১ মাঘ  ১৪২৫  বুধবার ১৬ জানুয়ারি ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফিরে দেখা ২০১৮ ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একেই হয়তো বলে চোরের মায়ের বড় গলা। যুব অলিম্পিকে ১৬ বছরের মানু ভাকেরের দুর্দান্ত পারফরম্যান্সের পর তাঁকে দু’কোটি টাকা আর্থিক পুরস্কার দেওয়ার কথা ঘোষণা করে হরিয়ানা সরকার। রাজ্যের ক্রীড়ামন্ত্রী অনিল ভিজ নিজে টুইট করে একথা জানান মানুকে। কিন্তু, সেই ঘোষণার পর তিনমাস পেরিয়ে গিয়েছে, এখনও একটি কানাকড়িও পায়নি ১৬ বছরের মানু। তাই, কার্যত বাধ্য হয়েই সোশ্যাল মিডিয়ায় প্রতিবাদ করে সে। এদিন মানুর সেই টুইটের জবাব দিতে গিয়ে উলটে তাঁকেই আক্রমণ করলেন হরিয়ানার ক্রীড়ামন্ত্রী অনিল ভিজ।

[যুব অলিম্পিকে জোড়া সোনা, জেরেমির পর ইতিহাস গড়লেন মানু]

১০ অক্টোবর বুয়েনস আইরেসে যুব অলিম্পিকের শুটিংয়ে সোনা জেতে মানু। যুব অলিম্পিকের আগে ওয়ার্ল্ড কাপ ও কমনওয়েলথ গেমসে সোনা জিতেছিল মানু। এবার যুব অলিম্পিকের ১০ মিটার পিস্তল ইভেন্টে দেশকে প্রথম সোনা এনে দেয় সে। সঙ্গে সঙ্গেই টুইট করে হরিয়ানার ক্রীড়ামন্ত্রী অনিল ভিজ ঘোষণা করেন, মানুকে ২ কোটি টাকা দেওয়া হবে সরকারের তরফে। কিন্তু প্রায় ৩ মাস কেটে গেলেও সেই টাকা পাননি কিশোরী শুটার। তাই বাধ্য হয়ে ৩ জানুয়ারি টুইটে সে লেখে, “এটা (পুরস্কার ঘোষণা) সত্যি নাকি জুমলা ছিল দয়া করে বলবেন?” মানুর এই টুইটের পরই তোলপাড় শুরু হয় সোশ্যাল মিডিয়ায়। চাপে পড়ে যায় হরিয়ানার বিজেপি সরকার।

[যুব অলিম্পিকে এয়ার পিস্তলে তৃতীয় সোনা সৌরভ চৌধুরির]

মানুর এই টুইটের জবাব দিতে গিয়ে এদিন হরিয়ানার ক্রীড়ামন্ত্রী পালটা তাঁকেই আক্রমণ করেন। ভিজ বলেন, “প্রত্যেক ক্রীড়াবিদেরই কিছু নিয়ম শৃঙ্খলা মেনে চলা উচিত। মানুকে এখনও অনেক দূর যেতে হবে। এই বিতর্ক সৃষ্টি করার জন্য ওর ক্ষমা চাওয়া উচিত। সোশ্যাল মিডিয়ায় এই বিতর্ক তৈরি করার আগে ওর ক্রীড়া দপ্তরে খবর নেওয়া উচিত ছিল। সরকারের প্রতিশ্রুতি মতো শীঘ্রই মানুকে ওর পুরস্কারের টাকা দিয়ে দেওয়া হবে।” মন্ত্রীর এই আক্রমণের প্রতিক্রিয়া দিতে গিয়ে পালটা আক্রমণ করেছেন মানুর বাবা। তিনি জানিয়েছেন,”আমরা ক্রীড়ামন্ত্রীকে ধন্যবাদ জানাই, নিজের দেওয়া কথা রাখার জন্য। কিন্তু আমার সরকারের মনোভাবে প্রচণ্ড অখুশি। ক্রীড়া দপ্তরে বারবার যোগাযোগ করার চেষ্টা করেও ফল হয়নি। তারপরই সোশ্যাল মিডিয়ায় সরব হতে হয় আমাদের।”

 

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং