BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ফের গুরুতর চোট, দোহা বিশ্বকাপ থেকে নাম তুললেন দীপা

Published by: Sulaya Singha |    Posted: March 17, 2019 12:10 pm|    Updated: March 17, 2019 12:10 pm

Dipa Karmakar got knee injury, pulls out of Doha World Cup

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অত্যন্ত কঠিন প্রদুনোভা ভল্টেই রিও অলিম্পিকে বাজিমাত করেছিলেন তিনি। অল্পের জন্য পদক হাতছাড়া হলেও দুর্দান্ত পারফর্ম করেই গোটা দুনিয়ার নজরে পড়েছিলেন দীপা কর্মকার। সেই দীপাই এবার তুলনামূলক সহজ ভল্ট দিতে গিয়ে গুরুতর আহত হলেন। যার জেরে আসন্ন দোহা বিশ্বকাপ থেকে নাম তুলে নিতে হচ্ছে বাঙালি তনয়াকে।

[ভারতীয় সেনা তহবিলে ২০ কোটি টাকা অনুদান বিসিসিআইয়ের]

শনিবার বাকুতে আর্টিস্টিক জিমন্যাস্টিক বিশ্বকাপের ফাইনালে রুডি ৫৪০ ভল্ট দিতে গিয়েই ঘটে দুর্ঘটনা। শুরুটা ঠিকঠাক হলেও গন্ডগোলটা হয় ল্যান্ডিংয়ে। এই ভল্টে প্রথমে টেবিলে হাতের উপর ভর দিয়ে লাফাতে হয়। তারপর দেড় পাক ঘুরে ৫৪০ ডিগ্রি কোণে মুখ রেখে ল্যান্ড করতে হয়। কিন্তু ডান পা ফেলতে গিয়েই হড়কে যান তিনি। ল্যান্ডিং সঠিক না হওয়ায় ডান পায়ের হাঁটুতে চোট পান দীপা। তাঁর চোট ঠিক কতটা গুরুতর তা এখনও স্পষ্ট নয়। মেডিক্যাল পরীক্ষার রিপোর্টেই তা পরিষ্কার হবে। কিন্তু এমন পরিস্থিতিতে দোহা বিশ্বকাপের মঞ্চে নামা নিয়ে আত্মবিশ্বাসী নন দীপা। চোট পাওয়ার পর আর দ্বিতীয় ভল্ট দেননি তিনি। তাই আগামী সপ্তাহেই শুরু হতে চলা বিশ্বকাপে তাঁকে দেখা যাবে না। ফলে ২০২০ টোকিও অলিম্পিকের যোগ্যতা অর্জনে জোর ধাক্কা খেলেন বাঙালি জিমন্যাস্ট।

চলতি ইভেন্টে প্রথম দুটি রাউন্ডে ভাল ফল করে তৃতীয় স্থান নিয়ে ফাইনালে পৌঁছেছিলেন ত্রিপুরার ২৪ বছরের অ্যাথলিট। কিন্তু তীরে এসে তরী ডুবল। আগামী বছর টোকিও বিশ্বকাপে যোগ্যতা অর্জনের জন্য আটটি-ইভেন্ট অত্যন্ত গুরুত্বপূর্ণ। যার মধ্যে ছিল এই দুটি বিশ্বকাপও। অলিম্পিকের মঞ্চে সুযোগ পেতে আটটির মধ্যে তিনটিতে দুর্দান্ত পারফর্ম করতেই হবে। কিন্তু চোটের জন্য দোহাতেও নেই দীপা। অথচ এই বিশ্বকাপ নিয়ে অনেক স্বপ্ন দেখেছিলেন দীপা। তাঁর আশা, রিহ্যাবের পর অক্টোবরে বিশ্ব চ্যাম্পিয়নশিপের মঞ্চে তিনি ফিরবেন।

[লোকসভা ভোটে দাঁড়াতে প্রস্তাব, কংগ্রেস-সিপিএমকে ফেরালেন বিজয়ন]

২০১৬ অলিম্পিকের পর থেকই চোট সমস্যায় ভুগছিলেন দীপা। রিহ্যাবের পর সুস্থ হয়ে ফিরে ফের চোট পেলেন। বাকুতে ফাইনালে দ্বিতীয় ভল্ট না দেওয়ায় অষ্টম স্থানে শেষ করেন তিনি। সোনা ঘরে তোলেন আমেরিকার জেড ক্যারে। রুপো পান উজবেকিস্তানের ওকসানা চুসোভিটিনা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে