১৪  আশ্বিন  ১৪২৯  সোমবার ৩ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Independence Day: লালকেল্লার অনুষ্ঠানে যোগ দিয়ে যুব সম্প্রদায়কে বিশেষ বার্তা Neeraj Chopra-র

Published by: Abhisek Rakshit |    Posted: August 15, 2021 2:13 pm|    Updated: June 13, 2022 5:08 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশজুড়ে পালিত হল স্বাধীনতার ৭৫ বছর (75th Independence Day)। লালকেল্লায় ভাষণ দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। আর ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন টোকিও অলিম্পিকে সোনাজয়ী নীরজ চোপড়া, রুপোজয়ী রবি কুমার দাহিয়া-সহ অলিম্পিকে অংশ নেওয়া ভারতীয় অ্যাথলিটদের অনেকেই। সেখানেই সাংবাদিকদের মুখোমুখি হয়ে দীর্ঘ ১৩ বছর পর ব্যক্তিগত ইভেন্টে সোনাজয়ী নীরজ জানালেন, এই প্রথম স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে থাকতে পেরে তিনি গর্বিত। পাশাপাশি দেশের যুব সম্প্রদায়কে বিশেষ বার্তাও দিলেন। শুধু তাই নয়, দেশবাসীকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছাও জানালেন তিনি।

সাধারণত বলা হয়, ভারতে সবচেয়ে জনপ্রিয় খেলা ক্রিকেট। এ বাদে ফুটবল বা হকি নিয়েই মাতামাতি হয়। কিন্তু টোকিওয় নীরজের সোনা জয় সেই সমস্ত মিথকে ভেঙে দিয়েছে। দেশের নয়া হার্টথ্রব এখন তিনিই। আর পূর্ব আমন্ত্রণমতোই এদিন লালকেল্লায় উপস্থিত ছিলেন তিনি। সেখানেই তিনি এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে শুরুতেই অ্যাথলিটদের লালকেল্লায় আমন্ত্রণ জানানোর জন্য প্রধানমন্ত্রী মোদিকে ধন্যবাদ জ্ঞাপন করেন। তারপরই বলেন, “সত্যি কথা বলতে এত সকালে ওঠা আমার অভ্যাসে নেই। তবে ছোটবেলায় এই অনুষ্ঠান টিভিতে দেখতাম, এবার সেটাই চাক্ষুষ করতে পেরে দারুন লাগছে।”

[আরও পড়ুন: শুধু ভারত নয়, Neeraj-এর সোনা জয়ে উচ্ছ্বসিত কয়েক হাজার মাইল দূরের জার্মান গ্রামও]

এরপরই দেশের যুব সম্প্রদায়ের উদ্দেশে নীরজের বার্তা, “নিজের উপর বিশ্বাস রাখো, কোচেদের উপরও বিশ্বাস রাখো। আর সাফল্যের জন্য কখনই শর্টকার্ট নিও না।” পরবর্তীতে টুইটারে তিনি লেখেন, “স্বাধীনতা দিবসে লালকেল্লায় উপস্থিত থাকা আমার কাছে অত্যন্ত সম্মান এবং গর্বের বিষয়। শুধু ক্রীড়াবিদ নন, একজন সৈনিক হিসেবে ভারতয় জাতীয় পতাকাকে দেখে আমি গর্ব বোধ করি।”

 

[আরও পড়ুন: India vs England: ব্যাটসম্যানদের আউট করেই কেন মুখে আঙুল রেখে সেলিব্রেশন? জানালেন Siraj]

এদিকে, নীরজ ছাড়াও প্রাক্তন ক্রিকেটার কিংবদন্তি শচীন তেণ্ডুলকর, মেরি কম-সহ দেশের অন্যান্য ক্রীড়াব্যক্তিত্বরা স্বাধীনতা দিবস উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন। হিন্দিতে ভারতীয়দের স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানালেন ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার কেভিন পিটারসনও।

 

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে