BREAKING NEWS

১৫ ফাল্গুন  ১৪২৭  রবিবার ২৮ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

অ্যাথলিটকে ধর্ষণ! সিআরপিএফে মধুচক্র চালানোর অভিযোগ অর্জুন পুরস্কারজয়ী কর্তার বিরুদ্ধে

Published by: Subhajit Mandal |    Posted: December 11, 2020 11:48 am|    Updated: December 11, 2020 11:48 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের (CRPF) তিরিশ বছরের মহিলা কনস্টেবল কুস্তিতে একাধিক পদক জিতেছেন। এবার তাঁকেই ধর্ষণ করার অভিযোগ উঠল টিমের কোচ, ইনস্পেক্টর সুরজিৎ সিং এবং ডিআইজি চিফ স্পোর্টস অফিসার খজন সিংয়ের (Khajan Singh) বিরুদ্ধে। মহিলার অভিযোগ, “সুরজিৎ সিং এবং খজন সিং সিআরপিএফে মধুচক্র চালায়। মহিলা কনস্টেবলদের যৌন হেনস্তা করে তাদের শাগরেদ হিসেবে ব্যবহার করে।” গত ৩ ডিসেম্বর বাবা হরিদাস নগর পুলিশ স্টেশনে অভিযোগ দায়ের করেন মহিলা।

যাদের বিরুদ্ধে অভিযোগ, তাঁদের মধ্যে একজন খজন সিং রীতিমতো হাই প্রোফাইল। সিওলে ’৮৬ এশিয়ান গেমসে (Asian Games) সাঁতারে রুপো জেতেন খজন। অর্জুন পুরস্কারও পেয়েছেন। তারপর থেকেই সিআরপিএফের উচ্চপদে আসীন। সিআরপিএফের মতো বাহিনীতে এ হেন অভিযোগ ওঠায় রীতিমতো তোলপাড় শুরু হয়েছে। যে মহিলা অভিযোগ করেছেন তিনিও জাতীয় এবং আন্তর্জাতিক স্তরে বহু খেতাব জিতেছেন। স্বাভাবিকভাবেই এই অভিযোগকে বাড়তি গুরুত্ব দিয়ে দেখছে কর্তৃপক্ষ। অভ্যন্তরীণ তদন্তের জন্য উচ্চপদস্থ কর্তার নেতৃত্বে কমিটি গঠন করেছে সিআরপিএফ। যদিও, খজন সিং সব অভিযোগ অস্বীকার করেছেন।

[আরও পড়ুন: একটি কিডনি নিয়েই পৌঁছেছেন সেরার মঞ্চে, সংগ্রামের কাহিনি শোনালেন অঞ্জু ববি জর্জ]

অভিযোগকারীর দাবি, ২০১৮ সালে জাতীয় মহিলা কমিশন এবং সিআরপিএফ উচ্চকর্তাদের কাছে অভিযোগ জানালেও লাভ হয়নি। পুলিশের কাছে দায়ের করা অভিযোগে তিনি বলেছেন, “২০১২ সালে আমি সেন্ট্রাল কুস্তি দলে যোগ দিই। তখন থেকেই আমার এবং অন্য মহিলাদের উপর যৌন নির্যাতন করত দলের কোচ সুরজিৎ সিং। মহিলার আরও অভিযোগ, খজনের নির্দেশে কাজ করেন সুরজিৎ। দলের মেয়েদের বাধ্য করেন খজনের সঙ্গে যৌন সম্পর্ক করতে। “ওই সময় খজন সিংও আমাকে অশ্লীল মেসেজ পাঠানো শুরু করে। বিভিন্ন নম্বর থেকে বারবার ফোন করতে থাকে।” ২০১৪-র অক্টোবর এবং নভেম্বরে বসন্তকুঞ্জের ফ্ল্যাটে নিয়ে গিয়ে দুই অভিযুক্ত তিনদিন তাঁকে আটকে রেখে বারবার ধর্ষণ করে বলে অভিযোগ।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement