BREAKING NEWS

১২ মাঘ  ১৪২৮  বুধবার ২৬ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

করোনার থাবা এটিকে মোহনবাগান শিবিরে, তিনদিন নিভৃতাবাসের পর জানা যাবে সবুজ-মেরুনের ভবিষ্যৎ

Published by: Krishanu Mazumder |    Posted: January 10, 2022 11:57 am|    Updated: January 10, 2022 12:03 pm

Fate of ATK Mohun Bagan in ISL will be decided after 3days of quarantine | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রয় কৃষ্ণ (Roy Krishna) আর সন্দেশ জিঙ্ঘানের (Sandesh Jhingan) কথা আলাদা। এছাড়া পুরো দলটাকে তিনদিন কোয়ারেন্টাইনে রেখে টানা তিনদিনই আরটিপিসিআর টেস্ট করা হবে। তাতে যদি নতুন করে কোনও ফুটবলারের আর করোনা পজিটিভ না হয়, তাহলে রয় কৃষ্ণ আর সন্দেশকে মাঠের বাইরে রেখেই এটিকে মোহনবাগানের (ATK Mohun Bagan) ম্যাচ দিয়ে দেবে আইএসএল। তবে যা শোনা যাচ্ছে, শুধুই রয় কৃষ্ণ কিংবা সন্দেশ নয়। হয়তো আরও তিনজন ফুটবলারও করোনা আক্রান্ত। যার মধ্যে আরও একজন বিদেশিও থাকতে পারে। পাছে করোনাকে ঘিরে আইএসএলে বিভ্রান্তি ছড়িয়ে পড়ে, তাই করোনা আক্রান্ত কোনও ফুটবলারের নামই সরকারি ভাবে জানাতে চাইছে না এফএসডিএল।

এফসি গোয়ার ফুটবলারদের কিছুদিন আগে করোনা হওয়ার জন্য চারদিনের মতো অনুশীলন বাতিল করে দিয়েছিল এফএসডিএল। পরে পরিস্থিতি নিয়ন্ত্রনে আসায় অনুশীলনের পাশাপাশি খেলাতেও ফিরে এসেছে এফসি গোয়া। রয় কৃষ্ণ আর সন্দেশের করোনা পজিটিভ হওয়ার পর, সবুজ–মেরুন শিবিরেরও এখন একই অবস্থা। আইএসএলে পরবর্তী খেলা দেওয়ার আগে পুরো দলের করোনা বিষয়ক পরিস্থিতিটা ভালভাবে দেখে নিতে চাইছে আইএসএলের স্বাস্থ্য বিভাগ।

[আরও পড়ুন: নীরজকে অভিনব সম্মান ভারতীয় ডাক বিভাগের, সোনাজয়ীর গ্রামে বসল সোনালি লেটার বক্স]

করনোরা বাড় বাড়ন্তর কথা মাথায় রেখে বড় দিনের সময় থেকেই সপ্তাহে একদিন করে ফুটবলার, রেফারিদের সমুদ্র সৈকতে যাওয়া নিষিদ্ধ করে দেওয়া হয়েছে। আইএসএলের ফুটবলার, রেফারিরা যেহেতু হোটেলের বায়োবাবলের মধ্যে টানা রয়েছেন, তাইমানসিক অবসাদের কথা চিন্তা করে এফএসডিএলের পক্ষ থেকে ঠিক হয়েছিল, একেকটি দল, এফএসডিএলের নির্দিষ্ট করে দেওয়া সমুদ্র সৈকতে সপ্তাহে একটা দিন ঘুরতে যাবে। সেই সময় স্বাভাবিকভাবেই সেই সৈকতে বাইরের কোনও মানুষ থাকবে না। কিন্তু করোনার বাড়বাড়ন্তর কথা ভেবে, বড় দিনের সময় থেকেই এই নিয়ম বন্ধ করে দেওয়া হয়েছে। তারপর রেফারি থেকে ফুটবলার, সবাই খেলার মাঠের বাইরে শুধুই হোটেলে। তারমধ্যেই এটিকে মোহনবাগানে বিপত্তি।

বাইরে থেকে এসে সন্দেশ জিঙ্ঘান টিম হোটেলের কোয়ারেন্টাইনে ঢুকে, দ্বিতীয় দিনের পরীক্ষাতেই ধরা পড়ে তাঁর করোনা পজিটিভ। সন্দেশের করোনা পজিটিভ হওয়াটা অবশ্য এটিকে মোহনবাগানের উপরে খুব একটা প্রভাব বিস্তার করেনি। কারণ, নিয়ম অনুযায়ী দলের অন্যান্য ফুটবলারদের সঙ্গে অনুশীলনে যাওয়ার আগে এমনিতেই তাঁকে এগারোদিন কোয়ারেন্টাইনে থাকতেই হত। সমস্যা হয়ে গেল রয় কৃষ্ণর করোনা পজিটিভ হয়ে। ফলে রয় কৃষ্ণ সহ পুরো দলটাকেই এখন প্রতম দিনের মতো পুরো হার্ড কোয়ারেন্টাইনে পাঠিয়ে দেওয়া হয়েছে। তবে কৃষ্ণকে থাকতে হবে ১১দিনের কোয়ারেন্টাইনে। আর বাকি ফুটবলারদের তিনদিনের কোয়ারেন্টাইন।

এই সময় কোনও ফুটবলার লাঞ্চ বা ডিনারের জন্যও নিজের রুমের বাইরে যেতে পারছেন না। দরজার সামনে ব্রেকফাস্ট, লাঞ্চ, ডিনার রেখে দিয়ে দরজায় নক করা হচ্ছে। দরজা কিছুটা ফাঁক করে ঘরে খাওয়ার নিয়ে নিচ্ছেন ফুটবলাররা। সবুজ–মেরুন ফুটবলাররা অবশ্য হোটেলের রুমে একেবারেই শুয়ে বসে নেই। যে যার নিজের রুমেই ফ্রি হ্যান্ড এক্সারসাইজ করছেন। তবে রবিবার থেকে টানা তিনদিনের কোয়ারেন্টাইন। ঠিক হয়েছে, এই তিনদিন টানা আরটিপিসিআর টেস্ট হবে সব ফুটবলারের।

সকালে একবার। বিকেলে আরেকবার। এই তিনদিনের মধ্যে যদি সবার রিপোর্ট নেগেটিভ আসে, তাহলে ক্রীড়াসূচীতে পরের ম্যাচ দিয়ে দেওয়া হবে। যদি কোনও কারণে করোনা পজিটিভের সংখ্যা, এক বা দুই আসে, মানে, যদি ১৫ জন ফিট ফুবলার থাকেন, তাহলে করোনা আক্রান্ত ফুটবলারদেরও আলাদা কোয়ারেন্টাইনে পাঠিয়ে বাকি ১৫ জন ফুটবলারদের নিয়ে খেলা হবে। কিন্তু করোনা পজিটিভের সংখ্যা যদি একাধিক হয়, তাহলেই একমাত্র এটিকে মোহনবাগানের খেলা বন্ধ থাকবে। আর পুরো ব্যাপারটা কোনদিকে যাবে, তা বুধবারের আগে বোঝা সম্ভব নয়। ততক্ষন এটিকে মোহনবাগানের অপেক্ষা করা ছাড়া কিছুই করার নেই। তবে আপাতত এটিকে মোহনবাগান ছাড়া আইএসএলের অন্য কোনও দলকে ঘিরে করোনা আতঙ্কর কোনও খবর নেই।

[আরও পড়ুন: Cristiano Ronaldo: ক্লাবের পারফরম্যান্সে ‘অখুশি’, ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ছাড়তে চান রোনাল্ডো!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে