BREAKING NEWS

৫ মাঘ  ১৪২৮  বুধবার ১৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

আদালতের রায় জকোভিচের পক্ষে, অস্ট্রেলিয়ান ওপেনে খেলতে পারবেন সার্বিয়ান তারকা

Published by: Krishanu Mazumder |    Posted: January 10, 2022 12:26 pm|    Updated: January 10, 2022 1:20 pm

Court clears Serbian tennis star Novak Djokovic to play in Australian Open | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্বস্তিতে সার্বিয়ার টেনিস তারকা নোভাক জকোভিচ (Novak Djokovic)। সোমবার আদালত জানিয়ে দেয়, সার্বিয়ান তারকার ভিসা বাতিল করা যাবে না। অস্ট্রেলিয়া থেকেও তার ফলে বহিষ্কার করা যাবে না জোকারকে। আর সেই কারণেই অস্ট্রেলিয়ান ওপেনের (Australian Open) কোর্টে দেখা যাবে বিশ্বের এক নম্বর পুরুষ টেনিস তারকাকে। 

সোমবার অস্ট্রেলিয়ার আদালতে হয় এই হাই প্রোফাইল আইনি লড়াই। এই শুনানির জন্য নিজেকে তৈরি করেছিলেন জোকার। মেলবোর্নের হোটেলে নিজেকে প্রায় বন্দি করে রেখেছিলেন বিশ্বের একনম্বর টেনিস তারকা। আইনি কাগজপত্র তৈরিতে ব্যস্ত ছিলেন তিনি।শনিবার জকোভিচের আইনজীবী ৩৫ পাতার আবেদন আদালতে পেশ করেছিলেন।তাঁদের আবেদনের সারমর্ম ছিল জোকারের ভিসা বাতিলের সিদ্ধান্ত ঠিক নয়। এদিন অনলাইনে হয় এই শুনানি। যান্ত্রিক ত্রুটির জন্য বারবার বিঘ্নিত হয় সেই শুনানি। পরে দীর্ঘ শুনানির শেষে হাঁফ ছেড়ে বাঁচেন জোকার। স্বস্তির নিশ্বাস ফেলেন তিনি। আদালতের তরফে জানিয়ে দেওয়া হয় সার্বিয়ান চ্যাম্পিয়ন তারকার ভিসা বাতিল করা যাবে না। 

[আরও পড়ুন: করোনার থাবা এটিকে মোহনবাগান শিবিরে, তিনদিন নিভৃতাবাসের পর জানা যাবে সবুজ-মেরুনের ভবিষ্যৎ]

উল্লেখ্য, বুধবার অস্ট্রেলিয়ার সময় অনুযায়ী মধ্যরাতে মেলবোর্ন বিমানবন্দরে পা রাখেন জোকোভিচ। তার পরেই তাঁর ভিসা নিয়ে তৈরি হয় জটিলতা। জোকারের ভিসার আবেদনপত্রে ‘ভুল’ থাকায় তাঁকে বিমানবন্দর থেকে বেরনোর অনুমতি দেওয়া হয়নি। সংশয় শুরু হয় অস্ট্রেলিয়ান ওপেনে তাঁর অংশ নেওয়া নিয়ে।

জোকারকে নিয়ে কম টালবাহানা হয়নি।অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন (Scott Morrison) জানিয়ে দেন, ”নোভাক জোকোভিচকে মেলবোর্নে পা রেখেই জানাতে হবে, কীসের ভিত্তিতে তাঁকে মেডিক্যাল প্যানেল ছাড় দিয়েছে। সেই বক্তব্য আমাদের কাছে সন্তোষজনক মনে হলেই একমাত্র ওর অস্ট্রেলীয় ওপেনে খেলার প্রশ্ন উঠছে। না হলে, পরের উড়ানেই ওকে দেশে ফেরত পাঠানো হবে। আমাদের দেশে কারও জন্য কোনও বিশেষ সুবিধা থাকতে পারে না। তা সে যে-ই হোন।” সেই সংশয় দূর হয় এদিন। দীর্ঘ শুনানির শেষ জানিয়ে দেওয়া হয় জকোভিচের ভিসা বাতিল করা যাবে না।  

এদিন ফেডারেল সার্কিট কোর্টের বিচারক অ্যান্থনি কেলি ২০টি গ্র্যান্ড স্লামের মালিক জকোভিচকে মুক্তি দেওয়া ও তাঁর পাসপোর্ট ফেরত দেওয়ার জন্য অস্ট্রেলীয় সরকারকে নির্দেশ দিয়েছেন। সার্বিয়ান তারকার যাবতীয় খরচ বহনেরও নির্দেশ দিয়েছেন তিনি। অস্ট্রেলিয়ান ওপেনে জোকারের ব়্যাকেট গিটার হয়ে সুর তোলে কিনা সেটাই দেখার। 

[আরও পড়ুন: নীরজকে অভিনব সম্মান ভারতীয় ডাক বিভাগের, সোনাজয়ীর গ্রামে বসল সোনালি লেটার বক্স]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে