BREAKING NEWS

২৩  শ্রাবণ  ১৪২৯  মঙ্গলবার ৯ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কমনওয়েলথ গেমস: ষষ্ঠদিনে ফের ভারোত্তোলনে পদক ভারতের, হকির সেমিফাইনালে মেয়েরা

Published by: Subhajit Mandal |    Posted: August 3, 2022 6:15 pm|    Updated: August 3, 2022 10:06 pm

Commonwealth Games 2022: India women into hockey semis, Tulika to fight for judo Gold | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কমনওলেথ গেমসে (Commonwealth Games 2022) ভারতের বিজয়রথ অব্যাহত। ষষ্ঠ দিন ফের ভারোত্তোলনে পদক পেল ভারত। এদিন ভারতকে ব্রোঞ্জ পদক এনে দিলেন লভপ্রীত সিং (Lovepreet Singh)। এদিকে বক্সিং এবং জুডোতেও ভারতের পদক নিশ্চিত হয়ে গিয়েছে। হকিতেও টানটান ম্যাচ শেষে সেমিফাইনালে উঠে গেলেন ভারতের মেয়েরা।

এদিন ভারোত্তোলনে ছেলেদের ১০৯ কেজি বিভাগে ভারতের লভপ্রীত রেকর্ড গড়ে ব্রোঞ্জ জেতেন। লভপ্রীত এদিন স্ন্যাচ বিভাগে ১৬৩ কেজি ভারোত্তোলন করেন। ক্লিন অ্যান্ড জার্ক বিভাগে ১৯২ কেজি ভারোত্তোলন করেন তিনি। সব মিলিয়ে ৩৫৫ কেজি ওজন তুলে ব্রোঞ্জ জিতেছেন তিনি। এটি এবারের ভারোত্তোলনে ভারতের নবম পদক।

[আরও পড়ুন: দেশজুড়ে বাড়ছে মাঙ্কিপক্সের আতঙ্ক, কী করবেন, কী নয়? নয়া গাইডলাইন দিল কেন্দ্র]

এছাড়া মেয়েদের হকিতে এদিন চমকপ্রদ পারফরম্যান্স ভারতের মেয়েদের। টানটান কোয়ার্টার ফাইনালে কানাডাকে ৩-২ গোলের ব্যবধানে হারিয়ে দিল ভারতের মহিলা দল। এদিন ম্যাচের তৃতীয় মিনিটেই ভারত প্রথম গোল পায়। ২২ মিনিটে ভারতের নভনীত কৌর আরও একটি গোল করে ব্যবধান দ্বিগুণ করে দেন। কিন্তু এরপরই ম্যাচে ফেরে কানাডা। ম্যাচের তৃতীয় কোয়ার্টারে সমতা ফেরায় তারা। শেষ কোয়ার্টারের শেষ মুহূর্তে গোল করে ভারত ম্যাচ জিতে নেয়। ফলে হকিতে সেমিফাইনালে পৌঁছে গেলেন ভারতের মেয়েরা। পরে ছেলেদের হকিতেও কানাডাকে উড়িয়ে দিয়েছে ভারত। কানাডার বিরুদ্ধে ৮-০ গোলের ব্যবধানে জিতে সেমিফাইনালের দোরগোড়ায় পৌঁছে গিয়েছে টিম ইন্ডিয়া। 

[আরও পড়ুন: শাশুড়ির সঙ্গে বজায় থাকবে সুসম্পর্ক, যদি মানেন এই উপায়গুলি, জানাচ্ছেন বাস্তু বিশেষজ্ঞ]

এদিকে এদিন আরও দু’ টি পদক নিশ্চিত করে ফেলেছে ভারত। জুডোতে ভারতের তুলিকা মান ফাইনালে উঠেছেন। তিনি সোনার পদকের জন্য লড়বেন। আবার বক্সিংয়ে পদক নিশ্চিত করে ফেলেছেন নিতু গাঙ্ঘা। ৪৮ কেজি বিভাগের সেমিফাইনালে উঠে পড়েছেন তিনি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে