিস নিয়ে অনেক আলোচনাও করি।’’ সুতরাং বোঝাই যাচ্ছে, টেনিসের প্রতি তাঁর ভালবাসা বেশ গভীর।

abhijit

মঙ্গলবারই কলকাতা বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে পৌঁছেছিলেন অভিজিৎ। সেই অনুষ্ঠান শেষে হলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে নবান্নে যান তিনি। মাকে সঙ্গে নিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে একান্ত আলাপচারিতা সারেন তিনি। সাক্ষাৎ সেরে রাজ্য সরকারের সঙ্গে কাজ করার ইচ্ছাও প্রকাশ করেন নোবেলজয়ী। তবে দিনের শুরুটা তিনি করেছিলেন টেনিস দিয়ে। 

[আরও পড়ুন: ‘পুজোর থিমেও হোক NRC-CAA প্রতিবাদ’, শিল্পী ভবতোষ সুতারকে অনুরোধ মুখ্যমন্ত্রীর]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement