BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  সোমবার ২১ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

এশিয়ান গেমসে ‘হঠাৎ পাওয়া সোনা’ করোনা যোদ্ধাদের উৎসর্গ করলেন হিমা দাস

Published by: Sulaya Singha |    Posted: July 25, 2020 5:20 pm|    Updated: July 25, 2020 5:20 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০১৮ জাকার্তা এশিয়ান গেমসে ৪x৪০০ মিক্সড রিলে রেসে রুপো জিতেছিলেন ভারতীয় অ্যাথলিট হিমা দাসরা। লক্ষ্মীবারই সুখবর শোনায় গেমস কর্তৃপক্ষ। জানা যায়, সেই রুপো বদলে গিয়েছে সোনাতে। করোনা আবহে এমন খুশির সংবাদ মেলায় করোনা যোদ্ধাদেরই (Corona warriors) সেই পদক উৎসর্গ করলেন বঙ্গতনয়া।

সেবার ৪x৪০০ মিক্সড রিলে রেসে ভারতকে টপকে প্রথম স্থান দখল করেছিল বাহরিন। কিন্তু সম্প্রতি সেই দলের এক অ্যাথলিট কেমি আডেকোয়া ডোপ পরীক্ষায় ফেল করেন। যে কারণে বড়সড় শাস্তির মুখে পড়তে হয় তাঁকে। অ্যাথলেটিক্স ইন্টিগ্রিটি ইউনিটের (AIU) তরফে কেমিকে চার বছরের জন্য নির্বাসিত করা হয়েছে। সেই কারণেই তাঁদের জাকার্তা গেমস থেকে ডিসকোয়ালিফাই করে দেওয়া হয়। ফলে নিয়ম অনুযায়ী দ্বিতীয় স্থানাধিকারী প্রথমে উঠে আসে। তাই
বৃহস্পতিবার ভারতের রুপো বদলে সোনায়। এরপরই টুইটারে উচ্ছ্বাস প্রকাশ করেন হিমা দাস (Hima Das)। সেই সঙ্গে জানান, যাঁরা নিজেদের প্রাণের পরোয়া না করে দিনরাত করোনা মোকাবিলা করে চলেছেন, সেই যোদ্ধাদেরই এই পদক উৎসর্গ করতে চান।

লেখেন, “আমি জাকার্তা গেমসে ৪X৪০০ মিক্সড রিলে ইভেন্টে যে সোনা জিতেছিলাম, তা পুলিশ, চিকিৎসক এবং সমস্ত করোনা যোদ্ধাদের উৎসর্গ করছি। মহামারীর মধ্যেও এঁরা অক্লান্ত পরিশ্রম করে চলেছেন, যাতে আমি সুস্থ ও সুরক্ষিত থাকতে পারি। সবাইকে আমার শ্রদ্ধা।”

[আরও পড়ুন: ইস্টবেঙ্গলের আইএসএল খেলা নিয়ে সংশয় বাড়ছে! এবছর নতুন দল নিতে ‘নারাজ’ FSDL]

সেই রিলে ইভেন্টে হিমার পাশাপাশি মহম্মদ আনাস, এমআর পুভাম্মা এবং আরোকিয়া রাজীবও ছিলেন। পদকের রং বদলে যাওয়ায় উচ্ছ্বসিত তাঁরাও।

[আরও পড়ুন: ভাগ্যের পরিহাস, লকডাউনে ফুল-সবজি বেচে পেট চলছে জাতীয় লিগ জয়ী প্রাক্তন ফুটবলারের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement