BREAKING NEWS

২৪  মাঘ  ১৪২৯  বৃহস্পতিবার ৯ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

আরও বিপাকে সুশীল কুমার, অলিম্পিকে জোড়া পদকজয়ীর বিরুদ্ধে চার্জ গঠন আদালতের

Published by: Anwesha Adhikary |    Posted: October 13, 2022 9:07 am|    Updated: October 13, 2022 9:07 am

Delhi Court forms charge against two time Olympic medal winner Sushil Kumar | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগেই খুনের অভিযোগ উঠেছিল ভারতীয় কুস্তিগির সুশীল কুমারের বিরুদ্ধে। এবার তাঁর বিরুদ্ধে চার্জ গঠন করল দিল্লির আদালত। তরুণ কুস্তিগির সাগর ধনকরকে খুন করার অভিযোগে এক বছরেরও বেশি সময় ধরে জেল হেফাজতে রয়েছেন অলিম্পিকে দু’টি পদকের মালিক সুশীল (Sushil Kumar)।

বুধবার সুশীলের বিরুদ্ধে চার্জ গঠনের কথা ঘোষণা করে দিল্লির আদালত। সেখানে সুশীল-সহ মোট ১৭ জনের নাম রয়েছে। সেই সঙ্গে দু’জন পলাতক অভিযুক্তের নামেও চার্জ গঠন করেছে আদালত। আগামী দিনে সুশীলের বিরুদ্ধে শুনানি শুরু হবে। জানা গিয়েছে, সুশীল-সহ ১৭ জনের বিরুদ্ধে খুন ও ষড়যন্ত্রের অভিযোগ আনা হয়েছে। তবে সুশীলের আইনজীবী দাবি করেছেন, তাঁর মক্কেলকে ফাঁসানো হয়েছে।

[আরও পড়ুন:দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দুর্দান্ত খেলায় র‌্যাঙ্কিংয়ে উন্নতি শ্রেয়স-কুলদীপের, অবনতি ধাওয়ানের]

অন্যদিকে, নিহত কুস্তিগির সাগর ধনকরের পরিবার চাইছে, অবিলম্বে ফাঁসি দেওয়া হোক সুশীলকে। দিল্লি আদালতের চার্জ গঠনের পরে সাগরের মা বলেছেন, “আমার ছেলেকে হারিয়েছি। শুধু চাই, সুশীল-সহ অন্য অভিযুক্ত সকলের শাস্তি হোক। বিনা কারণে আমার ছেলেকে হত্যা করা হয়েছে।” যেহেতু সুশীলের বিরুদ্ধে ৩০২ ধারায় চার্জ গঠন করা হয়েছে। সেই কারণে সুশীলের ফাঁসির বিষয়ে আশাবাদী সাগরের পরিবার।

২০২১ সালের ৪মে দিল্লির ছত্রশাল স্টেডিয়ামে প্রাক্তন জাতীয় চ্যাম্পিয়ন কুস্তিগির সাগরকে খুন করেন সুশীল। সেই ঘটনার ভিডিও ভাইরাল হয়ে যায়। ঘটনার সঙ্গে জড়িয়ে থাকা অন্যান্য অভিযুক্তদের মতে,  তারকা কুস্তিগিরের কথাতেই সাগরকে মারধর করা হয়েছিল। আবার তদন্তকারীদের জেরায় সুশীল বলেছিলেন, তিনি রানাকে উচিত শিক্ষা দিতে চেয়েছিলেন। তাই মারধরের পরিকল্পনা। কিন্তু খুন করতে চাননি কখনওই।

খুনের পর থেকেই পলাতক ছিলেন ভারতের ইতিহাসে অন্যতম সফল ক্রীড়াবিদ। ঘটনার দশদিন পরে তাঁকে গ্রেপ্তার করে দিল্লি পুলিশ। কিছুদিনের জন্য সুশীলকে পুলিশি হেফাজতে রাখা হলেও পরবর্তীকালে তাঁকে জেল হেফাজতে পাঠানোর নির্দেশ দেয় আদালত। আপাতত তিহার জেলেই রয়েছেন ভারতীয় কুস্তিগির।

[আরও পড়ুন:ডোপিংয়ে অভিযুক্ত কমলপ্রীত কৌর, তিন বছরের নির্বাসনে ভারতের তারকা ডিসকাস থ্রোয়ার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে