BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

কানাডাকে উড়িয়ে দিয়ে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ভারত

Published by: Sulaya Singha |    Posted: December 8, 2018 9:10 pm|    Updated: December 8, 2018 9:13 pm

Hockey World Cup: India beats Canada

ভারত: ৫
কানাডা: ১

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাঠে বল গড়ানোর আগে ভারতের কোচ হরেন্দ্র সিংয়ের লক্ষ্য ছিল দুটি। এক, অপেক্ষাকৃত দুর্বল কানাডাকে হারানো এবং দুই, পুল সি-এর শীর্ষে থাকা। শনি-সন্ধেয় দুটি লক্ষ্যই পূরণ করতে সফল মেন ইন ব্লু। কানাডার ডিফেন্স চৌচির করে বড় ব্যবধানে ম্যাচ জিতে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেল ভারত।

[গোকুলামকে বড় ব্যবধানে হারিয়ে জয়ের সরণিতে ইস্টবেঙ্গল]

একদিকে ক্রিকেটে যখন অস্ট্রেলিয়ার মাটিতে দাপট দেখাচ্ছেন বিরাট কোহলিরা, অন্যদিকে তখন ওড়িশার কলিঙ্গ স্টেডিয়ামে হকিপ্রেমীদের মন ভরালেন মনপ্রিত সিংরা। গত ম্যাচে ভাল খেলেও বেলজিয়ামের কাছে আটকে যেতে হয়েছিল ভারতীয় হকি দলকে। তাই এদিন জয় ছাড়া আর কিছুই ভাবেননি হরেন্দ্র সিংয়ের ছেলেরা। তাই শুরু থেকেই দাপুটে মেজাজে খেলছিলেন। আর যত ম্যাচ
গড়াল, ততই বাড়ল ব্যবধান। প্রথম কোয়ার্টারেই দলকে এগিয়ে দেন হরমনপ্রিত সিং। এরপর কানাডার খেলোয়াড় ম্যাচে সমতা ফেরালেও রক্ষণের ত্রুটিতে তা বেশিক্ষণ ধরে রাখতে পারেননি। ভারতীয়দের মুহুর্মুহু আক্রমণের কাছে যেন একপ্রকার আত্মসমর্পণই করে দেয় কানাডা। চিংলেনসানা সিং ও ললিত কুমার পরপর দুটি গোল করে ব্যবধান অনেকখানি বাড়িয়ে দেন। সেখান থেকে আর
ম্যাচ ফিরতে পারেনি প্রতিপক্ষ। উলটে আরও দুটি গোল খেয়ে বসে তারা। অমিত রোহিদাসের পর কানাডার কফিনে শেষ পেরেকটি পুঁতে দেন ললিত কুমার।

এদিনের জয় দিয়েই তিন ম্যাচে সাত পয়েন্ট নিয়ে পুল সি-এর শীর্ষে থেকে টুর্নামেন্টের শেষ আটে পৌঁছে গেল ভারত। তবে বিশ্ব ব়্যাঙ্কিংয়ে থাকা কানাডার কাছে একটি হজম করাটাকেই এই ম্যাচের একমাত্র মাইনাস পয়েন্ট হিসেবে দেখছেন কোচ।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে