BREAKING NEWS

১৪ মাঘ  ১৪২৯  রবিবার ২৯ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

Commonwealth Games: বাবা পান বিক্রেতা, চোট নিয়েও পদক জিতে ভারতীয় সেনাকে সাফল্য উৎসর্গ ছেলের

Published by: Subhajit Mandal |    Posted: July 30, 2022 7:37 pm|    Updated: July 30, 2022 7:37 pm

Commonwealth Games: Weightlifter Sanket Sargar dedicates his silver to Indian army | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রত্যাশামতো পারফর্ম করতে পারেননি। চোট কেড়ে নিয়েছে সোনা জয়ের স্বপ্ন। কমনওয়েলথ গেমসে (Commonwealth Games 2022) দেশের হয়ে প্রথম পদক পেয়েও তাই সন্তুষ্ট হতে পারছেন না বাইশ বছরের মারাঠী যুবক। কথা হচ্ছে সংকেত সারগরের। যাঁর হাত ধরে পুরুষদের ভারোত্তোলনে প্রথম পদক এল ভারতের ঝুলিতে।

২২ বছর বয়সি সংকেতের (Sanket Sargar) জন্ম মহারাষ্ট্রের সাংলিতে। বাবার পানের দোকান আছে। পরিবার স্বচ্ছল নয় মোটেই। তবু ভারোত্তোলনে সেরা হওয়ার স্বপ্ন দেখেছিলেন বাইশের মারাঠী যুবক। আসলে ভারোত্তোলন ভারতে তেমন পরিচিত খেলা না হলেও সাংলিতে এর ভালই চল আছে। সেখানে সব ছোটরাই কমবেশি ভারোত্তোলন করে। সেই মতো মাত্র ১৩ বছর বয়সে ভারোত্তোলনে হাতেখড়ি হয় সংকেতেরও।সাফল্য পেতে দেরি হয়নি। ২০২০ সালে সিনিয়রদের জাতীয় চ্যাম্পিয়নশিপে সোনা জেতেন তিনি। সেবছর ইন্ডিয়া গেমসেও সোনা পান।

[আরও পড়ুন: কমনওয়েলথ গেমসে খাতা খুলল ভারত, ভারোত্তোলনে রুপো পেলেন সংকেত সারগর]

সংকেত ৩ বারের জাতীয় চ্যাম্পিয়ন। জাতীয় রেকর্ডও তাঁরই দখলে রয়েছে। গত বছর সিঙ্গাপুরে ভারোত্তোলন (Weightlifting) প্রতিযোগিতায় মোট ২৫৬ কেজি ওজন তুলে জাতীয় রেকর্ড গড়েন। আশা ছিল কমনওয়েলথেও সেই সংখ্যাটা ছুঁয়ে ফেলবেন। সেটা পারলেই অবশ্য চ্যাম্পিয়ন হয়ে যেতে পারতেন তিনি। কিন্তু ক্লিন এবং জার্ক বিভাগে ওজন তুলতে গিয়ে চোট পান। সেই চোট নিয়েও পরে ১৩৯ কেজি তোলার চেষ্টা করেন। সাফল্য না পেলেও তাঁর সাহসিকতায় মুগ্ধ গোটা দেশ। খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি থেকে শুরু করে গোটা দেশের ক্রীড়া মহল তাঁর প্রশংসায় পঞ্চমুখ। শুভেচ্ছার বন্যায় ভাসছেন তিনি।

[আরও পড়ুন: কমনওয়েলথ গেমস: ভারোত্তোলনেই এল ভারতের দ্বিতীয় পদক, এবার রূপো পেলেন গুরুরাজা]

সংকেত নিজে অবশ্য নিজের পারফরম্যান্সে তেমন খুশি নন। তিনি বলছিলেন,”ভেবেছিলাম সোনা পাব। প্রত্যাশামতো পারফর্ম করতে পারিনি। কনুইয়ে সমস্যা হচ্ছিল। তবে রূপোটাও কিছুটা আনন্দ দিল।” এরপরই সংকেত জানিয়ে দিয়েছেন, নিজের সাফল্য তিনি উৎসর্গ করতে চান ভারতীয় সেনাকে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে