১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘দেশের সবচেয়ে বড় সমস্যা তবলিঘি জামাত’, টুইট করে রোষানলে ববিতা ফোগাট

Published by: Sulaya Singha |    Posted: April 17, 2020 6:55 pm|    Updated: April 17, 2020 6:55 pm

Babita Phogat comments on Tablighi Jamaat on Twitter, faces backlash

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতে করোনার থেকেও বেশি বড় সমস্যা হল তবলিঘি জামাত। টুইটারে এমন মন্তব্যের পরই শুরু হয় তুমুল বিতর্ক। মুসলিম ধর্মাবলম্বীদের একাংশের রোষের মুখে পড়তে হয় কুস্তিগির ববিতা ফোগাটকে।

মার্চে লকডাউন শুরুর আগেই দিল্লির নিজামুদ্দিনে ধর্মীয় অনুষ্ঠানে জমায়েত করেছিলেন তবলিঘি জমায়েতের সদস্য। কিন্তু লকডাউনের পরও সেখানেই থেকে গিয়েছিলেন অনেকে। তল্লাশি চালিয়ে দু’হাজারেরও বেশি জনকে সেখান থেকে বের করে আনে পুলিশ। তারপরই দেখা যায়, জামাতদের মধ্যে অনেকেই করোনায় আক্রান্ত হয়েছেন। তাঁদের দায়িত্বজ্ঞানহীনতা নিয়েই সোশ্যাল মিডিয়ায় প্রশ্ন তোলেন ববিতা। বুধবার হিন্দিতে একটি টুইট করেন মাস কয়েক আগেই রাজনীতির আঙিনায় পা রাখা ববিতা। তিনি লেখেন, “করোনা ভাইরাস ভারতের দ্বিতীয় সমস্যা। প্রথম সমস্যা হল অসভ্য জামাতিরা।” এমন মন্তব্য করায় তাঁর বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন অনেকে। কিন্তু তাতেও দমে যাননি কমনওয়েল্থ গেমসে সোনাজয়ী কুস্তিগির।

[আরও পড়ুন: জ্বরে কাবু তরুণীকে তাড়ালেন বাড়িওয়ালা, ত্রাতার ভূমিকায় বাইচুং]

লেখেন, “আমার টুইট করার পর থেকেই হোয়াটসঅ্যাপ, ফেসবুক মেসেঞ্জারে নানা ভুলভাল মেসেজ পাচ্ছি। রীতিমতো অভব্য ভাষায় আমাকে হেনস্তা করা হচ্ছে। এমনকী ফোন করেও অনেকে হুমকি দিচ্ছে। এই মানুষগুলিকে বলছি, মনে রাখবেন আমি জায়রা ওয়াসিম নই যে আপনাদের হুমকিতে ভয় পেয়ে বাড়িতে বসে থাকব। আমি কোনও ভুল কথা বলিনি। আর যারা করোনা ভাইরাস ছড়িয়েছে, শুধুমাত্র তাদের উদ্দেশেই লিখেছি। আগামী দিনেও নিজের দেশের ভালর জন্য কথা বলব।” এ নিয়ে বোনের পাশে দাঁড়িয়েছেন দিদি গীতা ফোগাটও। টুইটারে জোর গলায় জানিয়ে দেন, যেটা ঠিক মনে হবে, নির্ভয়ে দেশের ভালর জন্য আগামিদিনেও সেটা বলবেন তাঁরা।

লকডাউনের নিয়ম ভাঙার জন্য জামাতিদের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছিলেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউতের বোন রঙ্গোলি চান্দেল। যার জন্য তাঁর টুইটার অ্যাকাউন্টটি ব্লক করে দেওয়া হয়। তবে রঙ্গোলির সমর্থনে সুর চড়ান ববিতা। ফের টুইট করেন, “দেশের হয়ে সত্যি কথা বললে আজকাল টুইটারও রেগে যাচ্ছে!”

[আরও পড়ুন: মানবিক টিম ইন্ডিয়ার ‘চায়নাম্যান’, পুলিশের গাড়িতে করে ত্রাণ পৌঁছে দিচ্ছেন কুলদীপ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে